Asianet News BanglaAsianet News Bangla

এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের হার, আফগানিস্তানে রাতভর উৎসব, দেখন ভাইরাল ভিডিও

এশিয়া কাপের ফাইনালে (Asia Cup 2022 Final) দুরন্ত শ্রীলঙ্কা। পাকিস্তানকে ২৩ রানে হারিয়ে ষষ্ঠবার ট্রফি জিতল লঙ্কান লায়ন্সরা (Pakistan vs Sri Lanka)। ম্যাচে প্রথমে ব্য়াট করে ১৭০ রান করে শ্রীলঙ্কা। জবাবে ১৪৭ রানে অলআউট পাকিস্তান। বাবরদের হারের পর আফগানিস্তানের কাবুলে উৎসবে মাতলেন সাধারণ মানুষ। 

Afghanistan people celebrate pakistan loss in Asia Cup 2022 final against Sri Lanka see Viral video spb
Author
First Published Sep 12, 2022, 5:57 PM IST

এশিয়া কাপের ফাইনালে ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্স করে ট্রফি জিতল শ্রীলঙ্কা।  ফাইনালে হারের পর হতাশা নিয়ে মাঠ ছাড়ল পাকিস্তান। আর শ্রীলঙ্কা তো বটেই উৎসবে মেতে উঠল আফগানিস্তান। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। এশিয়া কাপের ফাইনালে পাকিস্তানের হার সেলিব্রেট করল রাশিদ খান ও মহম্মদ নবিদের দেশ। যেই ভিডিও রীতিমত ঝড় তুলেছে সোশ্যাল মিডিয়ায়। আর এই সেলিব্রেশনের জন্য কারণও রয়েছে যথেষ্ট। দুই দেশের ক্রিকেটে একে অপরের থেকে ছাপিয়ে যাওয়ার লড়াই এর প্রধান কারণ। যার রেশ এর আগে দেখা গিয়েছে ২২ গজে। আর এবার এশিয়া কাপে মাঠে খেলার বাইরে ঝামেলায় জড়িয়েছে দুই দেশের ক্রিকেটাররা।

পাকিস্তানে হার সেলিব্রেশনের যে ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে সেখানে দেখা গিয়েছে রাস্তায় বেরিয়ে এসেছে কাবুলের বাসিন্দারা। সকলে মিলে রাস্তায় নাচছেন, গাইছেন, আতসবাজি পোড়াচ্ছেন। আলোর রোশনাইয়ে ভরে গিয়েছে কাবুলের রাস্তাঘাট। ঠিক যেন কোনও উৎসবে মরসুমে হয়। আট থেকে আশি সকলেউ উপভোগ করে নিচ্ছেন পাকিস্তানের এশিয়া কাপ না জিততে পারার আনন্দ। প্রসঙ্গত এশিয়া কাপের সুপার ফোরের  ম্যাচে মাঠেই হাতাহাতিতে জড়িয়েছিলে পাকিস্তানের ক্রিকেটার আসিফ আলি ও ফরিদ আহমেদ। সতীর্থ এসে পরিস্থিতি শান্ত করে। স্টেডিয়ামে মারপিঠে জড়িয়ে পড়ে দুই দেশের সমর্থকরা। এর আগে ২০১৯ সালে একদিনের বিশ্বকাপ ও ২০২১ সালে টি২০ বিশ্বকাপের সময়ও একই পরিস্থিতি তৈরি হয়েছিল। ফলে পাক দলের প্রতি একটা আক্রোশ রয়েছে আফগান সমর্থকদের। তাই এশিয়া কাপের ফাইনালে পাকিস্তান হারার পর উৎসাবে মাতেন তারা।

 

 

প্রসঙ্গত, এশিয়া কাপের ফাইনালে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয় পাকিস্তান।  ম্যাচে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৭০ রান করে শ্রীলঙ্কা। দলের হয়ে সর্বোচ্চ ৭১ রানের ইনিস খেলেন ভানুকা রাজাপক্ষে। এছাড়া ৩৬ রান করেন ওয়ানিন্দু হাসরঙ্গা। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৩টি উইকেট নেন হ্যারিস রউফ। রান তাড়া করতে নেমে ২০ ওভারে ১৪৭ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান। মহম্মদ রিজওয়ান সবথেকে বেশি ৫৫ রান করেন। শ্রীলঙ্কার হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন প্রমোদ মদুসান। এছাড়াও ৩টি উইকেট নেন হাসরঙ্গা, ২টি উইকেট নেন চামিকা করুণারত্নে ও একটি উইকেট নেন মাহেস থিকসানা। ২৩ রানে ম্য়াচ জিতে ষষ্ঠবার এশিয়া কাপ চ্যাম্পিয়ন হল শ্রীলঙ্কা।

আরও পড়ুনঃ১৯৮৪ থেকে ২০২২, জেনে নিন এশিয়া কাপের ১৫টি ফাইনালের ফলাফল

আরও পড়ুনঃফাইনাল হারের দায় নিলেন বাবর-শাদাব-রিজওয়ানরা, ক্ষমা চেয়ে কী বার্তা দিলেন পাক ক্রিকেটাররা

Follow Us:
Download App:
  • android
  • ios