Asianet News Bangla

মরু দেশে গেলেও মাঠে নয়, হোটেলে বসেই দেখতে হবে স্বামীদের খেলা

  • আলোচনা আগেই হয়েছিল গভর্নিং কাউন্সিলের বৈঠকে
  • এবার সবুজ সংকেত দিয়ে দিল ভারতীয় ক্রিকেট বোর্ড
  • আরব দেশে প্লেয়াররা নিয়ে যেতে পারবে তাদের পরিবারকে
  • তবে তাদের মানতে হবে বোর্ডের যাবতীয় নিয়ম-কানুন
     
BCCI has allowed players to take their families to the UAE in the IPL spb
Author
Kolkata, First Published Aug 6, 2020, 9:55 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

গত রবিবার গভর্নিং কাউন্সিলের বৈঠকেই আলোচনা হয়েছিল এবারের আইপিএলে আরব আমিরশাহিতে প্লেয়াররা তাদের পরিবার নিয়ে যাওয়ার বিষয়টি নিয়ে। তখনও বিসিসিআই কর্তাদের আলোচনায় প্রায় ঠিক হয়েছিল পরিবার নিয়ে যাওয়ার বিষয়ে সবুজ সংকেত দেবে বোর্ড। অবশেষে সরকারিভাবে বিসিসিআইয়ের তরফে জানানো হল, ২০২০ মরসুমের আইপিএলে আরব আমিরশাহিতে পরিবার নিয়ে যেতে পারবে প্লেয়াররা। তবে বোর্ডের যাবতীয় নিয়ম মানতে হবে প্লেয়ারদের পরিবারের সদস্যদেরও।

আরও পড়ুনঃলাগাতার বৃ্ষ্টিতে জলমগ্ন জাতীয় দলের প্রাক্তন হকি প্লেয়ারের বাড়ি, প্রশাসনের কাছে সাহায্যের আর্জি

ক্রিকেটারদের সঙ্গে তাঁদের স্ত্রী-পরিবারের সদস্যরা আরবে যাবার অনুমতি মিললেও, তাঁরা ক্রিকেটারদের সঙ্গে হোটেলে থাকতে পারবেন। কিন্তু কোনও ভাবেই মাঠে যেতে পারবেন না পরিবারের কোনও সদস্য। হোটেলে থেকেই ম্যাচের মজা উপভোগ করতে হবে। কোনও ক্রিকেটার বা তাঁর পরিবারের কেউ যদি এই নিয়ম-কানুন লঙ্ঘন করেন তাহলে সেই ক্রিকেটারকে আইপিএল-এর কোড অফ কন্ডাক্ট-এর আওতায় যথাযথ শাস্তি দেওয়া হবে। ক্রিকেটারদের পাশাপাশি দলের সাপোর্টস্টাফদের জন্য যেসব নিয়ম মানতে হবে, তার সবগুলোই পরিবারের সদস্যদের জন্যও প্রযোজ্য হবে। এছাড়াও হোটেল থেকে বেরিয়ে অন্য কোথাও লাঞ্চ বা ডিনারে যাওয়া যাবে না। হোটেলের মধ্যেই তা সারতে হবে। যদি ক্রিকেটারদের পরিবার টিম হোটেলে থাকে, তাঁদের এই নিয়মকানুন মানতে হবে। প্লেয়ারদের মতই সমস্ত রকম স্বাস্থ্যবিধি ও অন্যান্য সকল নিয়ম মেনে চলতে হবে প্লেয়ারদের পরিবারকে।

আরও পড়ুনঃএবার দুবাইতে শুধুই ধোনির হেলিকপ্টার শট, যুদ্ধের জন্য প্রস্তুত এমএসডি

আরও পড়ুনঃপ্রকাশ হল আইপিএলের চূড়ান্ত স্ট্যান্ডার্ড অপারেটিং প্রসেডিওর, জেনে নিন নিয়মাবলী

অন্যদিকে আরব আমিরশাহির করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকায় সেদেশের ট্যুরিস্টদের জন্য দরজা খুলে দিচ্ছে  প্রশাসন। ফলে আইপিএলের প্লোরদেরও পরিবার নিয়ে যাওয়ার ক্ষেত্রে কোনও অসুবিধা রইল না। ট্যুরিস্ট ভিসাতেই আমিরশাহি যেতে পারবেন কোহলি, ধোনি, রোহিত শর্মাদের পরিবার। পরিবারদের যাওয়ার বিষয় নিয়ে ইতিমধ্যেই প্রস্তুতি নিতেও শুরু করে দিয়েছে বিসিসিআই। ফলে মাঠে যেতে না পারলেও আরব দেশে স্বামীদের সঙ্গে যেতে পারের খবরে খুশি তাদের জীবনসঙ্গীরাও।


 

Follow Us:
Download App:
  • android
  • ios