সময় যতই এগোচ্ছে ততই বিশ্বকাপে ভারতীয় ক্রিকেট বাহিনী কেমন ফল করতে চলেছে, তা নিয়ে শুরু হয়েছে জোড় জল্পনা। শুরু হয়ে গিয়েছে নানারকম ভবিষ্যতবাণীও। মনে করা হচ্ছে তৃতীয়বারের জন্য ভারতীয় দল বিশ্বকাপ ট্রফি দেশে নিয়ে আসার জন্য জোড় প্রতিযোগিতায় নামবে। অন্য এক দল আবার মনে করছে, পাকিস্তান, নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার মধ্যেই রয়েছে এবারের বিশ্বকাপ জয়ী দল। 

মুম্বই-এর জ্যোতিষী গ্রীনস্টোন লোবোর একটি অদ্ভুত ভবিষ্যদ্বাণী করেছে। তিনি মনে করছেন, ভারত এই বছর বিশ্বকাপ জিততে পারবে না। লোবোর কথায়, এর জন্য নাকি দায়ী বিরাটের জন্ম সাল। ক্রিকেট তারকা বিরাট কোহলির জন্ম সাল ১৯৮৮। তাঁর জন্ম যদি ১৯৮৬ বা ১৯৮৭ সালেও হত, তাহলেও এই বছর বিরাট তথা ভারতীয় দলের জয়লাভের একটা সম্ভাবনা ছিল। লোবো আরও জানান, তিনি নাকি বিরাট কোহলির যুব প্রশিক্ষক রাজকুমার শর্মাকে একথা জানিয়েওছেন যে বিরাটের জন্ম ছকই এবারের বিশ্বকাপে ভারতের হেরে যাওয়ার পক্ষে অন্যতম কারণ। 

আরও পড়ুন- বিশ্বকাপের প্রাক্কালে উন্মোচিত হল বিরাট কোহলির মোমের মূর্তি

আরও পড়ুন- লন্ডনে বিশ্বকাপে জয়া আহসান, ভিভ থেকে ব্রেট লি ছবি তুলে করলেন পোস্ট

লোবোর এই কথায় কোচ নাকি জানিয়েছিলেন, দেশের ভাগ্য ফেরাতে তাহলে কি অধিনায়ক বদলে ফেলাই শ্রেয়?- লোবো তখন ব্যাখ্যা করেছিলেন যে, কোহলি-র জন্মসালই ভারতের হারের পক্ষে একমাত্র কারণ নয়। তিনি মনে করছেন, ভারতীয় দলে মহেন্দ্র সিং ধোনির উপস্থিতিও এবারে ভারতের বিশ্বকাপ জয়ের ক্ষেত্রে আর একটি বাধা। তাঁর মতামতকে ব্যাখ্যা করতে গিয়ে তিনি বলেন, এই বছর ধোনি যে ফর্মে আছেন, তাতে বিশ্বকাপ জয়ের পক্ষে প্রতিকূল। 

এ তো গেল লোবোর ভবিষ্যৎবাণী। কিন্তু আপনার মনে হতেই পারে যে লোবোর ভবিষ্যৎবাণী তো ভুল হতেই পারে। সেক্ষেত্রে আপনার জেনে রাখা ভাল যে, ২০১১ এবং ২০১৫-এর বিশ্বকাপে লোবোর ভবিষ্যত বাণী কিন্তু অক্ষরে অক্ষরে মিলে গিয়েছিল।