নজিরবিহীন ভাবেই ভারতের মাটিতে দিন রাতের টেস্ট ক্রিকেট হতে চলেছে ২২ নভেম্বর। ঐতিহাসিক ইডেন গার্ডেন্সেই এবার বাংলাদেশের বিরুদ্ধে নিজেদের গোলাপী বলের ক্রিকেট শুরু করবে কোহলির ভারত। গোলাপী বলের টেস্ট আগে হওয়ার কথা থাকলেও, কোনও কারণে সেই স্বাদ এখনও পর্যন্ত পায়নি ভারতীয় ক্রিকেট দল। তবে বোর্ডের সভাপতি পরিবর্তন হতেই ফের একবার ভারতীয় ক্রিকেটের মোড় ঘুরিয়ে দিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আর সেই দিন রাতের টেস্ট এবার ভারতে হতে চলেছে সৌরভের হাত ধরেই। তবে এর আগে কেন সেটা হয়নি সেই নিয়েই শনিবার বড় প্রশ্ন তুলে দিলেন প্রাক্তন ভারত অধিনায়ক ও বোর্ড সভাপতি সৌরভ। বিরাট কোহলিকে এই প্রস্তাব দিতেই এক কথায় রাজি হয়েছে কোহিল, এমনটাই দাবি সৌরভের। তবে তারপরও কেন ভারতের মাটিতে দিন রাতের টেস্ট ম্যাচ করে দেখার কোনও কথা ওঠেনি সেই নিয়ে এবার সরব মহারাজ।

আরও পড়ুন, দিল্লির দূষণেকে হার মানিয়ে এবার রবিবার ভারতের প্রতিপক্ষ বাংলাদেশ

কলকাতার একটি পাঁচ তারা হোটেলে একটি অনুষ্ঠানে এসে সৌরভ বলেন, আমি জানিনা এমনটা আগে কেন হয়নি। কেন কেউ কোনও প্রশ্ন তোলেনি এই বিষয় নিয়ে। আমি বিরাটের সঙ্গে দেখার কিছু মিনিটের মধ্যেই রাত-দিনের টেস্ট ম্যাচ করার প্রস্তাব দিয়েছিলাম। আর মাত্র ৩ সেকেন্ডে বিরাট সেই প্রস্তাব মেনে নেয়। বিরাট উত্তর দিয়েছিল, কেন নয়। আমরা করতেই পারি। আমরা প্রস্তুত। তবে আমার ঠিক ভাবে জানা নেই কেন কর্মকর্তারা আগে এটা করেননি। এই নিয়ে কোনও বৈঠকও হয়নি। টেস্ট ম্যাচে দর্শকহীন খেলাটা খুব খারাপ দেখায়। এই জন্য কিছু একটা চেষ্টা করা উচিত ছিল আগেই।

আরও পড়ুন, কোন সিরিজে মাঠে ফিরবেন জসপ্রীত বুমরা,স্পষ্ট করল টিম ম্যানেজমেন্ট

ভারতের মাটিতে ও ভারতীয় দলের জন্য নভেম্বরের ২২ থেকে ২৬ হতে চলেছে ঐতিহাসিক টেস্ট ম্যাচ। যেখানে বিরাট কোহলির ভারতের বিরুদ্ধে নামতে চলেছে বাংলাদেশ। তবে এই আগে এই বিষয় নিয়ে কেন কোনও পদক্ষেপ নেওয়া হয়নি। সেই নিয়ে এবার বেজায় চোটেছেন বোর্ড সভাপতি। অপরদিকে, পিঙ্ক বলে দিন রাতের টেস্ট ম্যাচ নিয়ে প্রশ্ন তুলেছেন বাংলাদেশের কোচ। ভারতের বিরুদ্ধে দিন রাতের টেস্টের আগে সেই পরিবেশের সঙ্গে খাপ খাইয়ে নিতে এবার অনুশীলনী ম্যাচের কথা বলেছেন বাংলাদেশের কোচ। তবে এই বিষয় নিয়ে কতটা কি এগোবে বিসিসিআই, সেটাই এখন দেখার।