Asianet News BanglaAsianet News Bangla

ভুবনেশ্বর কুমার -হার্দিক পান্ডিয়ার দুরন্ত বোলিং, ১৪৭ রানে অল আউট পাকিস্তান

এশিয়া কাপে (Asia Cup 2022) ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan) মহারণ।  ম্যাচে প্রথমে ব্যাট করে ১৪৭ রানে অলআউট হয়ে গেল বাবর আজমের (Babar Azam) দল।  অনবদ্য বোলিং করলেন হার্দিক পান্ডিয়া ও ভুবনেশ্বর কুমার। জয়ের জন্য টিম ইন্ডিয়ার (Team India) টার্গেট ১৪৮ রান। 

Asia Cup 2022 India vs Pakistan Babar Azam s team set 148 runs target for Rohit Sharma s team India spb
Author
First Published Aug 28, 2022, 9:43 PM IST

গতবার টি২০ বিশ্বকাপে এক উইকেটে ফেলতে না পারায় সমালোচনার শিকার হতে হয়েছিল ভারতীয় ক্রিকেট দলকে। সেই বদলা কিছুটা এশিয়া কাপের ম্য়াচে নিল টিম ইন্ডিয়া। ভারতীয়  বোলিং অ্যাটাকের সামনে  ১৪৭ রানে অলআউট হয়ে গেল পাকিস্তান দল। ভুবনেশ্বর কুমার ও হার্দিক পান্ডিয়ার দুরন্ত বোলিংয়ের সামনে কার্যত কোনও জবাব ছিল না পাক দলের কাছে।  পাকিস্তানের মোট ৫টি উইকেট আসে শর্ট বলে। ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। ১৯.৫ ওভারে  গুটিয়ে যায় বাবর আজমের দলের ইনিংস। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪৩  রান করেন মহম্মদ রিজওয়ান। এছাড়া ২৮ রান করেন ইফতিকর আহমেদ। শেষের দিকে শাহনওয়াজ দাহানি ৬ বলে ১৬ রান করে ন। ভারতের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন ভুবনেশ্বর কুমার। এছাড়া হার্দিক পান্ডিয়া নেন ৩টি উইকেট, ২টি উইকেট নেন অর্শদীপ সিং ও একটি উইকেট নেন আভেশ খান। 

এদিন ব্য়াট করতে নেমে ইনিংসের শুরুটাই খুব একটা ভালো হয়নি পাকিস্তান দলের। ১৫ রানেই প্রথম উইকেট হারাতে হয়। ১০ রান করে ভুবনেশ্বর কুমারের বলে আউট হন বাবর আজম। এরপর ফকর জামান ও মহম্মদ রিজওয়াান মিলে দলের স্কোর এগিয়ে নিয়ে গেলেও বড় পার্টনারশিপ আসেনি। ৪২ রানে দ্বিতীয় উইকেট পড়ে পাকিস্তানের। ১০ রান করে আবেশ খানের বলে আউট হন ফকর জামান। এরপর রিজওয়ানের সঙ্গে ইনিংসের রাশ ধরেন ইফতিকর  আহমেদ। দুজন মিলে বেশ কিছু ভালো শটও খেলেন। জুটিতে ৪৫ রান যোগ করেন মহম্মদ রিজওয়ান ও ইফতিকর আহমেদ। ৮৭ রানে তৃতীয় উইকেট পড়ে পাকিস্তানের। ২৮ রান করে হার্দিক পান্ডিয়া প্রথম শিকার হন ইফতিকর আহমেদ।  ইফতিকর আউট হওয়ার পর পাকিস্তানের দলকে টানার দায়িত্ব বাড়ে রিজওয়ানের উপর। কিন্তু চাপের মুহূর্তে তিনিও ব্যর্থ হন। দলের ৯৬ রানের মাথায় ব্যক্তিগত ৪৩ রান করে হার্দিক পান্ডিয়ার দ্বিতীয় শিকার হন মহম্মদ রিজওয়ান।

পরপর উইকেট হারিয়ে চাপ বাড়তে থাকে পাকিস্তানের উপর। এরপর আর সেভাবে কোনও পার্টনারষশিপ গড়ে ওঠেনি। ৯৭ রানে পঞ্চম উইকেট পড়ে পাকিস্তানের। ২ রান হার্দিক পান্ডিয়াক তৃতীয় শিকার হন খুশদিল শাহ। এরপর দলের স্কোর একশো পেরোলেও উইকেট পড়ে কমেনি পাকিস্তানের। দলের ১১২ রানে ষষ্ঠ উইকেট পড়ে। ৯ রান করে আসিফ আলি আউট হন ভুবনেশ্বর কুমারের বলে। ১১৪ রানে পড়ে  সপ্তম উইকেট। ১ রান করে অর্শদীপ সিংয়ের বলে আউট হন মহম্মদ নওয়াজ।  ১২৮ রানে অষ্টম উইকেট পড়ে পাকিস্তানের। ১০ রান করে ভুবনেশ্বর কুমারের বলে আউট আউট হন সাদাব খান। এরপর ক্রিজে এসেই খাতা না খুলেই ভুবনেশ্বর কুমারের চতুর্থ শিকার হন নাসিম শাহ। শেষের দিকে দলকে কিছুটা টানেন শাহনওয়াজ দাহানি। ২টি ছয় মারেন তিনি।  ১৯.৫ ওভারে দলের ১৪৭ রানের মাথায় ১৬ রান করে অর্শদীপ সিংয়ের বলে আউট হন দাহানি। জয়ের জন্য ভারতের টার্গেট ১৪৮ রান।

Follow Us:
Download App:
  • android
  • ios