টি-টোয়েন্টি বিশ্বকাপ বাতিল হওয়া নিয়ে জোর জল্পনা চললেও, এখনও বিশ্বকাপ নিয়ে কোনও চূড়ান্ত সিদ্ধান্ত নেয়নি আইসিসি। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার গড়িমসির কারমে ক্ষুব্ধ রয়েছে বিসিসিআইও। এরমধ্যে আইপিএল নিয়ে মিলছে একাধিক খবর। দিন কয়েক আগেই অস্ট্রেলিয়ার সংবাদ মাধ্যম দাবি করেছিল এই বছর হচ্ছে না টি-টোয়েন্টি বিশ্বকাপ। তার পরিবর্তে সেই জায়গায় হবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ। সেই বক্তব্যকেই এবার আরও জোরদার করল ক্রিকেট অস্ট্রেলিয়া ও ইজি দলের কোচ জাস্টিন ল্যাঙ্গার। 

আরও পড়ুনঃপৃথ্বী শ-র মধ্যে যোগ্যতা রয়েছে পরবর্তী সেওয়াগ হওয়ার,মন্তব্য ওয়াসিম জাফরের

টি-টোয়েন্টি বিশ্বকাপ গচ্ছে না ধরে নিয়েই অস্ট্রেলিয়া দল আগেই থেকেই সেপ্টম্বরে ইংল্যান্ড সফরের জন্য প্রস্তুতি নিতে শুরু করে দিয়েছে। এবার সূত্রের খবর, অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ড দলের ক্রিকেটারদের ইতিমধ্যেই আইপিএলের জন্য মানসিককভাবে প্রস্তুতি নেওয়ার কথা বলে দিয়েছে। প্রয়োজনে আইপিলের জন্য প্রস্তুত হওয়ার কথাও বলা হয়েছে অস্ট্রেলিয়ার ক্রিকেট বোর্ডের তরফে। এই খবর প্রকাশ্যে আসার পরই শুরু হয়েছে জোর জল্পনা। তাহলে  বছরের শেষে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ হওয়ার সম্ভাবনা কার্যত নেই। সেই জায়গায় অজি মিডিয়ার খবর অনুয়ায়ী হবে ভারতের কোটিপতি লিগ। 

আরও পড়ুনঃরোহিত শর্মার ব্যাটংয়ের ভূয়সী প্রশংসা করলেন অজি তারকা পেসার

আরও পড়ুনঃভারতের বিরুদ্ধে অব্যাহত আফ্রিদির তোপ, এবার বুমবুমের নিশানায় সচিন তেন্ডুলকর

সরাসরি না বললেও, অস্ট্রেলিয়া দলের কোচ জাস্তিন ল্য়াঙ্গার জানিয়েছেন,', বিশ্বক্রিকেটের স্বাস্থ্যের খাতিরেই সেপ্টেম্বরে ইংল্যান্ডে যাওয়া উচিত অজিদের। চ্যালেঞ্জ থাকবেই। তবে তা মোকাবিলাও করতে হবে। বিশ্বক্রিকেটের স্বার্থেই এটা দরকার। একই কারণে আমরা চাই ভারত আমাদের দেশে সফরে আসুক।” বছরের শেষে ভারত যাতে অস্ট্রেলিয়ায় আসে, তার জন্য ‘গুডউইল জেস্টার’ হিসেবে আইপিএলে পাঠানো দরকার অজি ক্রিকেটারদের, মনে করছেন ল্যাঙ্গার।'ফলে অস্ট্রেলিয়া কোচ জাস্টিন ল্যাঙ্গারেরে বক্তব্য থেকেও এচুকু পরিষ্কার ক্রিকেট অস্ট্রেলিয়াও আর টি-টোয়েন্টি বিস্বকাপ নিয়ে ভাবছে না। তাদের মাথাতও ঘুরছে আন্তর্জাতিক ক্রিকেটের সূচি ও আইপিএল। ফলে দিন যত এগোচ্ছে আইপিএল হওয়ার সম্ভাবনা প্রবল থেকে প্রবলতর হচ্ছে বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।