বিসিসআইয়ের তরফ থেকে জানানো হয়েছে আগস্টের আগে ভারতীয় দলের ট্রেনিং ক্যাম্প শুরু করার কোনও পরিকল্পনা নেই। প্লেয়ারদের স্বাস্থ্য নিয়ে কোনওরকম ঝুঁকি নিতে নারাজ ভারতীয় ক্রিকেট বোর্ড। কিন্তু ইতিমধ্যেই ব্যক্তিগতবাবে ট্রেনিং শুরু করে দিয়েছেন বেশ কয়েকজন ক্রিকেটার । সেই তালিকায় রয়েছেন ইশান্ত শর্মা, চেতেশ্বর পুজারা, রোহিত শর্মাও। এরা ছাড়াও দিন কয়েক আগে আউটডোর ট্রেনিং শুরু করেছেন ভারতীয় ক্রিকেট দলের পেস অ্যাটাকের অন্যতম তারকা মহম্মদ সামি। উত্তরপ্রদেশে নিজের গ্রামের মাঠে বন্ধুদের সঙ্গে শরীরচর্চা করতে দেখা গিয়েছে মহম্মদ শামিকে।

আরও পড়ুনঃফুটবল বিশ্বে ভূমিকম্প, বার্সোলোনা ছাড়ছেন কী লিওনেল মেসি

শরীর চর্চা করলেও, একজন পেশাদার ক্রিকেটার ব্যাট-বল না করতে পারাটা কতটা কষ্টের তা অপর ক্রিকেটারই বুঝতে পারে। তাই শরীর চর্চায় ফিরলেও নেটে বোলিং অনুশীলনের জন্য মন ছটফট করছিল সামির। অবশেষে নেটে বল নিয়ে দৌড়তে দেখা গেল টিম ইন্ডিয়ার তারকা পেসারকে। সোশ্যাল মিডিয়ায় শামি নিজেই জানালেন তাঁর নেট প্র্যাকটিসে ফেরার কথা। টুইটারে একটি ভিডিও পোস্ট করে শামি লেখেন, ‘নিজের ফার্মহাউসে কোয়ালিটি প্র্যাকটিস সেশন। সব ভাইরা একসঙ্গে।’ দীর্ঘ দিন পর ভারতীয় পেসারের বল করার ভিডিও শেয়ারের পরপরই তা হিট হয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। প্রিয় তারকাকে বল করতে দেখে খুশি তার অনুগামীরাও।

আরও পড়ুনঃঅবশেষে স্বস্তি,স্বপরিবারে করোনা মুক্ত হলেন শাহিদ আফ্রিদি

আরও পড়ুনঃসহ খেলোয়ারের বান্ধবীকে ধর্ষণ অস্ট্রেলিয়ার ক্রিকেটারের,সাজা শোনাল আদালত

ভিডিওটিতে সম্পূর্ণ রানআপে বল করতে দেখা যায় মহম্মদ সামিকে। দীর্ঘ কয়েক মাস পরে হলেও, বোলিংয়ের ছন্দ দেখে তা বোঝার উপায় নেই। বেশ কিছু সময় নেটে বল করেন সামি। গতি , সুইং, নিয়ন্ত্রণ অবাক করার মত। নেটে কার্যত আগুন ঝড়াচ্ছিলেন মহম্মদ সামি। দীর্ঘ দিন পর নেটে ফিরে যে তিনি কতটা খুশি তা তার শারীরিক ভাষাই বলে দিচ্ছিল। তবে এবার ভাইদের সঙ্গে নয়, ভারতীয় দলের হয়ে অনুশীলন ও ম্য়াচে ফেরার অপেক্ষায় ভারতীয় পেস ব্যাটারি।