আইপিএলের দিন এগিয়ে আসায় প্রত্যেকটি দলে আনন্দ ও ক্রিকেটের বাতাবরণ তৈরি হয়েছে। অনুশীলনও শুরু করে দিয়েছে সব দল। জোর কদমে চলছে ক্রিকেটে ফেরা প্রস্তুতি। চলছে ফোটো সেশনও। কিন্তু এই চিত্র শুধু আইপিএলের ৭টি দলের ক্ষেত্রে। সম্পূর্ণ উল্টো ছবি ধোনির চেন্নাই সুপার কিংস দলে। গোটা দল করোনার থাবায় বিধ্বস্ত। ইতিমধ্যেই দলের ২ প্লেয়ার দীপক চাহার, ঋতুরাজ গায়কোয়াড় সহ ১৩ জন করোনা আক্রান্ত। বাকিয়ার কোচিং স্টাফ, সাপোর্টিং স্টাফ ও মিডিয়া টিমের সদস্যরা। তারউপর আইপিএল না খেলার সিদ্ধান্ত নিয়েছেন সুরেশ রায়না। করোনার গ্রাস থেকে যদিও বা বেরোনো যায়। সুরেশ রায়নার ত গুরুত্বপূর্ণ প্লেয়ারের অভাব গোটা মরসুম মিস করবে সিএসকে।

আরও পড়ুনঃকেন আইপিএলের আসর থেকে দেশে ফিরলেন রায়না, অনুসন্ধানে বেরিয়ে এল ভয়ঙ্কর দুষ্কৃতী হামলার খবর

সুরেশ রায়নার আইপিএলের না খেলার সিদ্ধান্ত নিয়ে তৈরি হয়েছিল নানা জল্পনা।  যেই রায়না আইপিএল খেলার জন্য ছটফট করছিলেন, সেই রায়না হঠাৎ কেনও কেনও আইপিএল না খেলার সিদ্ধান্ত নিলেন? তাহলে কি করোনা আতঙ্কের কারণেই নাম প্রত্যাহার করে নিলেন সিএসকে তারকা? রায়নার দেশে ফেরার কারণ হিসেবে পঞ্জাবের পাঠানকোটে তাঁর পারিবারিক বিপর্যয়ের প্রসঙ্গও উঠে এসেছে। ১৯ অগস্ট রাতে দুষ্কৃতীদের আক্রমণে প্রাণ হারিয়েছেন রায়নার কাকা অশোক কুমার। তাঁর পিসির অবস্থা সঙ্কটজনক। দুই খুড়তুতো ভাইও চোট পেয়েছেন ওই ঘটনায়। কিন্তু এও প্রশ্ন উঠছিল ১৯ তারিখের ঘটনার জন্য এখন কেন সরে দাঁড়ালেন রায়না। ফলেসঠিক কারণ নিয়ে ধোঁয়াশা বজায় থেকেই যাচ্ছিল। অবশেষে আইপিএল না খেলার কারণ নিয়ে মুখ খুললেন সুরেশ রায়ান।

আরও পড়ুনঃকরোনা আতঙ্কে জেরবার আইপিএল, তার মাঝেই অনুশীলন শুরু করল মুম্বই ইন্ডিয়ান্স

আরও পড়ুনঃএক যুগ পার ভারতের কোটিপতি লিগের, চিনে নিন আইপিএলের সেরা ১০ কোটিপতিকে

জানা গিয়েছে চেন্নাই সুপার কিংস দলে করোনা ভাইরাস থাবা বসানোর খবর রায়নার কানে আসার পরই আর আরবে থাকতে চাননি তিনি। মারাত্মক ভয়ও পেয়ে গিয়েছিলেন প্রাক্তন ভারতীয় তারকা।  নিজের দুই সন্তান, চার বছরের গ্রেসিয়া ও মাত্র পাঁচ মাসের রিয়োকে নিয়ে মারাত্মক চিন্তায় পড়ে যান রায়না। নিজের জন্যা তাদের কোনও ক্ষতি হতে দিতে চাইছিলেন না তারকা বাঁ-হাতি ব্যাটসম্যান। এক সাক্ষাৎকারে সুরেশ রায়না জানিয়েছেন,'সন্তানের থেকে কোনও কিছুই গুরুত্বপূর্ণ নয়। তাদের জন্য সবকিছুই ছাড়া যায়।' ফলে এতেই পরিষ্কার করোনা আতঙ্ক ও সন্তানদের কথা ভেবেই আইপিএল থেকে সরে দাঁড়িয়েছেন সুরেশ রায়না। তবে রায়নার অভাব যে দল মিস করবে তা স্বীকার করে নিয়েছেন সিএসকে অজি তারকা শেন ওয়াটসন। রায়নাকে দলের হৃদয় বলে জানিয়েছেন ওয়াটসন।