বিশ্ব ক্রিকেটে সব থেকে  বড় থাবাটা পাতিস্তান ক্রিকেট দলের উপর বসাল করোনা ভাইরাস। সোমবারই পাকিস্তানের তিন ক্রিকেটার শাদাব খান, হায়দার আলি, হরিশ রউফ করোনায় আক্রান্ত হয়েছিলেন। বারি প্লেয়ারদের রিপোর্ট আসা বাকি ছিল। কিন্তু মঙ্গলবার সেই রিপোর্ট আসতেই চক্ষু চড়ক গাছ পাক ক্রিকেট বোর্ডের। আরও এক নয়, দুই নয়, মোট সাত জন ক্রিকেটারের করোনা ভাইরাস টেস্টের রিপোর্ট পজেটিভ এসেছে। এই সাত ক্রিকেটার হলেন- ফকর জামান, মহম্মদ হাফিজ, ওয়াহাব রিয়াজ, মোহম্মদ রিজওয়ান, ইমরান খান, কাশিফ ভাট্টি এবং মোহম্মদ হাসনাইন। এই সাত ক্রিকেটারের পাশাপাশি দলের সাপোর্ট স্টাফ ম্যাসিওর মালাং আলিরও কোভিড-১৯ পজিটিভ এসেছে। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে সকলকে কোয়ারেন্টিনে থাকার পরামর্শ দিয়েছে। 

 

 

আরও পড়ুনঃনিজের হাতেই প্যান্ট খুলে মহিলার সঙ্গে নাচ মারাদোনার,নয়া বিতর্কে 'হ্যান্ড অফ গড',দেখুন ভাইরাল ভিডিও

আগামী রবিবার ইংল্যান্ডের ফ্লাইট ধরার কথা পাকিস্তান টিমের। আগস্টে বিশ্বজয়ী দলের বিরুদ্ধে তিনটি টেস্ট ও তিনটি টি-টোয়েন্টির ম্যাচের সিরিজ খেলার কথা ছিল ফকরদের। কিন্তু একসঙ্গে দশজন পাক ক্রিকেটারের করোনা ধরা পড়ায় খুব স্বাভাবিকভাবেই প্রশ্ন উঠে গিয়েছে সিরিজের ভবিষ্যৎ নিয়ে। যদিও এখনও সিরিজ নিয়ে হাল ছাড়তে নারাজ দুই দেশের ক্রিকেট বোর্ড।  ইংল্যান্ড ও পাকিস্তান– দু’দেশের বোর্ডই জানিয়ে দিয়েছে যে, সিরিজ হবে। সিরিজ নিয়ে এখনই আশঙ্কায় ভোগার কোনও কারণ নেই। তবে দলের ১০ জন ক্রিকেটার করোনায় আক্রান্ত হওয়ায় সিরিজ কীবাবে হবে তা নিয়ে প্রশ্ন তুলেছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।

আরও পড়ুনঃমহামারীকে চ্যালেঞ্জ জানানোর খেসারত,এবার করোনা আক্রান্ত নোভাক জকোভিচ

আরও পড়ুনঃকরোনা ভাইরাসের জন্য স্থগিত হয়ে গল কিউইদের বাংলাদেশ সফর

পাকিস্তান বোর্ডও দ্রুত পরবর্তী কাজকর্মে নেমে পড়েছে। করোনা আক্রান্ত দশ পাক ক্রিকেটারকেই কঠোরভাবে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। টিমের মেডিক্যাল স্টাফদের নিয়মিত যোগাযোগ রাখতে বলা হয়েছে আক্রান্ত তারকাদের সঙ্গে। পিসিবি-সূত্রে জানা গিয়েছে , শোয়েব মালিক, ওয়াকার ইউনিসের এখনও করোনা পরীক্ষা হয়নি। তবে দলের ১০ ক্রিকেটারের আক্রান্ত হওয়ার খবর প্রকাশ্যে আসতেই আতঙ্কে রয়েছেন তারাও। এছাড়াও আতঙ্কে গ্রাস করেছে গোটা পিসিবিকে।