লকডাউনে সমাজ সেবার পাশাপাশি একের পর এক বিরল প্রতিভার সামনে নিয়ে আসছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার বীরেন্দ্র সেওয়াগ। যা দেখে অবাক হচ্ছেন সকলেই। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে সেই সকল ভিডিও। এবার সেওয়াগ খুঁজে বার করলেন এমন এক বিরল প্রতিভাকে যার বয়স মাত্র ৫। কিন্তু তার কর্মকাণ্ড অনেক বড়। ৫ বছর বয়সেই অনায়াসে চালাচ্ছেন জেসিবি মেশিন। যেই মেশিন চালাতে হিমসিম খেয়ে যান তাবড় তাবড় চালকরা। সেই জেসিবি মশিন বাঁ হাতের কেলার মতোই চালিয়ে দেখাচ্ছে ওই ব বছরের ক্ষুদে। যা দেখে চোখ কপালে ওঠার জোগাড় হয়েছে সকলের।

আরও পড়ুনঃইটের জবাব পাথর, বিশ্বকাপে ভারতে খেলতে আসা নিয়ে চরমে বিসিসিআই-পিসিবি দ্বন্দ্ব

সোশ্যাল মিডিয়ায় ওই শিশুর ২ মিনিটের একটি ভিডিও শেয়ার করেথেন সেওয়াগ। ভিডিওটিতে দেখা যাচ্ছে,একটি পাঁচ বছরের বাচ্চার সাক্ষাৎকার নিচ্ছেন একজন। সেই বাচ্চা জেসিবি মেশিন চালাতে পারে বলে জানাচ্ছে। ভারি কাজ করার জন্য সাধারণত ব্যবহার করা হয় জেসিবি মেশিন। রাস্তা খোড়া থেকে শুরু করে মাটি তোলা, অনেক কিছুই করা যায় এই মেশিনের মাধ্যমে। তবে এই মেশিন চালাতে বিশেষ প্রশিক্ষণের দরকার পড়ে। মেশিন সামনে-পেছনে করা বা লিভারের মাধ্যমে কোনও জায়গা থেকে ভারি কিছু তোলা, সবটাই পরিচালনা করার জন্য প্রশিক্ষণ প্রয়োজন। তবে সেই বাচ্চাটি জানিয়েছে, সে প্রশিক্ষণপ্রাপ্ত এবং এই বয়সেই সে ভারি জেসিবি মেশিন অপারেট করতে পারে।এরপরই সেই বাচ্চা জেসিবি মেশিন-এর মাধ্যমে মাটি তুলে দেখাচ্ছে। তারপর ওই মেশিন সামনে-পেছনে করেও দেখিয়েছে। এই ভিডিও কোথাকার সেটি জানাননি বীরু। তবে তিনি লিখেছেন, ''আপনারা অনেক সময়ই জেসিবির খোড়াখুড়ি দেখে হয়তো দাঁড়িয়ে পড়েছেন। ভিড় জমিয়েছেন। কিন্তু এর থেকে দারুণ কিছু আজ পর্যন্ত দেখেননি হয়তো। তবে আমি কোনও বাচ্চাকে এমনটা করে দেখাতে বলব না। এই বাচ্চাটির প্রশংসা না করে পারছি না।''

 

 

আরও পড়ুনঃএবার করোনা ভাইরাসে আক্রান্ত জোকভিচের কোচ গোরান ইভানিসেভিচ

আরও পড়ুনঃপরিবারে একের পর এক করোনার থাবা,রাতের ঘুম কেড়েছে সৌরভের

এর আগে সম্প্রতি আরও একটি ভিডিও শেয়ার করেছিলেন সেওয়াগ। যেখানে দেখা মিলেছিল এক বজরং বলির ভক্তের। তিনি আবারা হ্যান্ডেল, ব্রেক, বেল কিছু ছাড়াই অনায়াসে সাইকেল চালিয়ে খুড়ে বেড়াচ্ছেন। যেই ভিডিও দেখে সকলেই হতবাক হয়ে গিয়েছিল। কিনতু তারপরই যে সেওয়াগ আরও বড় চমক দেবেন তা হয়তো কেউই বুঝতে পারেনি। একের পর এক ভিডিও শেয়ার করেই নেটাগরিকরা তো বলতে শুরু করে দিয়েছেন লকডাউনে ট্যালেন্ট হান্ট করছেন প্রাক্তন ভারতীয় ওপেনার। তবে শেয়ার প্রত্যেকটি  অবাক করার পাশাপাশি ভিডিও মনে ধরছে সকলেরই।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

Bicycle without handles, without brakes #HanumanBhakt in rohtak #donttrythis #jaihanuman

A post shared by Virender Sehwag (@virendersehwag) on Jun 19, 2020 at 11:26pm PDT