Asianet News BanglaAsianet News Bangla

ভারত বনাম পাকিস্তানের মেগা ফাইট, তার আগে কেন কোচ পরিবর্তন করা হল টিম ইন্ডিয়ার

করোনা আক্রান্ত হওয়ায় ভারতীয় দলরে সঙ্গে আরব আমিরশাহিতে যেতে পারেননি রাহুল দ্রাবিড় (Rahul Dravid)। ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan) ম্যাচের আগেই করোনা মুক্ত হওয়ায় তড়িঘড়ি দলের সঙ্গে যোগ দিলেন টিম ইন্ডিয়ার (Team India) কোচ।
 

Asia Cup 2022 India vs Pakistan Rahul Dravid joined team India after tested covid negative spb
Author
First Published Aug 28, 2022, 5:19 PM IST

এশিয়া কাপে ভারত বনাম পাকিস্তান ম্যাচের আগে ভারতীয় ক্রিকেট দলের জন্য সুখবর। করোনা মুক্ত হয়ে দলের  সঙ্গে যোগ দিলেন টিং ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দার্বিড়। কোচ হিসেবে ভারতীয় দলের সঙ্গে এশিয়া কাপের জন্য আরব আমিরশাহিতে রাহুল দ্রাবিড়েরই যাওয়ার কথা ছিল। কিন্তু ভারতীয় দল মরু দেশে উড়ে আসার ঠিক আগে করোনা আক্রান্ত হয়ে পড়েন দ্রাবিড়। সেই কারণে জিম্বাবোয়ে থেকে সরাসরি দলের অন্তবর্তীকালীন কোচ হিসেবে এশিয়া কাপের দলের সঙ্গে যোগ দিয়েছিলেন ভিভিএস লক্ষ্মণ। দলের অনুশীলন থেকে এই কদিন যাবতীয় বিষয় সামলেছেন তিনিই। তবে রাহুল দ্রাবিড় দলের সঙ্গে যোগ দেওয়ার পর লক্ষ্মণের দায়িত্ব শেষ হল। তিনি আরব আমিরশাহি থেকে দেশে ফিরে আসছেন।

Asia Cup 2022 India vs Pakistan Rahul Dravid joined team India after tested covid negative spb

বিসিসিআইয়ের তরফ থেকে বিবৃতি জারি করে রাহুল দ্রাবিড়ের সুস্থতার খবর দেওয়া হয়। মরুদেশে রাহুল দ্রাবিড় যে ভারতীয় দলের সঙ্গে যোগ দেবেন সেই কথাও জানানো হয় ভারতীয় বোর্ডের তরফে।  বিবৃতিতে বিসিসিআই-এর তরফে বলা হয়,'টিম ইন্ডিয়ার প্রধান কোচ রাহুল দ্রাবিড় কোভিডমুক্ত হয়েছেন এবং দুবাইতে দলের সাথে যোগ দিয়েছেন। অন্তর্বর্তীকালীন কোচ ভিভিএস লক্ষ্মণ বেঙ্গালুরুতে ফিরে এসেছেন।' একই সঙ্গে ভিভিএস লক্ষ্মণকে দেশে ফিরে ভারতীয় 'এ' দলের সঙ্গে যোগ দিতে বলা হয়। সূত্রের রবিবার রাতেই দেশে ফেরার বিমানে উঠে পড়েন জাতীয় ক্রিকেট  অ্যাকাডেমির  দায়িত্বে থাকা ভিভিএস লক্ষ্মণ। সামনেই ভারতীয় 'এ' দলের নিউজিল্যান্ড 'এ' দলের সঙ্গে ৩টি চারদিনের ম্য়াচ ও ৩টি  একদিনের ম্যাচ রয়েছে। দেশে ফিরে ভারতীয় এ দলের কোচিংয়ে যোগ দেবেন লক্ষ্মণ।

Asia Cup 2022 India vs Pakistan Rahul Dravid joined team India after tested covid negative spb

প্রসঙ্গত, গত ২৩ অগাস্ট করোনা আক্রান্ত হয়েছিলেন রাহুল দ্রাবিড়। ভারতীয় দলের সদস্যরা  আরব আমিরশাহির উদ্দেশ্যে রওনা দেওয়ার আগে রুটিন  মাফিক যে করোনা পরীক্ষা হয় সেই সময় রাহুল দ্রাবিড়ের রিপোর্ট পজেটিভ আসে। কোভিড হওয়ায় ২৩ অগস্ট থেকে বেঙ্গালুরুতে নিজের বাড়িতে নিভৃতবাসে ছিলেন দ্রাবিড়। বিসিসিআইয়ের মেডিক্যাল টিমের সদস্যরা দ্রাবিড়ের শরীরিক পরিস্থিতির উপর নজর রাখছিলেন। তাঁর মৃদু উপসর্গ ছিল। বিসিসিআই সচিব জয় শাহ আগেই জানিয়ে ছিলেন, সুস্থ হলেই দুবাইয়ে দলের সঙ্গে যোগ দেবেন দ্রাবিড়। তবে কত তাড়াতাড়ি তিনি সুস্থ হবেন, পাকিস্তান ম্য়াচের আগে তিনি দলের সঙ্গে যোগ দিতে পারবেন কিনা তা একটা সন্দেহ ছিল। তেব ৪ দিনের মধ্যেই কোভিড নেগেটিভ হয়ে যাওয়ায় তড়িঘড়ি নিজের দায়িত্বে ফিরলেন রাহুল দ্রাবিড়।

আরও পড়ুনঃভারতকে হারাতে মাঠের বাইরে কোন কোন মাইন্ড গেম খেলছে পাকিস্তান, জেনে নিন বিস্তারিত

আরও পড়ুনঃপাকিস্তানের বিরুদ্ধে ভারতের ম্যাচ উইনার হতে পারে কোন ৫ ক্রিকেটার, জেনে নিন আপনিও

Follow Us:
Download App:
  • android
  • ios