ভারতে প্রথম দিন রাতের টেস্ট ক্রিকেট ম্যাচ হতে চলেছে ঐতিহাসিক ক্রিকেট স্টেডিয়াম ইডেন গার্ডেন্সে। অতীতে বেশ কিছু জিনিসের শুভ সূচনার সাক্ষী ছিল ক্রিকেটের নন্দন কানন ইডেন। এবার গোলাপী আভায় পিঙ্ক বল টেস্টের সাক্ষী থাকবে কলকাতার এই ক্রিকেট স্টেডিয়াম। একই সঙ্গে তারকাদের ভিরে জমে উঠবে বিসি রায় ক্লাব হাউস। ২২ নভেম্বর থেকে দিন রাতের টেস্টে বাংলাদেশের বিরুদ্ধে নামছে কোহলির ভারত। এই প্রথম হলেও উন্মাদনা বেশ চরম সীমায় পৌঁছে গেছে দুই দলেরই। একই সঙ্গে প্রথম দিনেই থাকছে আরও এক চমক। সিএবির তরফ থেকে এবার ইডেনের ঐতিহাসিক বেল বাজিয়ে খেলার শুভ সূচনা করতে চলেছেন বিশ্বজয়ী দুই দাবাড়ু ভারতের বিশ্বনাথান আনন্দ ও নরওয়ের ম্যাগনাস কার্লসেন। এই ঐতিহাসিক টেস্টে ইডেন বেল বাজিয়ে উন্মোচন করবেন এই দুই দাবাড়ু।

আরও পড়ুন, প্রথম তিন দিনের অনলাইন টিকিট শেষ, দিন রাতের টেস্ট নিয়ে কলকাতার উন্মাদনা তুঙ্গে

একই সঙ্গে ইডেনে এই টেস্ট ম্যাচ ঘিরে সিএবির তরফ থেকে থাকছে আরও কিছু চমক। এই বিষয় নিয়ে সিএবির এক কর্তা বলেন, এটা সত্যিই খুব ভালো একটা জিনিস হতে চলেছে ইডেন। দুই জন সেরা দাবাড়ুকে আমরা পাবো। এটা আমাদের সৌভাগ্য। প্রস্তুতি ভালো চলছে। দুজনের সঙ্গেই কথা হয়েছে। আশা করি ওনারা উপস্থিত থাকবেন। অপরদিকে, সিএবির তরফ থেকে আরও কিছু প্রধান অতিথিদেরও আমন্ত্রণ জানানো হয়েছে। অনুষ্ঠানে আগেই হাজির থাকার কথা ছিল বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার। একই সঙ্গে হাজির থাকবেন বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ও। পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীরও হাজির থাকার কথা এই ঐতিহাসিক টেস্ট ম্যাচে।

আরও পড়ুন, বল হাতে আঘাত করতে চাই, অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথকে হুমকি শোয়েব আখতারের

অপরিদেক, ক্রিকেটের বাইরের আরও কিছু ভারতীয় প্রতিভাকে বরণ করে নেওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছে সিএবি। আমন্ত্রণ জানানো হয়েছে শুটার অভিনব বৃন্দা সহ টেনিস তারকা সানিয়া মির্জা, বিশ্ব চ্যাম্পিয়ন শাটলার পিভি সিন্ধু সহ বক্সার মেরি কমও। একই সঙ্গে উপস্থিত থাকার কথা প্রাক্তন ভারতীয় দলের বিশ্বকাপ জয়ী অধিনায়ক মহেন্দ্র সিং ধোনিরও। একই সঙ্গে উপস্থিত থাকবেন সচিন তেন্ডুলকরও।