করোনা ভাইরাসের থাবা থেকে বাদ যায়নি ওপার বাংলাও। বাংলাদেশে ক্রমশ বাড়ছে মৃতের সংখ্যা। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। ইতিমধ্যই দেশবাসীকে ঘরে থাকার নির্দেশ দেওয়া হয়েছে। মারণ কোভিড ১৯ ভাইরাসের জেরে আতঙ্ক ছড়াচ্ছে গোটা বাংলাদেশ জুড়ে। পরিস্থিতি সামাল দিতে যথাসাধ্য চেষ্টা করছে বাংলাদেশ সরকার। সচেতনতা বৃদ্ধিতে চলছে প্রচারও।  গোটা পৃথিবীর মতই করোনা ভাইরাসের বিরুদ্ধে লড়াই করছে বাংলাদেশও। দেশের সরকারের পাশাপাশি এই লড়াইয়ে শামিল হলেন বাংলাদেশের ক্রিকেটাররাও। নিজেদের বেতনের অর্ধেক এই খাতে দান করার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় এক মিলিয়ন ইউরো দান করলেন মেসি

আরও পড়ুনঃপর্তুগালে করোনা মোকাবিলায় ১ মিলিয়ন ডলার দান করলেন সি আর সেভেন

বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম সদস্য তামিম ইকবাল জাানিয়েছেন, দলের মোট ২৭ জন ক্রিকেটার তাদের বেতনের অর্ধেক অংশ তুলে দেবেন সরকারের করোনা মোকাবিলা সংক্রান্ত তহবিলে। এই ২৭ জন ক্রিকেটারের মধ্যে  ১৭ জন রয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে। আর বাকি ১০ জনও সম্প্রতি বাংলাদেশের হয়ে খেলেছেন। জিম্বাবোয়ে সফরের স্কোয়াডেও ছিলেন তাঁরা।  এই ২৭ জন প্লেয়ারের দেওয়া অর্ধেক বেতন যা বাংলাদেশি মুদ্রায় ৩১ লক্ষ টাকা। ওপেনার তামিম ইকবাল সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে এই খবর জানিয়েছেন। তিনি লিখেছেন, “করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াই যতটা ব্যাপক, সেই তুলনায় এই অর্থ হয়তো খুব বড় অঙ্ক নয়। তবে বিন্দু বিন্দু জল মিলেই হয়ে ওঠে মহাসাগর। আমরা সবাই যদি নিজেদের জায়গা থেকে চেষ্টা করি, যত ছোট অবদানই হোক, সবাই মিলে চেষ্টা করলে সেটিই বড় হয়ে উঠবে।” পাশাপাশি, সবাইকে ঘরে থাকতে, নিরাপদে থাকতেও আবেদন করেছেন তিনি। একইসঙ্গে বলেছেন যে, দায়িত্ব পালন করলে করোনাভাইরাসের বিরুদ্ধে এই লড়াইয়ে জেতা সম্ভবপর।

সম্প্রতি বাংলাদেশের করোনা মোকাবিলায় সোশাল মিডিয়ায় সচেতনতার বার্তা দিয়েছিলেন দলের নির্ভরযোগ্য অলরাউন্ডার শাকিব আল হাসান। যদিও এই মুহূর্তে তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাসপেন্ড রয়েছেন। দেশে করোনা ভাইরাস সংক্রমণ রোধকারী মাস্কের কালো বাজারিও নিয়েও সরব হয়েছিলেন রুবেল হোসেন। এবার গোটা বাংলাদেশ দল এগিয়ে এল দেশের করোনা পরিস্থিতি মোকাবিলায়। দেশের ক্রিকেটারদের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়ছে বামলাদেশের সাধারণ জনগণ।

আরও পড়ুনঃগৃহবন্দি অবস্থায় এ কী করছেন ভারতীয় দলের ওপেনার শিখর ধাওয়ান,ভাইরাল ভিডিও