পরপর দুদিন চলচ্চিত্র জগতের দুই মহাতারকার প্রয়াণ। যা মেনে নিতে পারেননি কেউই। ইরফান খান ও ঋষি কাপুর। দুই সুপারস্টারের মৃত্যুতে শোকে বিহ্বল গোটা দেশ। ২৯ এপ্রিল মাত্র ৫৩ বছর বয়সে প্রয়াত হন অভিনেতা ইরফান খান। দীর্ঘ দু’বছর কোলন ক্যান্সারের সঙ্গে লড়াইয়ের পর শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ইরফান। দীর্ঘদিন লন্ডনে চিকিৎসার পর ক্যান্সারকে অনেকটাই জয় করেছিলেন ইরফান। যদিও পুরোপুরি ক্যান্সার মুক্তি ঘটেনি তাঁর। এমতাবস্থায় গত মঙ্গলবার হঠাতই শারীরীক অসুস্থতা অনুভব করায় মুম্বইয়ের কোকিলাবেন হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। পরদিন জীবন-যুদ্ধের লড়াইয়ে ইতি টানেন তিনি। ইরফান খানের মৃত্যুর শোক কাটিয়ে উঠতে না উঠতেই ৩০ এপ্রিল প্রয়াত হয় বর্ষীয়ান অভিনেতা ঋষি কাপুর।  দু’বছর লিউকোমিয়ার সঙ্গে লড়াইয়ের পর গত বৃহস্পতিবার সকাল ৮টা ৪৫ মিনিটে মুম্বইয়ের এক হাসপাতালে সেষ নিঃশ্বাস ত্যাগ করেন বর্ষীয়ান অভিনেতা। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৬৭ বছর।

আরও পড়ুনঃকোন ৪ বোলার তার রাতের ঘুম কেড়ে নেয়, জানালেন 'হিটম্যান' স্বয়ং

দুই সুপার স্টারের মৃত্যুর খবরে শোক প্রকাশ করেছে সব মহল। অভিনেতা হিসেবে ইরফানের ব্যপ্তি কেবল দেশেই নয়, ছড়িয়ে পড়েছিল বিদেশেও। তাইতো স্লামডগ মিলিয়নেয়ার, জুরাসিক পার্ক, লাইফ অফ পাই খ্যাত অভিনেতার মৃত্যুতে শোকবার্তা জ্ঞাপন করেছে অ্যাকাডেমিও। এবার ইরফানের মৃত্যুতে সোশ্যাল মিডিয়ায় তাঁকে শ্রদ্ধা নিবেদন করলেন ডব্লুডব্লুই সুপারস্টার তথা হলিউড অভিনেতা জন সিনা। বরাবরাই ভারতের প্রতি ভাললাগা ও ভালোবাসা রয়েছে সিনার। ইনস্টাগ্রামে প্রয়াত অভিনেতাকে শ্রদ্ধা জ্ঞাপন করেন সিনা। ইরফান অভিনীত সিনেমার একটি দৃশ্য ইনস্টাগ্রামে পোস্ট করে তাঁকে শ্রদ্ধা জানান ১৬বারের ডব্লুডব্লুই চ্যাম্পিয়ন। উল্লেখ্য, ২০০১ ভারতীয় বংশোদ্ভূত ব্রিটিশ পরিচালক আসিফ কাপাডিয়ার ‘দ্য ওয়ারিয়র’ ছবি দিয়ে হলিউডে আত্মপ্রকাশ করেছিলেন ইরফান। এরপর হিন্দি ছবির পাশাপাশি হলিউডের নামী-দামী ছবিতে তাঁর প্রতিভার ছাপ রেখে গিয়েছেন জাতীয় পুরস্কার জয়ী ইরফান খান।

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by John Cena (@johncena) on May 2, 2020 at 4:40am PDT

 

আরও পড়ুনঃবর্তমান পরিস্থিতি কঠিন উইকেটে টেস্ট ম্যাচ খেলার মত,করোনা নিয়ে উদ্বিগ্ন সৌরভ গঙ্গোপাধ্যায়

আরও পড়ুনঃআইপিএল কেরিয়ারের শেষ ম্যাচটা কোন দলের হয়ে খেলতে চান,জানিয়ে দিলেন রাসেল

 শুধু ইরফানকেই নয়, আরেক কিংবদন্তি ঋষি কাপুরের মৃত্যুতেও এর আগে শোকবার্তা জ্ঞাপন করেছেন সিনা। নিজের ইনস্চাগ্রাম অ্যাকাউন্ট থেকে একটি ছবি শেয়ার করে বর্ষীয়ান অভিনেতা সম্মান জানিয়েছেন ডব্লু.ডব্লু.ই সুপারস্টার জন সিনা। রেসলার ছাড়াও একজন ভাল মানুষ হিসেবেও জন সিনার পরিচিতি বিশ্ব জুড়ে। শেয়ার করা ছবি দুটিতে জন সিনা কোনও ক্যাপশান না দিলেও, তাতে মন্তব্য করেছেন নেটিজেনরা।এহেন ডব্লু.ডব্লু.ই সুপারস্টারের ঋষি কাপুর ও ইরফান খানকে শ্রদ্ধা জানানোয় তা মনে ধরেছে নেটাগরিকদের। 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by John Cena (@johncena) on Apr 30, 2020 at 4:13am PDT