লম্বা এলোমেলো চুল নিয়ে, প্রায় ৩০ গজ দূর থেকে বল হাতে তাঁকে দৌড়ে আসতে দেখে বুক কাঁপেনি এমন ব্য়াটসম্য়ান সম্ভবত একজনও নেই। বিশেষ করে উল্টোদিকে ভারতীয় ব্য়াটসম্য়ান দেখলে শোয়েব আখতারের বলের গতি সম্ভবত কয়েক মাইল বেড়েই যেত। অবসরের পর থেকে অবশ্য তাঁকে বেশ মজাদার হাসিখুশি চরিত্র হিসেবেই পেয়েছে ক্রিকেট বিশ্ব। ভারতীয় দর্শক-সমর্থকদের সঙ্গেও তাঁর বেশ ভাল সম্পর্ক। সম্পর্ক ভাল একসময় উল্টোদিকে থাকা ভারতীয় ব্যাটসম্যানদের সঙ্গেও।

আরও পড়ুন: বিশ্বকাপ ম্যাচের পাকিস্তানি বিজ্ঞাপনে অভিনন্দন! রুচি নিয়ে প্রশ্ন, সমালোচনা

যুবরাজ সিং অবসর নেওয়ার কথা ঘোষণা করার পরই পাকিস্তান থেকে তাঁর জন্য প্রথম শুভেচ্ছা বার্তাটি পাঠিয়েছিলেন শোয়েবই। নিজের ইউটিউব চ্যানেলে প্রাক্তন পাক পেসার, যুবরাজকে তাঁর অন্যতম সেরা বন্ধু ও ছোট ভাইয়ের মতো বলে ফল্লেখ করেছিলেন। পাল্টা টুইট করে যুবরাজ ধন্যবাদ দিয়ে জানান, তাঁর খেলা অন্ঠযতম সেরা বোলার শোয়েব। জানিয়েছিলেন শোয়েব বল করতে আসছেন এই দৃশ্যটাই আতঙ্কের ছিল। দুইজনের মধ্য়ে ২২ গজে অনেক স্মরণীয় লড়াই হয়েছে। সেগুলি চিরকাল তাঁর মনে থাকবে বলেছিলেন যুবি।

তবে এখানেই দুই দেশের দুই মহান প্রাক্তন ক্রিকেটারের কথোপকথন শেষ হয়নি। সম্প্রতি  নিজের ইউটিউব চ্যানেলে বীরেন্দ্র সেওয়াগের সঙ্গে একটি চ্যাট শো করেন শোয়েব। সেখানে তিনি ফাঁস করেছেন যুবরাজের সঙ্গে সম্প্রতি তাঁর ফোনে কথা হয়েছে। তিনি যুবরাজকে বলেছেন, এতদিন বোলারদের সঙ্গে খেলেছ এইবার বাচ্চাদের সঙ্গে খেল। তবে নিজের বাচ্চাদের সঙ্গে। বিয়ে তো হয়ে গিয়েছে। এবার একটা-দুটো বাচ্চা নিয়ে নাও। এরপর হাঁটু খারপ হয়ে যাবে। তার আগেই ওদের সঙ্গে দৌড়াদৌড়ি করে নাও।  

আরও পড়ুন: যুবির বিদায়ে খুশি নন কপিলদেব! তবে সর্বকালের সেরা একাদশে রাখলেন
 
শোয়েব জানিয়েছেন, শুধু ভারতের জন্যই নয়, বিশ্ব ক্রিকেটের জন্যই নতুন যুবরাজ সিং আসা উচিত। আর সেটা যুবির নিজের ঘর থেকেই যদি আসে তার চেয়ে ভাল কিছু হয় না।

আরও পড়ুন: চ্যাপেলকে ক্ষমা করবেন না! মুখ খুলতেই আগুন বের হল যুবির 'ড্রাগন' বাবার