করোনা ভাইরাসের থাবা অব্যাহত ক্রিকেট বিশ্বে। এযাবৎ কালে সবথেকে হাই প্রোফাইল ক্রিকেটার হিসেবে করোনা ভাইরাসে আক্রান্ত হলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি। পাক তারকার করোনা আক্রান্ত হওয়ার খবর ছড়িয়ে পড়তেই চাঞ্চল্য ছড়িয়েছে ক্রিকেট বিশ্বে। সোশ্যাল মিডিয়ায় নিজেই করোনা আক্রান্ত হওয়ার খবর জানিয়েছেন শাহিদ আফ্রিদি।গত বৃহস্পতিবার থেকে শারীরীক অসুস্থতা অনুভব করায় করোনা পরীক্ষা করানোর সিদ্ধান্ত নেন তিনি। পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছে বলে জানিয়েছেন প্রাক্তন পাক ক্রিকেট তারকা।

আরও পড়ুনঃএক সপ্তাহে তিনবার ডেইল স্টেইনের বাড়িতে ডাকাতদের হানা

সোশ্যাল মিডিয়য়ায় শাহিদ আফ্রিদি জানিয়েছেন,‘বৃহস্পতিবার থেকেই শরীরটা ভালো যাচ্ছিল না। খুব খারাপ বোধ করছিলাম। উপায় না দেখে করোনা পরীক্ষা করাই এবং দুর্ভাগ্যবশত রিপোর্ট পজিটিভ এসেছে। দ্রুত সুস্থতার জন্য তোমাদের প্রার্থনা চাইছি, ইনশা আল্লাহ।’ লকডাউনের মাঝে প্রাক্তন ক্রিকেটার তাঁর ফাউন্ডেশনের মাধ্যমে পাশে দাঁড়িয়েছেন বহু দুঃস্থ মানুষের। স্থানীয় মন্দিরে গিয়ে সমাজের পিছিয়ে পড়া মানুষের মধ্যে খাদ্য-সামগ্রী বিলি করে শিরোনামে এসেছেন। পাশাপাশি করোনা মোকাবিলায় অর্থসাহায্যের জন্য বাংলাদেশ ক্রিকেটার মুশফিকুর রহিমের নিলামে তোলা ব্যাট কিনে দৃষ্টান্ত স্থাপন করেছিলেন ‘বুম বুম’। কিন্তু সবপ্রকার সাবধানতা অবলম্বনের পরও কীভাবে মারণ বাইরাসে আক্রান্ত হলেন আফ্রিদি তা নিয়ে সন্দিহান নিজেও।

 

 

আরও পড়ুনঃআজ মাঠে ফিরছেন লিওনেল মেসি,ম্যাজিক দেখার অপেক্ষায় ফুটবল বিশ্ব

আরও পড়ুনঃপ্রয়াত হলেন ভারতীয় ক্রিকেটের ইতিহাসে প্রবীণতম ক্রিকেটার

এর আগে গত এপ্রিলে পাকিস্তানের প্রথম শ্রেণীর এক প্রাক্তন ক্রিকেটার জাফর সরফরাজও করোনায় আক্রান্ত হয়েছিলেন। দুর্ভাগ্যজনক ভাবে মারণ ভাইরাসের আঁচ থেকে ফিরে আসতে পারেননি বছর পঞ্চাশের ওই ক্রিকেটার। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয় জাফরের। সম্প্রতি কোভিড১৯ এ আক্রান্ত হয়েছিলেন আরেক প্রাক্তন পাকিস্তান ক্রিকেটার তৌফিক উমর। তবে চিকিৎসার পর তিনি সুস্থ হয়ে উঠেছেন। কিন্তু আফ্রিদির করোনা আক্রান্ত হওয়ার খবরে স্তম্ভিত পাকিস্তান ক্রিকেট বোর্ডও। আফ্রিদির দ্রুত আরোগ্য কামনা করেছে পিসিবি থেকে সমগ্র ক্রিকেট বিশ্ব।