মঙ্গলবার বাংলাদেশের বিরুদ্ধে একটি দুর্দান্ত ইনিংস খেলেছেন কেএল রাহুল। ৯২ বলে ৭৭ রান করেন তিনি। একদিকে রোহিত শর্মা যখন একেবারে সংহারক মুর্তিতে ব্য়াট করছেন তখন আরেক প্রান্তে নির্ভরতা দিয়েছিলেন তিনি। কিন্তু রোহিতের ৯২ বলে ১০৪ রানের দুর্দান্ত ইনিংসের দ্যুতিতে তাঁর ইনিংসটি প্রায় চাপাই পড়ে গিয়েছে।

লোভ হয়নি রোহিতের মতো ব্য়াট করতে? প্রশ্ন শুনেই প্রায় আঁতকে উঠেছেন রোহিতের সঙ্গে বিশ্বকাপে সর্বোচ্চ ভারতীয় রানের পার্টনারশিপ গড়া রাহুল। তিনি বলেছেন, রোহিতের মতো করে ব্য়াট করতে কোনও বোকাই চাইবে। কারণ, তাঁর মতে রোহিতের ব্যাটে বলে হয় তখন মনে হয় বোধহয় তিনি গ্রহে ব্যাট করছেন।

আরও পড়ুন - ছক্কা-বৃষ্টিতে গ্যালারিতে আহত মহিলা ভক্ত! কী করলেন রো'হিট' জানেন

আরও পড়ুন - ভাগ্যদেবীর বরপুত্র রোহিত, তাকে কাজেও লাগাচ্ছেন জব্বর! ওয়ার্নার-গেইলরা অনেক পিছনে

আরও পড়ুন - জুটিতে লুটি - বিশ্বকাপে রেকর্ড গড়লেন রোহিত রাহুল

তিনি জানিয়েছেন রোহিতের ব্যাটিং দেখে মনে হয় বিষয়টা খুব সহজ। কিন্তু আসল ছবিটা কিন্তু অন্যরকম। যেমন বাংলাদেশের বিরুদ্ধে পিটে কোনও বল লাফিয়ে উঠেছে, কোনও বল নিচু হয়ে গিয়েছে। কিন্তু রোহিতের ব্যাটিং দেখে তা বোধঝার উপায় ছিল না।

রোহিতের সঙ্গে ব্যাট করাটা বেশ মজার বলেও জানিয়েছেন ২৭ বছরের ভারতীয় ব্য়াটসম্য়ান। কারণ স্কোরবোর্ড সচল রাখার চাপটা রোহিতই নিয়ে নেন। অপর প্রান্তের ব্য়াটসম্যানের কাজটা থাকে শুধু ক্রিজে থেকে যাওয়া।

তবে নিদের খেলা নিয়ে এখনও সন্তুষ্ট হতে পারেননি রাহুল। কারণ তাঁর লক্ষ্য ভাল শুরু করার পর ৩৫-৪৫ ওভার পর্যন্ত ব্য়াট করা। যা এখন করে উঠতে পারেননি। তাঁর মতে সেট ব্য়াটসম্যান থাকলে, ওই সময় সবচেয়ে বেশি রান তোলার সুযোগ থাকে।