শ্রীলঙ্কাকে হোটাইট ওয়াশ করে রবিবার থেকে ঘরের মাঠে পাকিস্তানের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মাঠে নেমেছিল অস্ট্রেলিয়া। শ্রীলঙ্কার বিরুদ্ধে যে দাপট নিয়ে খেলেছিলেন ওয়ার্নাররা সেই দাপট নিয়েই মাঠে নেমেছিলেন তারা। কিন্তু বৃষ্টি অস্ট্রেলিয়ার স্বপ্ন পূরণ করতে দিল না। সিডনি ম্যাচে ব়ষ্টির পূর্বাভাষ ছিল, তাই টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় অজিরা। টসের পরই শুরু হয়ে যায় বৃষ্টি। তাই ম্যাচ ২০ থেকে কমিয়া আনা হয় ১৫ ওভারে। প্রথমে ব্যাটিং করে পাকিস্তান ১০৭ রান বোর্ডে তোলে। 

আরও দেখুন - গাড়ি দুর্ঘটনায় আহত বাংলা মহিলা দলের তিন নির্বাচক, ভর্তি হাসপাতালে

জবাবে দাপুটে ব্যাটিং শুরু করেন ওয়ার্না ও ফিঞ্চ। মাত্র ৩.১ ওভারেই ৪১ রান বোর্ডে তুলে নেয় তারা। কিন্তু আবার বৃষ্টি অস্ট্রেলিয়ার জয়ের পথে বাঁধা হয়ে দাঁড়ায়। মাঠ থেকে উঠে যেতে হয় ক্রিকেটারদের। পাঁচ ওভার না হওয়ায় ডাকওয়ার্থ লুইস নিময়কেও আসরে নিয়ে আসা যায়নি। তাই ভাল জায়গায় থেকেও খালি হাতেই মাঠে ছাড়তে হয় অস্ট্রেলিয়াকে। 

আরও পড়ুন - দিন রাতের টেস্ট নিয়ে প্রকাশ্যে এল কোহলি ও সৌরভের কথপাকথন


বৃষ্টি বিঘ্নিত ম্যাচেও একটা নজির গড়ে ফেললেন পাকিস্তানের ফাস্ট বোলার মহম্মদ ইরফান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টি২০ ম্যাচে দু’ওভার বোলিং করলেন তিনি। আর প্রায় দেশের প্রধানমন্ত্রী ইমরান খানের কাছাকাছি পোছে গেলেন। কারণ ১৯৯২ বিশ্বকাপে ৩৯ বছর বয়েসে মাঠে নেমেছিলেন পাক অধিনায়ক। তারপর থেকে এত বয়েসে কোনও পাকিস্তানি ফাস্ট বোলার মাঠে নামেননি। রবিবার ইরফান মাঠে নামলেন ৩৭ বছর বয়েসে। তবে ইমরান বা ইরফানের আগেও আছেন একজন। তিনি মিরান বক্স। ১৯৫৫ সালে ৪৭ বছর বয়েসে তিনি ভারতের বিরুদ্ধে টেস্ট ম্যাচ খেলেছিলেন। 

আরও পড়ুন - ম্যাচ ফিক্সিং নিয়ে আবার বোমা ফাটালেন শোয়েব আখতার, দিলেন অজানা তথ্য