অধিনায়ক হিসেবে কঠিন সময়ে ভারতীয় দলের দায়িত্ব নিয়েছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। তার হাত ধরেই নতুন জন্ম হয়েছিল ভারতীয় ক্রিকেটের। বহু কঠিন পরিস্থিতিতে ম্যাচ বার করে নিয়ে এসেছেন বাংলার 'দাদা'। বর্তমানে তিনি বিসিসিআই প্রেসিডেন্ট। ভারতীয় ক্রিকেটের শেষ কথা তিনি। এবার তার সামনে আরও কঠিন পরীক্ষা। ১৯ তারিখ থেকে আরব আমিরশাহিতে শুরু হতে চলেছে আইপিএল। করোনা আবহে গোটা টুর্নামেন্ট সুষ্ঠুভাবে সম্পন্ন করা  বিশাল বড় চ্যালেঞ্জ বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের কাছে। তাই সামনে থেকে নেতৃত্ব দিতে আইপিএল শুরু ১০ দিন আগে মরু দেশে উড়ে গেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

My first flight in 6months to dubai for IPL.. crazy life changes ..

A post shared by SOURAV GANGULY (@souravganguly) on Sep 8, 2020 at 8:09pm PDT

 

আরও পড়ুনঃ১৯৯৮-তে সৌরভের 'মহারাজকীয়' ছয়ের স্মৃতি, ২০২০-তে ফেরালেন ঋষভ পন্থ

বুধবার সকালে আরব আমিরশাহির উদ্দেশ্যে রওনা দেন দেন সৌরভ গঙ্গোপাধ্যায়। প্রথমে কলকাতা থেকে আমেদাবাদ উড়ে যান সৌরভ। সেখান থেকেই দুবাইয়ের বিমান ধরেন বিসিসিআই প্রেসিডেন্ট। বিমানে ওঠার আগে নিজের দুটি ছবি ইনস্টাগ্রামে শেয়ার করেছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। যেখানে দেখা গিয়েছে সৌরভের মুখে জোড়া মাস্ক। মাথায় ফেস গার্ড। বিগত ছয় মাসে এই প্রথম বিমান যাত্রা করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। অপর একটি ছবিতে দেখা যায় ফাঁকা বিমানে বসে রয়েছেন সৌরভ। তাই ছবি শেয়ার করে ক্যাপশনে লিখেছেন,'ছ’মাসে এটাই আমার দুবাইয়ে প্রথম বিমান যাত্রা। আইপিএলের জন্য যাচ্ছি।জীবনযাত্রা এখন অনেকটাই বদলে গিয়েছে'। আরবে গিয়ে নিয়ম মেনে ৬ দিন কোয়ারেন্টাইনেও থাকবে সৌরভ গঙ্গোপাধ্যায়।

আরও পড়ুনঃফুচকা বিক্রেতা থেকে আইপিএল তারকা, জানুন এই ক্রিকেটারের কাহিনি

করোনা আবহে আইপিএলে, স্বাস্থ্যবিধি নিয়ে করোনা পরীক্ষা থেকে শুরু জৈব সুরক্ষা বলয় একাধিক ব্যবস্থা নিয়েছিল বোর্ড। কিন্তু কোনা সংক্রমণ রোখা যায়নি। সিএসকের  ২ প্লেয়ার সহ ১৩ জন সদস্য, দিল্লি ক্যাপিটালসের এক সদস্য, বিসিসিআইয়ের এক আধিকারিক করোনা আক্রান্ত হয়েছেন। তাই আগামি দু মাস পরোপুরি সুষ্ঠুভাবে আইপিএল করা সত্যিই বড় চ্যালেঞ্জ। তাই এবার গোটা প্রক্রিয়া সরজমিনে খতিয়ে দেখতে দুবাই গেলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়। ১৯ তারিখ আইপিএলের প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে চেন্নাই সুপার কিংস ও মুম্বই ইন্ডিয়ান্স।

আরও পড়ুনঃআইপিএল খেলতে গিয়ে মেয়ের সঙ্গে বালি মাখলেন রোহিত, আর কে কী করলেন, ছবি প্রকাশ মুম্বইয়ের