রবিবার আরও এক ভারত পাক ম্যাচ। আর ঠিক তার আগেই পাকিস্তানি ক্রিকেটারদের হোটেলে এসে উঠলেন তাঁদের পরিবার। পিসিবি প্রথমে বিশ্বকাপের সময় পাকিস্তানি ক্রিকেটারদের হোটেলে পরিবারকে থাকার অনুমতি না দিলেও পরে জানায় অস্ট্রেলিয়া ম্যাচের পর থেকে ক্রিকেটাররা পরিবারবর্গকে নিজেদের সঙ্গে রাখতে পারবেন। আর পাক বোর্ডের এই সিদ্ধান্তেই রেগে বোম প্রাক্ত পাকিস্তানি অধিনায়ক মহম্মদ ইউসুফ।

মনের উষ্মা প্রকাশ করে তিনি বলেছেন, তিনি ১৯৯৯, ২০০৩, ২০০৭ - তিনটি বিশ্বকাপে পাকিস্তানের প্রতিনিধিত্ব করেছেন। কিন্তু পাক বোর্ড কখনই তাঁদের বিবি-বাচ্চাদের টিম হোটেলে থাকর অনুমতি দেয়নি।

আরও পড়ুন: বিরাটই দ্রোণাচার্য, অন্তরালে তৈরি হচ্ছেন একলব্য 'পাকিস্তানের কোহলি'

শুধু তাই নয়, তিনি আরও জানান, ১৯৯৯ সালের দলে এত বড় বড় ক্রিকেটার ছিলেন, যাঁরা চাপ দিলে বোর্ড কিছুতেই না করতে পারত না। কিন্তু, তাঁরা তা করেননি। কারণ বিশ্বকাপে চাপ অত্যন্ত বেশি থাকে। তাই ক্রিকেটার খেলা ছাড়া অন্য কোমনও দিকে মন দেওয়ার অবস্থা থাকে না। সঙ্গে পরিবার থাকলে ফোকাসটা ক্রিকেট থেকে সরে যেতে পারে।

আরও পড়ুন: অভিনন্দনকে অপমান, বদলা অন্তর্বাস খুলে! পাকিস্তানকে মোক্ষম জবাব পুনমের, দেখুন ভিডিও

হঠাত করে ভারত ম্যাচের আগেই পাকিস্তানি ক্রিকেটারদের পরিবারকে টিম হোটেলে থাকার অনুমতি দেওয়া হল কেন তাও তাঁর মহম্মদ ইউসুফের বোধগম্য হয়নি। তাঁর মতে যদি ক্রিকেটারদের খুশি রাখাই বোর্ডের লক্ষ্য হয়, তাহলে বিশ্বকাপের প্রথম থেকেই পরিবারকে একই হোটেলে থাকার অনুমতি দিতে পারত বোর্ড। কিন্তু, তা না করে ভারতের মতো সবচেয়ে চাপের ম্য়াচের আগে তাদের হোটেলে আনা হল। এরপর ম্য়াচের ফল নিয়ে পাকিস্তানিদের আশা না রাখাই ভাল বলে জানিয়ে দিয়েছেন প্রাক্তন এই পাক অধিনায়ক।

আরও পড়ুন: ফিরে দেখা বিশ্বকাপ - ভারত-পাক ম্যাচের তিন অবিস্মরণীয় মুহূর্ত