যেদিন থেকে আইসিসি চলতি বিশ্বকাপে হোম-অ্যাওয়ে জার্সির নিয়ম ঘোষণা ছে, সেইদিন থেকেই ভারতীয় দলের নতুন জার্সি নিয়ে কৌতূহল তৈরি হয়েছিল ভারতীয় ক্রিকেট ভক্তদের মনে। এর মধ্যে আইসিসি জানায় ভারতীয় দলকে বেশ কয়েকটি রঙের কম্বিনেশনের মধ্য থেকে একটি বেছে নিতে বলা হয়েছিল। বিসিসিআই কমলা রঙ বেছে নিয়েছে জানার পর থেকে এই নিয়ে চর্চা হয়েছে রাজনৈতিক মহলেও। অবশেষে আনুষ্ঠানিকভাবে সেই জার্সি প্রকাশ করল ভারতীয় দলের কিট স্পন্সসর নাইকি।

আগামী ৩০ জুন তারিখে বার্মিংহামে ইংল্যান্ডের বিরুদ্ধে ম্য়াচে এই জার্সি পরে খেলবেন বিরাট-শামি'রা। এখনও পর্যন্ত বিশ্বকাপে ভারত তাদের চিরাচরিত আকাশী নীল জার্সি পরেই খেলছে। কিন্তু, ভারত ও ইংল্যান্ড দুই দলের জার্সিই নীল রঙের। ইংল্যান্ড আয়োজক দেশ বলে তারা সব ম্যাচেই তাদের চিরাচরিত জার্সি পরে খেলার সুবিধা পাচ্ছে। ভারতীয় দলকেই অ্যাওয়ে জার্সি পরতে হবে।

এখনও পর্যন্ত চলতি বিশ্বকাপে অ্যাওয়ে জার্সি পরে খেলেছেন শ্রীলঙ্কা, দক্ষিণ আফ্রিকা, আফগানিস্তান। বাংলাদেশও পাকিস্তান ম্যাচে অ্যাওয়ে জার্সি পরে খেলবে।

আরও পড়ুন - কমলা জার্সির পিছনেও বিজেপির গৈরিকিকরণ! আপত্তি তুলল কংগ্রেস-সপা

আরও পড়ুন - পাকিস্তানের জার্সিতে বিরাট! বাইক চালাচ্ছেন লাহোরের রাজপথে, দেখুন ছবি

আরও পড়ুন - সামনে এল চার দলের 'অ্যাওয়ে জার্সি'! ভারতের কমলা জার্সি কেমন হবে, দেখুন

এদিকে, ভারতীয় দলের অ্যাওয়ে জার্সির রঙ কমলা হচ্ছে শুনেই সমাজবাদি পার্টি ও কংগ্রেস নেতারা এটা বিজেপি গৈরিকিকরণের রাজনীতির অংশ বলে অভিযোগ করেছিলেন। তারা দাবি করেছেন ভারতের বিকল্প জার্সিতে জাতীয় পতাকার তিনটি রঙই থাকা উচিত ছিল।