সোমবার ফের ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৈঠকে বসছে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা আইসিসি। আইসিসির গত দু'টি বৈঠকে টি-২০ বিশ্বকাপ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কথা ছিল। তবে দু'বারই আরও কিছুদিন অপেক্ষা করার কথা জানানো হয়। তবে বর্তমান পরিস্থিতিতিতে অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড ও প্রশাসন পরিষ্কারস করে দিয়েছে  করোনা মহামারির জেরে বিশ্বকাপ আয়োজন  সম্ভব নয়। ফলে সোমবারের বৈঠকেই বিশ্বকাপব নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করে দেবে আইসিসি, এমনটাই আশা করছেন বিসিসিআই কর্তারা।

আরও পড়ুনঃপাকিস্তানের এক বিশেষ ভক্ত চিঠি লিখতেন কাম্বলিকে, যা পৌছে দিতেন রশিদ লতিফ

আইসিসি একবার বিশ্বকাপ বাতিল ঘোষণা করে দিলেই, আইপিএলের জন্য কোমড় বেঁধে ময়দানে নেমে পড়বে বিসিসিআই আধিকারিকরা।  গত শুক্রবার অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকের পর এক বিসিসিআই কর্তা জানিয়েছিলেন,'প্রথম ধাপ ছিল এশিয়া কাপ স্থগিত হওয়া, যেটা ইতিমধ্যেই বাতিল হয়ে গিয়েছে। এখন আইসিসি যতক্ষণ না টি-২০ বিশ্বকাপ বাতিল ঘোষণা করছে, ততক্ষণ আমরা নিজেদের পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যেতে পারি না। ক্রিকেট অস্ট্রেলিয়া বিশ্বকাপ আয়োজন করা সম্ভব নয় বলে জানিয়ে দিলেও আইসিসি অযথা সময় নিচ্ছে। আশা করি পরের বৈঠকেই ওরা সিদ্ধান্ত ঘোষণা করবে।'

আরও পড়ুনঃ২০০৮ সিডনি টেস্টে তার দুটি ভুল সিদ্ধান্তের কারণেই হারতে হয়েছিল ভারতকে, স্বীকারোক্তি স্টিভ বাকনারের

আরও পড়ুনঃঅবসরের পর কী করবেন বুঝতে পারছিলেন না দ্রাবিড়,পরামর্শ দিয়েছিলেন কপিল দেব

আগামী ১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত হওয়ার কথা ছিল আইসিসি টি-২০ বিশ্বকাপ। এখন তা বাতিল ঘোষণা শুঘু সময়ের অপেক্ষা। ইতিমধ্যেই দেশের মাটিকে না হলে, আরব  আমিরশাহিকে আইপিএলের ভেন্যু হিসেবে পছন্দ করে রেখেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আইপিএল আয়োজনের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে আরব দেশের কর্তারা। আইপিএলের জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে লিগের সবকটি ফ্র্যাঞ্চাইজি দলগুলি। এই পরিস্থিতিতে সকলের নজর সোমবারের আইসিসির বৈঠকের দিকে। সকলেই মনে করছেন সোমবারই বাতিল হতে চলেছে টি-টোয়েন্টি বিশ্বকাপ।