গ্রুপ পর্বে দুর্দান্ত খেলার পর বিশ্বকাপ ২০১৯-এর সেমিফাইনালে নিউজিল্যান্ডের কাছে ভারতের পরাজয়ে কোটি কোটি ভারতীয় সমমর্থকের মতো সচিন তেন্ডুলকরের মনও ভেঙে গিয়েছে। হতাশ সচিন তবু উচ্ছ্বসিত মহেন্দ্র সিং ধোনি ও রবীন্দ্র জাদেজার লড়াই দেখে। দারুণ প্রশংসা করেছেন তিনি।

ভারতের হারের পর টিভি ক্যামেরায় দৃশ্যতই তাঁকে অত্যন্ত হতাশ দেখাচ্ছিল। সচিন জানিয়েছেন তাঁর হতাশার প্রধান কারণ ২৪০ রানটা মোটেই খুব বড় লক্ষ্য ছিল না। নিউজিল্যান্ড স্বপ্নের শুরু করলেও সবসময় রোহিত ভাল সূচনা করবেন, বিরাট ভাল ভিত গড়ে দেবেন - এমনটা আশা করা যায় না। তিনি সাফ জানিয়েছেন, বাকি ক্রিকেটারদের দায়িত্ব নিতে শিখতে হবে।

আরও পড়ুন - থ্রিডি ক্রিকেটার কাকে বলে, দেখালেন জাদেজা! এরপরও কি প্রশ্ন থাকবে

আরও পড়ুন - দুই ক্রিকেটারকে দলে চাইই চাই! সেমির আগে বিরাটকে সচিনের পরামর্শ

আরও পড়ুন - জাদেজাই ভুল প্রমাণ করে দিলেন! নাম না করেই শাস্ত্রীকে ঠুকলেন দাদা

এই হতাশার মধ্যেও জাদেজা-ধোনিকে নিয়ে মুগ্ধতাও রয়েছে। সচিন জানিয়েছেন এই দুই ভারতীয় ব্যাটসম্য়ান দারুণ লড়াই করেছেন। তবে ধোনি সবসময় এসে ম্যাচ জেতাবেন এমনটাও হওয়ার নয়, এটাও বাকিদের বুঝতে হবে বলেছেন তিনি। তাঁর মতে নিউজিল্যান্ড এদিন অন্য মাত্রার ক্রিকেট খেলেছে। কাজেই যোগ্য দল হিসেবেই জিতেছে তাঁরা।

সেই সঙ্গে কিউই অধিনায়ক কেইন উইলিয়ামসনের অধিনায়কত্বও তাঁর নজর কেড়েছে। সচিনের মতে এদিন ব্ল্যাক ক্যাপস বোলাররা কখনই অতিরিক্ত কিছু করতে যায়নি। তারা শুধু বলটাকে সঠিক জায়গায় এবং সঠিক লাইনে রেখে গিয়েছে। আর তাতেই সাফল্য পেয়েছে।