বিশ্বকাপে এদিন নেহাতই নিয়মরক্ষার ম্যাচ। মুখোমুখি একেবারে তালিকার শেষ দুই স্থানে থাকা দুই দল - আফগানিস্তান ও ওয়েস্টইন্ডিজ। এমনিতে এই ম্য়াচের কোনও গুরুত্ব না থাকলেও এদিনই সম্ভবত শেষ একদিনের ম্যাচ খেলতে চলেছেন ইউনিভার্স বস ক্রিস গেইল। অন্তত বিশ্বকাপের আসরে যে শেষবার দেখা যাবে এই কিংবদন্তিকে তা বলেই দেওয়া যায়।

জোসন হোল্ডারের দল পাকিস্তানকে পরাজিত করে দারুণভাবে টুর্নামেন্ট শুরু করেছিল। কিন্তু সময় যত এগিয়েছে ততই পড়েছে তাদের পারফরম্যান্স লেখ। সেমিফাইনালে যাওয়ার যে সামান্য আশা ছিল, তা মুছে গিয়েছিল ভারত ম্যাচের বিশাল পরাজয়েই। এরপর শ্রীলঙ্কার বিরুদ্ধেও হেরে যাওয়ায় এদিন লিডসে ফলাফল যাই হোক, ওয়েস্টইন্ডিজের পয়েন্ট তালিকার অবস্থানে কোনও পরিবর্তন হবে না। পর পর ছয়টি ম্যাচে হারের পর এদিন আফগানিস্তানের বিরুদ্ধে যেনতেন প্রকারে জিততে চাইছে ওয়েস্টইন্ডিজ। জিতেই তাদের ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটসম্যানের বিদায়টা স্মরণীয় করে রাখতে চাইছে তারা।

 আরও পড়ুন -বিশ্বকাপের শুরুতেই নয়া নজির গেইলের, ক্যারিবিয়ান দৈত্য এখন এক নম্বরে

আরও পড়ুন -সেমির আশা ফুরোতেই বিশ্বকাপে লঙ্কাকাণ্ড! জ্বলে উঠলেন ব্যাটসম্যানরা

আরও পড়ুন - ভারত-ইংল্যান্ডের অপূর্ণ স্বাদ মিটল নিয়মরক্ষার ম্যাচে

অন্যদিকে শেষ ম্যাচে গেইলএর ব্যাটেও উঠতে পারে ঝড়। এই বিশ্বকাপে সেভাবে তাঁকে পাওযা যায়নি। কিন্তু এদিন তাঁর সামনে একটি বড় রেকর্ডের হাতছানিও রয়েছে। ১৮টি রান করলেই তিনি ব্রায়ান লারার রেকর্ড ভাঙবেন। একদিনের ক্রিকেটে ২৯৯টি ওডিআই-তে লারার ১০৪০৫ রান রয়েছে। তিনিই ক্যারিবিয়ানদের মধ্যে সবচেয়ে বেশি রান করেছেন। গেইল আপাতত আছেন ২৯৭ ম্যাচে ১০৩৮৬ রানে। এদিন তিনি লারাকে সরিয়ে শীর্ষস্থআনটা দখল করবেন বলেই আশা করছেন ক্রিকেটপ্রেমীরা।