বুধবার বিশ্বকাপের দারুণ চাপের ম্যাচে আরও একটি শতরান করলেন জনি বেয়ারস্টো (১০৬)। ভাল সহায়তা দিলেন জেসন রয় (৬০)। ৩০ ওভারে ১ উইকেট হারিয়ে ১৯৪ রান তুলেছিল ইংল্যান্ড। তাঁরা যখন ব্যাট করছিলেন তখন মনে হচ্ছিল ৩৭০-৮০ উঠতে পারে। কিন্তু শেয ২০ ওভারে উঠল মাত্র ১০১ রান। পড়ল ৭টি উইকেট। তাতেই ৩০৫ রানেই আটকে গেল ইংল্যান্ড। তবে উইকেট ক্রমশ মন্থর হচ্ছে। তাই এই রানটা তোলা সহজ নাও হতে পারে।

ভারত ম্যাচের আগে ইংল্যান্ড দাঁড়িয়েছিল একেবারে খাদের মুখে। সেই ম্যাচেও শতরান করেন। এদিন নিউজিল্যান্ডের বিরুদ্ধে ফের একটি শতরান করলেন। তবে তিনি ও জেসন রয় যখল খেলছিলেন বল ভালভাবে ব্যাটে আসছিল। কিন্তু যত সময় গড়াল তত মন্থর হল চেস্টার লে স্ট্রিটের উইকেট। আর বল থমকে আসা শুরু হতেই ইংরেজ ব্য়াটসম্য়ানদের পরাক্রম থেমে গেল।

একমাত্র একদিক ধরে রেখে ইংরেজ অধিনায়ক ৪২রান করলেন। কিন্তু অন্য প্রান্তে আর একজনও তাঁকে সাহায্য করতে পারলেন না। উইকেট থেকে সাহায্য় পেতে শুরু করতেই নিউজিল্যান্ড বোলাররাও জায়গায় বল রাখা শুরু করলেন। তাই প্রথম ৩০ ওভারে ১ উইকেটে ২৯৪ রান তোলার ফায়দা নিতে পারল না ইংল্যান্ড।

তবে গত কয়েক ম্যাচে দেখা গিয়েছে নিউজিল্যান্ড রান তাড়া করতে গিয়ে ব্যর্থ হচ্ছে। এদিন তাদের ব্য়াটিং-এর সময়ে উইকেট আরও মন্থর হবে। কাজেই ৩০৫ রানের লক্ষ্যটা মোটেই ছোট নয়।