Asianet News Bangla

পুজোর আগে শহরে ক্রিকেট আবেগ, রেস্তোরা উদ্ধোধন সৌরভের

  • পুজোর আগে বাঙালির ক্রিকেট আবেগ উস্কে দিল কলকাতার রেস্তোরা
  • শহর কলকাতার বুকে লর্ডস মিউজিয়ামের আদলে রেস্তোরা উদ্ধোধন সৌরভের
  • রেস্তোরায় ক্রিকেটারদের সই করা ব্যাট সহ সরঞ্জাম, জার্সি
  • ভারত সহ বিভিন্ন দেশের ক্রিকেটারদের টুকরো টুকরো স্মৃতি
cricket theme restro inaugurated by sourav ganguly in kolkata
Author
Kolkata, First Published Sep 20, 2019, 7:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

ক্রীড়া প্রেমে সব সময় এগিয়ে শহর কলকাতা। ক্রিকেট হোক বা ফুটবল এই বিষয়ে হুজুকে বাঙালির আবেগ চেপে রাখা বড় কঠিন। কিছুদিন পরই শহর মাতবে বাঙালির সেরা উৎসবে। আর ভোজনরসিক বাঙালির সেই দুর্গা পুজো মানেই ভুরিভোজ। তবে যদি বাঙালির ক্রীড়া প্রেম ও দুর্গা পুজোর এই কম্বিনেশনকে এক সূত্রে জুরে দেওয়া যায় তাহলেতো এক কথায় লাজবাব। ঠিক এমনই এক কম্বিনেশনে এবার এল শহরে। পুজোর আগে উদ্ধোধন হল ক্রিকেট থিমের রেস্তোরার। শহরের প্রিয় দাদা সৌরভ গঙ্গোপাধ্যায়ের হাতে মধ্যকলকাতায় শুরু হল ক্রিকেট থিমের রেস্টুরেন্ট প্যাভিলিয়ন। পুজোর ভুরিভোজের পাশাপাশি এখানে পাওয়া যাবে তারকা ক্রিকেটারদের সই করা ব্যাট সহ সরঞ্জামও। প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভের উপস্থিতিতে শুরু হল এই রেস্তোরা।


লর্ডসের ক্রিকেট গ্যালারির আদলে রেস্টুরেন্টের ভিতরে সাজানো হয়েছে ক্রিকেটারদের সরঞ্জামে। ২০ বছর ধরে বিশ্বের বিভিন্ন প্রান্ত ঘুরে ক্রিকেটারদের থেকে ব্যাট, অটোগ্রাফ সহ জার্সি জোগার করেছেন ক্রীড়া প্রেমি মইনবিন মকসুদ। আর সেই সরঞ্জাম গুলোই এবার কলকাতার এই রেস্টুরেন্টকে প্রদান করেছেন মকসুদ। সেই দিয়েই এক টুকরো লর্ডস গড়ে তুলেছে এই রেস্তোরা। উদ্ধোবধনের পর সৌরভ বলেন, 'ভারতীয় দলে খেলার সুবাদে বেশ কিছু দেশে ঘুড়েছি। এর আগে লন্ডন ও শ্রীলঙ্কাতেও এমন ক্রিকেট থিমের রেস্টুরেন্ট দেখেছিলাম। আমাদের জন্য বিশেষ করে খুব গর্বের বিষয়। অনেক পুরানো স্মৃতি দেখলাম। বেশ ভালো লাগছে।'


ক্রিকেটের পাশাপাশি মতন মহারাজও ভোজনরসিক বাঙালি। আর এমন এক রেস্টুরেন্টের উদ্ধোধনে এসে দারুণ উচ্ছ্বাস দেখিয়েছেন সৌরভ। রেস্টুরেন্টের মাঝে রয়েছে সচিন তেন্ডুলকর, বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনি, ক্রিশ গেইল, ডেভিড ওয়ার্নারদের সই করা ব্যাট সহ জার্সি ও খেলার সরঞ্জামও। ভারতীয় দল থেকে শুরু করে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড সহ বিভিন্ন ক্রিকেটারদের ব্যাট, হেলমেট, প্যাড সহ রয়েছে বিশ্ব বিখ্যাত বোলারদের সই করা বল ও জর্সিও। ক্রীড়া প্রেমিদের স্বপ্ন অনুযায়ী অনেকেই ছুতে পারেন না প্রিয় ক্রিকেটারদের ও তাঁদের সরঞ্জাম। তবে এবার এই রেস্টুরেন্টে খাওয়ারের পাশাপাশি ছোয়া পাওয়া যাবে ক্রিকেটের স্মৃতিরও। একই সঙ্গে এই রেস্তোরায় রাখা হয়েছে আইপিএল দলগুলোর জার্সি ও দলের ক্রিকেটারদের টুকরো টুকরো স্মৃতি। পুজোর আগে ক্রিকেট সহ ভুরিভোজ দুই মেরুই বেশ জমিয়ে দিয়েছে শহর কলকাতার বুকে এই রেস্টুরেন্ট।

Follow Us:
Download App:
  • android
  • ios