করোনা আবহে দেশ জুড়ে লকডাউনের ফলে যখন সমস্যায় পড়েছিলেন হাজার হাজার পরিযায়ী শ্রমিক। বাড়ি ফিরতে না পারায় মাইলের পর মাইল পথ হেঁটেই পাড়ি দিচ্ছিলেন বাড়ির পথে। রাস্তায় প্রাণ হারাতে হচ্ছিল অনেককেই পর্যাপ্ত জল খাওয়ার ও পরিবহণের অভাবে। তখন ত্রাতার ভূমিকায় পাশে দাঁড়িয়েছিলেন অভিনেতা সোনু সুদ। নিজ উদ্যোগে ময়দানে নেমে পরিবহণ , খাওয়ার, পানীয় সবকিছুর জোগার করে বাড়ি পৌছে দেওয়ার ব্যবস্থা করেছিলেন তিনি। বলিউড হিরোয়াা করতে পারেনি সেই কাজ করে দেখিয়েছিলেন ভিলেন চরিত্রে অভিনয় করা সোনু সুদ। এবার আরও একবার সোনু সুদদের মানবিক রূপের পরিচয় পেলেন সকলে। ব্যাট প্রস্তুতকারক আশরাফ চৌধুরীর পাশে দাঁড়ালেন সোনু।

আরও পড়ুনঃআইপিএলে প্লেয়ারদের গতিবিধি নজর রাখতেও বসছে প্রযুক্তি, নিয়ম ভাঙলেই কঠিন শাস্তি

আশরাফ চৌধুরি নামটা শোনা লাগলো, তাই তো। হ্যাঁ, এই আসরাফ চৌধুরি সেই ব্যক্তি যার কাছ থেকে ব্যাট সারাই করতেন বিশ্বের তাবড় তাবড় তারকা ব্যাটসম্যান। সেই তালিকায় রয়েছেন সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি, রোহিত শর্মা, মহেন্দ্র সিং ধোনির মত  তারকারা। এছাড়াও অজি তারকা স্টিভ স্মিথ সহ একাধিক বিদেশি তারকা ক্রিকেটাররাও আশরাফ চৌধুরীর কাছে নিজের ব্যাট সারাই করেছেন বা নিয়েছেন। আশরাফ ভাই বলেই চার পরিচিতি ক্রিকেটে জগতে। কিন্তু লকডাউন এ দীর্ঘ দিন খেলা বন্ধ থাকায় আশরাফ চৌধুরীর অবস্থা এতটাই শোচনীয় হয়ে পড়েছে যে নিজের চিকিৎসার খরচ টুকুও জোগার করতে পারছেন না তিনি। বর্তমানে গুরুতর অসুস্থ অবস্থায় হাসপাতালে ভরতি আশরাফ। কিন্তু টাকার অভাবে চিকিৎসা করাতে পারছেন না।

আরও পড়ুনঃশাহরুখ,জয়,জুহির সম্মতিতেই সৌরভকে কেকেআর থেকে বাদ দিয়েছিলাম, বিস্ফোরক বেঙ্কি মাইসোর

আরও পড়ুনঃকে কতবারের আইপিএল চ্যাম্পিয়ন, এক নজরে ১২ টি ফাইনালের কাহিনি

আশরাফের দুরাবস্থার খবর জানিয়ে সোশ্যাল মিডিয়ায় ট্যুইট করেন তার এক বন্ধু। সেই ট্যুইটে সোনু সুদকে ট্যাগ করেন তিনি। ট্য়ুইটে আশরাফ চৌধুরীর বন্ধু প্রশান্ত জেঠমালানি লেখেন,বিরাট–রোহিতদের ব্যাট সারিয়ে দেন যে আশরাফ ভাই, তিনি এখন হাসপাতালের বিল মেটাতে পারছেন না। আপনি যদি বিষয়টা একটু দেখেন সোনু সুদ।’‌’‌ উত্তরে সোনু লেখেন, ‘‌আশরাফ ভাইয়ের ঠিকানা খুঁজতে হবে আমাদের।’‌’‌ অর্থাৎ আশরাফের সাহায্যেও এগিয়ে এলেন এই বলিউড অভিনেতা। সোনু সুদের ট্য়ুইটে উত্তর ও সাহায্যের আশ্বাস দেওয়ার ঘটনা ফের সোশ্যাল মিডিয়ায় হইচই ফেলে দিয়েছে। যার হাতের সারানো ব্যাট দিয়ে বিশ্ব মাতাচ্ছেন ক্রিকেটাররা, রোজগার করছেন কোটি কোটি টাকা। কিন্তু তার দুর্দিনে কেউ পাশে না দাঁড়ানোয় হতবাক সকলে। কিন্তু সেখানে অভিনেতা সোনু সুদ এগিয়ে আসায় তাকে কুর্নিশ জানিয়েছে নেটিজেনরা। সকলরে বক্তব্য, সোনু সুদ ফের প্রমাণ করলেন তিনি রিল লাইফ নয়, রিয়েল লাইফ হিরো।