Asianet News BanglaAsianet News Bangla

যুদ্ধ জয়ের প্রস্তুতি, ভারত-পাকিস্তান মহারণের আগে বিসিসিআই শেয়ার করল রক্ত গরম করা ভিডিও

এশিয়া কাপের সুপার (Asia Cup 2022) ফোরের ম্যাচে ভারত-পাকিস্তান (India va Pakistan)মহারণ। মেগা ম্যাচে নামার আগে ভারতীয় দলের অনুশীলনের ভিডিও শেয়ার করল বিসিসিআই (BCCI)। বিরাট-রোহিতদের অনুশীলন যেন যুদ্ধ জয়ের প্রস্তুতি।
 

BCCI share Team India practice video ahead of India vs pakistan match in Asia Cup 2022 Super 4 round spb
Author
First Published Sep 4, 2022, 5:30 PM IST

ভারত বনাম পাকিস্তানের ক্রিকেট ম্যাচ যে কোনও যুদ্ধের থেকে কম নয়  সে কথা নতুন করে বলার অপেক্ষা রাখে না। দুই দেশের রাজৈতিক সমস্যার কারণে দ্বিপাক্ষিক সিরিজ বন্ধ রয়েছে দীর্ঘ দিন। এশিয়া কাপ বা আইসিসি অনুমোদিত কোনও ট্রফি ছাড়া দুই চিরপ্রতীদ্বন্দ্বী দেশের ২২ গজে সাক্ষাৎ হয় না। বিশ্ব ক্রিকেটের সবথেকে উত্তেজক ম্যাচ দেখার অপেক্ষায় সব সময় মুখিয়ে থাকেন ক্রিকেট প্রেমিরা। আর কোনও ক্রিকেটে একের বেশি যদি দুই দলের সাক্ষাৎ হয় তা অনেকটা মেঘ না চাইতেই জলের মত ক্রিকেট প্রেমিদের কাছে। এশিয়া কাপ ২০২২-এও ঠিক তেমনটাই হয়েছে। গত রবিবার প্রতিযোগিতার গ্রুপ পর্বের ম্যাচে সাক্ষাৎ হয়েছিল ভারত ও পাকিস্তানের। এক সপ্তাহ যেতে না যেতেই রবিবার ফের মুখোমুখি রোহিত শর্মা ও বাবর আজমের দল। তার আগে অনেকটা যুদ্ধের প্রস্তুতির মতই অনুশীলন করতে দেখা গেল টিম ইন্ডিয়াকে।

আর কিছু সময়ের অপেক্ষা। তারপরই এশিয়া কাপের সুপার ফোর রাউন্ডের প্রথম ম্যাচে মুখোমুখি হতে চলেছে ভারত ও পাকিস্তান। গ্রুপ পর্বের খেলায় পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছিল টিম ইন্ডিয়া। আর সুপার ফোরের ম্যাচে নামার আগে ভারতীয় দলের অনুশীলন ও কোচ রাহুল দ্রাবিড়ের প্রেস কনফারেন্সের একটি ভিডিও শেয়ার করেছে বিসিসিআই। যেই ভিডিও রক্ত গরম করে দেওয়ার জন্য যথেষ্ট। নেটে আগুন ঝলসাতে দেখা গেল বিরাট কোহলি, রোহিত শর্মা, হার্দিক পাণ্ডিয়া ও ঋষভ পন্থদের। আরও একবার পাকিস্তানকে মাত দিতে যে টিম ইন্ডিয়া প্রস্তুত তা এই ভিডিও থেকে পরিষ্কার। ভিডিওতে রাহুল দ্রাবিড়কে বলতে শোনা গিয়েছে,' ভারত-পাক ম্যাচের তাৎপর্য সবসময় আলাদা। এই ধরনের ম্যাচ থেকে দলের পরীক্ষা হয়, কোচ হিসেবে দল নিয়ে যে সকল প্রশ্ন থাকে তারও উত্তর পাওয়া যায়। বিশ্বকাপে যাওয়ার আগে এই ধরনের প্রতিযোগিতা সাহায্য করে।'

 

 

প্রসঙ্গত, ভারত বনাম পাকিস্তানের গ্রুপ পর্বের ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন রোহিত শর্মা। ১৯.৫ ওভারে  ১৪৭ রানে গুটিয়ে যায় বাবর আজমের দলের ইনিংস। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪৩  রান করেন মহম্মদ রিজওয়ান। এছাড়া ২৮ রান করেন ইফতিকর আহমেদ। শেষের দিকে শাহনওয়াজ দাহানি ৬ বলে ১৬ রান করে ন। ভারতের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন ভুবনেশ্বর কুমার। এছাড়া হার্দিক পান্ডিয়া নেন ৩টি উইকেট, ২টি উইকেট নেন অর্শদীপ সিং ও একটি উইকেট নেন আভেশ খান। রান তাড়া করতে নেমে ২ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় টিম ইন্ডিয়া। ভারতের  হয়ে বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজা ৩৫ করে রান করেন। আর শেষের দিকে হাড্ডাহাড্ডি পরিস্থিতিতে  ১৭ বলে ৩৩ রানের ম্য়াচ উইনিং ইনিংস খেলেন হার্দিক পান্ডিয়া। 

আরও পড়ুনঃমেগা ম্যাচের আগে ভারত-পাকিস্তান দুই দলেই একাধিক সমস্য, কী করবেন রোহিত-বাবররা

আরও পড়ুনঃম্যাচের আগে পাকিস্তান পেসারের হুঙ্কার, জানিয়ে দিলেন তাদের প্রধান টার্গেট

Follow Us:
Download App:
  • android
  • ios