মহাভারতের কাহিনিতে ছিল একলব্যের কথা। পাণ্ডবদের অস্ত্রগুরু দ্রোণাচার্য তাঁকে ফিরিয়ে দেওয়ার পর দ্রোণের মূর্তি তৈরি করে তার সামনেই একাকি অস্ত্র অনুশীলন করতেন একলব্য। বিশ্বকাপের ভারত পাক ম্য়াচের আগে প্রায় একলব্য হয়ে উঠলেন পাকিস্তানের 'কোহলি ইন মেকিং' বলে পরিচিত বাবার আজম। আর তাঁর দ্রোণাচার্য বিরাট কোহলি।

কোনও দিন বিরাটের কাছ থেকে ব্যাটিং নিয়ে বাবর পরামর্শ চেয়েছেন কিনা জানা নেই। তবে শুক্রবার তিনি নির্দ্বিধায় জানিয়েছেন, ভারত ম্যাচের আগে তিনি তৈরি হচ্ছেন ভারত অধিনায়ক বিরাট কোহলির ভিডিও দেখেই।

আরও পড়ুন: সামনেই ভারত-পাক ম্যাচ - অভিজ্ঞতার ভাণ্ডার উজার করে এল 'মাস্টার টিপস'

প্রতিপক্ষ ব্যাটসম্যানদের ভিডিও সাধারণত দেখে থাকেন বিপক্ষ দলের বোলাররা। ভিডিওয় বারবার দেখে খুঁজে বার করার চেষ্টা করেন সেই ব্যাটসম্যানদের দুর্বলতা। কিন্তু বাবর কেন বিরাটের ব্যাটিং-এর ভিডিও দেখছেন?

নয়া পাক ব্যাটিং সেনসেশন বাবর আজম জানিয়েছেন, তিনি কোহলির ব্যাটিং দেখে শিখছেন। বিভিন্ন পরিস্থিত অনুযায়ি বিরাট কীভাবে নিজের খেলার ধরণ বদলান তা বোঝার চেষ্টা করছেন। তিনি দেখেছেন বিরাট শুধু ভাল ব্য়াটসম্যানই নয়, তিনি ম্যাচ জেতানো ব্য়াটসম্যান। সাংবাদিকদের তিনি বলেছেন, 'ভারতের হয়ে বিরাটের জয়ের অনুপাত অনেক বেশি'। আর নিজেকেও বিরাটের মতো ম্য়াচ উইনার করে তুলতে চাইছেন তিনি। সেই কারণেই বিরাটের ব্য়াটিং-এর ভিডিও দেখেই নিজেকে তাঁর ছাঁচে গড়ে তুলতে চাইছেন পাকিস্তানি কোহলি।

আরও পড়ুন:অভিনন্দনকে অপমান, বদলা অন্তর্বাস খুলে! পাকিস্তানকে মোক্ষম জবাব পুনমের, দেখুন ভিডিও

তবে বিরাটকে গুরু মানলেও তাঁর দলকে বিশ্বকাপের ম্য়াচে হারাতে বদ্ধপরিকর বাবর। পাকিস্তানের ব্যাটিং লাইনআপে বাবর অন্যতম গুরত্বপূর্ণ খেলোয়াড়। ইংল্যান্ডের বিরুদ্ধে পাকিস্তানের দুরন্ত জয়ের ম্যাচে তাঁর ব্যাট থেকে এসেছিল ৬৩ রান। বাবর জানাচ্ছেন বিশ্বকাপে এর আগে সব ম্য়াচেই ভারতের বিরুদ্ধে পাকিস্তানকে পরাস্ত হতে হলেও, ইংল্যান্ডেই দুই বছর আগে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে বারতের বিরুদ্ধে তাঁদের দুর্ধর্ষ জয়ই দলকে আত্মবিশ্বাস দিচ্ছে। বাবর কিন্তু সাফ জানিয়ে দিচ্ছেন ভারতীয় দলকে হারানোর ক্ষমতা তাঁদের রয়েছে।

আরও পড়ুন: ভারত ম্যাচের আগেই এলেন বিবি-বাচ্চারা! রেগে বোম প্রাক্তন পাক ক্রিকেটার