বিশ্ব জুড়ে বেড়েই চলেছে করোনা ভাইরাসের দাপট। লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্ত ও মৃত্যুর সংখ্যা। কোভিড ১৯-এর প্রভাবে স্তব্ধ ক্রীড়া বিশ্বও। বন্ধ সমস্ত ধরনের স্পোর্টিং ইভেন্ট। যার ফলে ব্যাপক আর্থিক ক্ষতির সম্মুখীন ফুবল, ক্রিকেট থেকে সবরকম খেলা। কোন পথে ফের খেলা শুরু যায় তা বার করতে দিন রাত এক করে দিচ্ছেন ক্রিকেট বিশেষজ্ঞরা। কিন্তু সেই সময় কবে আসবে তা এখনও অজানা সকলের। এবার করোনা ভাইরাসের কাণে স্থগিত বা বাতিল হয়ে যেতে পারে অস্ট্রেলিয়ার স্কটল্যান্ড ও ইংল্যান্ড সফর। এমনটাই মনে করছেন অস্ট্রেলিয়ার তারকা ওপেনার ডেভিড ওয়ার্নার। 

আরও পড়ুনঃবলিউড অভিনেতা ইরফান খানের মৃত্য়ুতে শোকস্তব্ধ ক্রীড়া জগৎও

বর্তমানে পৃথিবীর যা অবস্থা তাতে এই দুই সিরিজ হওয়ার কোনও আশা দেখছেন না ডেভিড ওয়ার্নার। ২৯ জুন স্কটল্যান্ডে অস্ট্রেলিয়ার একটি টি২০ খেলার কথা। তার পর ৩ জুলাই থেকে ইংল্যান্ডে তিন ম্যাচের টি২০ ও তিন ম্যাচের ওডিআই সিরিজ খেলার কথা অস্ট্রেলিয়ার। ডেভিড ওয়ার্নার বলেছেন, 'বর্তমানে প্রতিটি মুহূর্ত খুব অনিশ্চিত। ব্রিটেনের যা অবস্থা এই পরিস্থিতিতে সেখানে যাওয়া সত্যিই কঠিন। বর্তমানে আমি অন্তত সেই সিরিজ হওয়ার কোনও আশা দেখছি না।' ক্রিকেট অস্ট্রেলিয়া এই সময় প্লেয়ারদের নিরাপত্তা ও সুরক্ষা নিয়ে কোনও ঝুঁকি নিতে নারাজ। সিরিজ নিয়ে অনিশ্চিয়তার মধ্যেও ব্রিটিশ প্রধানমন্ত্রীর সুস্থতা কামনা করেছেন ওয়ার্নার। বলেছেন, ‘‘এটা ভালো খবর উনি নিজের পায়ে দাঁড়িয়েছে। বিপদ থেকে অনেকটা এখন মুক্ত। ওনার দ্রুত সুস্থতা কামনা করি।"

আরও পড়ুনঃহিন্দি গান গাইছেন রাসেল,তাল দিচ্ছেন কার্তিক, ভাইরাল ভিডিও

আরও পড়ুনঃঅধিনায়র হয়েই আন্তর্জাতিক ক্রিকেটে ফিরতে চলেছেন ডিভিলিয়ার্স, ইঙ্গিত দিলেন নিজেই

করোনা ভাইরাসের কারণে ইংল্যান্ড ইতিমধ্যেই তাদের ঘরোয়া মরসুম পিছিয়ে দিয়েছে। পয়লা জুলাই থেকে ঘরোয়া মরসুম শুরু করার ভাবনা রয়েছে ইসিবির। কিন্তু সমস্ত পরিস্থিতি খতিয়ে দেখেই চুড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার কথা বলা হয়েছে ইংল্যান্ড  ক্রিকেট বোর্ডের তরফে। শুধু অস্ট্রেলিয়া ইংল্যান্ড সফর আশঙ্কা মধ্যে রয়েছে তা নয়। ইতিমধ্যে ওয়েস্ট উইন্ডিজের ইংল্যান্ড সফরও স্থগিত হয়ে গিয়েছে। ক্যারেবিয়ানদের বিরুদ্ধে জুনের শুরু থেকে ৩ ম্যাচের টেস্ট সিরিজ হওয়ার কথা ছিল। ফলে করোনা ভাইরাসের কারমে কবে ফের ক্রিকেট শুরু হবে তা নিয়ে প্রশ্ন চিহ্ন রয়েই গেছে।