ক্রিকেট বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছানোর একটা ক্ষীণ আশা ছিল দক্ষিণ আফ্রিকার। শেষ ৬টি ম্যাচই জিততে হত। কিন্তু সোমবার বিকেলে তাও চলে গেল। তবে একইসঙ্গে এই বিশ্বকাপের প্রথম পয়েন্টটিও আসল তাদের ঘরে। রোজ বোলে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দক্ষিণ আফ্রিকার ম্যাচে হল মাত্র ৪৫টি বল। ব্য়াস তারপরই মাঠের দখল নিল বৃষ্টি।

তবে হ্যাম্পশায়ারের এই ভারী বৃষ্টিপাত সম্ভবত আরও লজ্জার হাত থেকে রক্ষা করল প্রোটিয়াদের। কারণ যতক্ষণ খেলা হয়েছিল সেই ৭.৩ ওভারে দক্ষিণ আফ্রিকার মাত্র ২৯ রানে ২ উইকেট পজড়ে গিয়েছিল। শেলডন কটরেলের প্রচন্ড গতির মোকাবিলা করতে পারেননি হাশিম আমলা এবং এডেন মার্ক্রাম। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের দূর্ভাগ্য আম্পায়ারের ভুল সিদ্ধআন্তের পর এবার তাদের পয়েন্ট কেড়ে নিল বৃষ্টি।

ওয়েস্ট ইন্ডিজ শুক্রবার ইংল্যান্ডের বিপক্ষে রোজ বোলের কাছে ফিরে আসে এবং দক্ষিণ আফ্রিকা, যারা এখনও টুর্নামেন্টে জিতে নাও এবং গ্রুপ গ্রুপ পর্যায়ের অবসান ঘটাতে পারে, সেদিন কার্ডিফের কাছে আফগানিস্তানের মুখোমুখি হতে পারে।

তবে একের পর এক ম্য়াচ বৃষ্টির কারণে বাতিল হওয়ায় ভক্তদের রোষ বাড়ছে আইসিসির উপর। তবে এদিন ম্য়াচ মাত্র ৭.৩ ওভারের হওয়ায় অন্তত কর বাদ দিয়ে টিকিটের পুরো অর্থটা তাঁরা ফেরত পেয়ে যাবেন। এই বিষয়ে আইসিসির নীতি বলছে -

১. বৃষ্টির কারণে ১৫ ওভার বা তার কম খেলা হলে - কর বাদে টিকিটের পুরো মূল্য ফেরত পাওয়া যাবে

২.  বৃষ্টির কারণে ১৫.১ ওভার থেকে ২৯.৫ ওভার খেলা হলে - কর বাদে টিকিটের পঞ্চাশ শতাংশ মূল্য ফেরত পাওয়া যাবে