বিশ্ব জুড়ে ক্রীড়া জগতে থাবা বসিয়েছে করোনা ভাইরাস। সংক্রমণ রুখতে স্থগিত রাখা হয়েছে লা লিগা, সিরি এ,  চ্যাম্পিয়ন্স লিগের মত নাম করা টুর্নামেন্ট। কিন্ত তারপরও রোখা সম্ভব হচ্ছে না মারণ রোগের ভাইরাসের সংক্রমণ। এবার করোনার আতঙ্কের থাবা অস্ট্রেলিয়া ক্রিকেট দলে।  করোনা ভাইরাসে আক্রান্ত হওয়ায় কোয়ারেন্টাইনে রাখা হয়েছে অস্ট্রেলিয়ান পেস অ্যাটাকের অন্যতম সদস্য কেন রিচার্ডসনকে। এই খবর প্রক্যাস্যে আসার পর থেকেই চাঞ্চল্য ছড়িয়েছে ক্রিকেট তথা খেল বিশ্বে।

আরও পড়ুনঃ আরও একবার স্বপ্নভঙ্গ বাংলা দলের, রঞ্জি জয় কার্যত নিশ্চিত সৌরাষ্ট্রের

গত সপ্তাহেই দক্ষিণ আফ্রিকা সফর শেষ করে দেশে ফেরেন কেন রিচার্ডসন। চলতি নিউজিল্যান্ড সফরেও দলে থাকার কথা ছিল রিচার্ডসনের। কিন্তু দক্ষিণ আফ্রিকা থেকে ফেরার পর থেকেই অসুস্থ বোধ করেন তিনি। ঠাণ্ডা লাগা, সর্দি-কাশির সঙ্গে অসম্ভব গলা ব্যাথায় ভুগতে শুরু করেন রিচার্ডসন।  অসুস্থতার কথা টিম মেনেজমেন্টকে জানাতেই নড়ে চড়ে বসে ক্রিকেট অস্ট্রেলিয়া। সঙ্গে সঙ্গে করোনা সন্দেহে তাকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়। করোনা পরীক্ষার জন্য পাঠানো হয় নমুনা।  রিপোর্টে ধরা পড়ে পজেটিভ। আপাতত সরকারি নির্দেশিকা মেনে চিকিতসা চলছে ২৯ বছর বয়সী এই অজি পেসারের। সুস্থ না হওয়া পর্যন্ত থাকতে হবে কোয়ারেন্টাইনে। চলতি মরসুমে আইপিএলে ব়য়্যাল চেলেঞ্জার ব্যাঙ্গালুরুতে খেলার কথা ছিল রিচার্ডসনের। কিন্তু করোনা আক্রান্ত হওয়ায় তা আপাতত অনিশ্চিত। এমনিতেই কেন্দ্রীয় সরকার ট্যুরিস্ট ভিসা বন্ধ করায় ১৫ এপ্রলি পর্যন্ত  বিদেশিদের পাচ্ছে আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলি। যদিও করোনার কারণে আইপিএলের ভবিষ্যৎ নিয়েও তৈরি হয়েছে প্রশ্ন।

আরও পড়ুনঃ মহামারি করোনা ভাইরাস, আপাতত বন্ধ বিশ্বের একাধিক ক্রীড়া প্রতিযোগিতা

আরও পড়ুনঃ দর্শকশূন্য স্টেডিয়ামে শেষ দুটি ওয়ান-ডে খেলবে ভারত এবং দক্ষিণ আফ্রিকা

এর আগেও করোনায় আক্রান্ত হয়েছেন ইতালির জুভেন্তাস ফুটবল ক্লাবের ডিফেন্ডার ড্যানিয়েল রুগানি। কোয়ারেন্টাইনে রয়েছেন জুভেন্তাস তারকা ক্রিশ্চিয়ানো রোনাল্ডোও। কারণ দলের শেষ ম্যাচে রুগানির সঙ্গে সেলিব্রেশন করতে দেখা গিয়েছেল সিআর সেভেনকে। তাই পর্যবেক্ষণে থাকার জন্য কোয়ারেন্টাইনে রয়েছেন ক্রিশ্চিয়ানো। করোনায় আক্রান্ত হয়েছেন  জার্মান ক্লাব হ্যানোভারের ডিফেন্ডার টিমো হুর্বাস। এবার অস্ট্রিলিয়ার পেস বোলার কেন রিচার্ডসনের আক্রান্ত হওয়ার খবরে উদ্বেগ আরও বাড়ল খেল জগতে।