বিশ্বকাপে এখনও একটি ম্যাচেও প্রথম একাদশে তিনি সুযোগ পাননি। কিন্তু সব ম্যাচেই ভারত তাঁকেই দ্বাদশ ক্রিকেটার হিসেবে খেলাচ্ছে। আর তাতেই চলতি বিশ্বকাপের সেরা ক্যাচের পুরস্কার প্রাপকের দৌড়ে ঢুকে পড়েন রবীন্দ্র জাদেজা।

এদিন বিশ্বকাপে তাদের মরণ-বাঁচন ম্যাচে ভাগ্যের ভাল রকম সহায়তা পেয়েছে। টসে জিতে তারা প্রথমে ব্যাট নেয়। শুরুতে শামি ও বুমরার বলে কিছুটা অস্বস্তিতে থাকলেও ধীরে ধীরে জেসন রয় ও জনি বেয়ারস্টো-এর জুটিতে খেলায় জাঁকিয়ে বসে ইংল্যান্ড।

আরও পড়ুন - সত্যিই কি বুড়ো হলেন ধোনি, নাহলে এত বড় ভুল হল কী করে! অবাক কোহলিরা, দেখুন ভিডিও

আরও পড়ুন - চিন্নাস্বামী থেকে এজবাস্টন - যেভাবে হল তরুণ তুর্কির স্বপ্নপূরণ

আরও পড়ুন - বৃষ্টি-বিঘ্নিত ম্যাচে গোরাদের ঘাম ছুটিয়েছিলেন দাদা, মনে পড়ে

২২ ওভারেই তাঁরা প্রথম উইকেটে ১৬০ রান তুলে দেন। জেসন রয় ব্যাট করছিলেন ৫৬৭ বলে ৬৬ রান করে। এই সময়ই তাঁর উইকেট তুলে নেন কুলদীপ যাদব। তবে এই উইকেট তাঁর যতটা তার থেকে অনেক বেশি রবীন্দ্র জাদেজার। এদিনও কেএল রাহুল কোমড়ে চোট পাওয়ায় তিনি মাঠে এসেছিলেন পরিবর্ত ক্রিকেটার হিসেবে।

কুলদীপের হাওয়ায় ভাসানো বল লঙ অনে সপাটে মেরেছিলেন জেসন রয়। বলটি বেশি উচ্চতা পায়নি। চ্যাটালো ভাবে বাউন্ডারির দিকে যাচ্ছিল। জাদেজা অনেকটা সরে এসে একটু বাঁদিক করে সামনে ঝাঁপিয়ে অসাধারণ দক্ষতায় সেই বল তালুবন্দী করেন। ভারতের অধিকাংশ ক্রিকেটারই এই ক্যাচ সম্ভবত ধরতে পারতেন না।

চলতি বিশ্বকাপের সেরা ক্যাতগুলির তালিকায় ঢুকে গিয়েছে জাদেজার ক্যাচটি। আর ক্রিকেট ভক্তরা তো দাজেজার ক্যাচের প্রশংসায় একেবারে পঞ্চমুখ।