রাজ্য়ের এক বেসরকারি হাসপাতালে ৮ নার্স  একই সঙ্গে করোনায় আক্রান্ত হলেন। টিটাগড়ের ওই বেসরকারি হাসপাতালের এক নার্স সোমবার আক্রান্ত হয়েছিলেন। এরপরই আরও ৮ জনের করোনা পরীক্ষায় রিপোর্ট পজ়িটিভ এসেছে। এরপরই ওই হাসপাতালকে বন্ধের নির্দেশ দিয়েছে স্বাস্থ্য় দফতর। 

আরও পড়ুন, করোনার ভয়ে ২ দিন ধরে দাদার দেহ আগলে ভাই, আলিপুর বডিগার্ড লাইনে পচাগলা অবস্থায় উদ্ধার করল পুলিশ

জানা গিয়েছে, বৃহস্পতিবার ওই ৮ নার্সের করোনা পরীক্ষার রিপোর্ট পজ়িটিভ এসেছে। ওই রিপোর্ট আসার পরেই হাসপাতালটি বন্ধ করে দেওয়ার নির্দেশ দিয়েছে স্বাস্থ্য দফতর।  নার্সদের সংক্রমণের খবরে আতঙ্ক ছড়িয়েছে গোটা এলাকায়। প্রশাসন জানিয়েছে, হাসপাতাল চত্বর সহ পুরো এলাকা সিল করে দেওয়া হয়েছে। তবে হাসপাতালটি বিটি রোডের উপরে হওয়ায় চিন্তা বেড়েছে প্রশাসনের। অপরদিকে এই ঘটনার জেরে উদ্বিগ্ন স্বাস্থ্য দফতরও। 

আরও পড়ুন, প্রয়াত অধ্যাপক আনিসুজ্জামান, শোকস্তব্ধ দুই বাংলা


হাসপাতাল সূত্রের খবর, সম্প্রতি ওই হাসপাতালে ভর্তি থাকা আরও এক রোগীর লালারসের নমুনার রিপোর্ট পজ়িটিভ আসে। তার পরে তাঁকে কোভিড হাসপাতালে পাঠানো হয়েছে।  এদিকে ওই রোগীর রিপোর্ট আসার আগেই হাসপাতালের চিকিৎসক এবং একাধিক নার্স তাঁর সংস্পর্শে এসেছিলেন। তারপরেই টিটাগড় স্টেশন এলাকার বাসিন্দা এক নার্স অসুস্থ হয়ে ওই হাসপাতালেই ভর্তি হন। সোমবার তাঁর রিপোর্ট পজ়িটিভ আসার পরেই দ্রুত অন্য নার্সদের লালারসের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। একই সঙ্গে ৮ জন নার্সের আক্রান্ত হওয়া গোষ্ঠী সংক্রমণ কি না, তা নিয়েও ভাবনা শুরু করেছেন স্বাস্থ্য দফতরের কর্তারা। 

আরও পড়ুন, ধেয়ে আসছে ভয়ানক ঘূর্ণিঝড় '‌আমফান', গাঙ্গেয় উপকূলের জেলাগুলিতে অতিভারী বৃষ্টিপাতের সতর্কতা

 

 

কোভিড হাসপাতালে স্বাভাবিক মৃত্য়ুতেও পরিবার চাইলে সৎকার করবে কলকাতা পৌরসভা, জানালেন ফিরহাদ

করোনা আক্রান্ত প্রাণ হারালেন এবার রাজ্যের এক আইনজীবী, এদিকে আইসোলেশনে তাঁর স্ত্রী

কোভিড পজিটিভ হয়ে মৃত্য়ু প্রখ্যাত ইতিহাসবিদ হরিশঙ্কর বাসুদেবনের