Asianet News BanglaAsianet News Bangla

গম্ভীরকে আফ্রদির কটাক্ষে কেন হেসেছিলেন তিনি, অবশেষে নেটিজেনদের জবাব দিলেন হভজন

ভারত বনাম পাকিস্তান (India vs Pakistan) ম্যাচ নিয়ে টিভি চ্যানেলে বিশ্লেষণ অনুষ্ঠানে গৌতম গম্ভীরকে (Gautam Gambhir) আক্রমণ শাহিদ আফ্রিদির। কিন্তু অনুষ্ঠানে হরভজন সিংয়ের (Harbhajan Singh) প্রতিক্রিয়া দেখে স্তম্ভিত নেটিজেনরা। ট্রোল করেন নেটিজেনরা। এবার এই বিষযে মুখ খুললেন ভাজ্জি।
 

Harbhajan Singh gave reaction on Shahid Afridi attack Gautam Gambhir in a television show spb
Author
First Published Aug 31, 2022, 5:31 PM IST

এশিয়া কাপ ২০২২-এ ভারত বনাম পাকিস্তান ম্যাচের দিন একটি টিভি চ্যানেলে ম্যা বিশ্লেষণ অনুষ্ঠানে প্রাক্তন ভারতীয় ওপেনার গৌতম গম্ভীরকে কটুক্তি করেছিলেন পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক শাহিদ আফ্রিদি। গম্ভীরের সঙ্গে আফ্রিদির সম্পর্ক যে একেবারেই মধূর নয়  তা সকেলরই জানা। ২০০৭ সালের কানপুর ওডিআই ম্য়াচে শাহিদ আফ্রিদি ও গৌতম গম্ভীরের ঝামেলার কথা সকেলরই জানা। কিন্তু গত রবিবার ওই শো-তে  আফ্রিদি বলেছিন, ‘এমন নয় যে কোনও ভারতীয় খেলোয়াড়ের সঙ্গে আমার ঝগড়া হয়নি। হ্যাঁ,মাঝেমধ্যেই সোশ্যাল মিডিয়ায় গৌতম গম্ভীরকে নিয়ে কিছু বিতর্ক হয়। এবং আমি মনে করি গৌতম এমন একটি চরিত্র যা ভারতীয় দলে কেউ পছন্দ করে না।’ ওই শো-তে প্রাক্তন তারকা ভারতীয় স্পিনার হরভজন সিং উপস্থিত থাকলেও কেনও তিনি গম্ভীরের কটুক্তির জবাব আফ্রিদিকে দেননি তা নিয়ে প্রশ্ন ওঠে। এমনকী গম্ভীরকে যখন আফ্রিদি অপমানজনক কথা বলছিল কেন ভাজ্জি হাসছিলেন তা নিয়ে নেটিজেনদের রষের মুখে পড়েন প্রাক্তন ভারতীয় স্পিনার। মঝে এই কদিন হরভজন চুপ থাকলেও জল এবার অনেক দূর গড়ানোয় অবশেষে মুখ খুললেন হরভজন সিং।

এই ইস্যুতে বিগত কয়েক দিনে নেটিজেনদের কাছে নানা কটুক্তির শিকার হতে হয়েছে হরভজন সিংকে। এবার মুখ কার্যত সকলকে ধুয়ে দিলেন ভাজ্জি। তিনি অনায়ের প্রতিবাদ করেন কিনা, কিংবা গম্ভীরের সঙ্গে তার সম্পর্ক কতটা ভাল সব বিষয়ে সোজা সাপটা উত্তর দিলেন ভাজ্জি। তিনি বলেন,‘এই সব লোকেরা এখানে অন্যের প্রসঙ্গে মজা করার জন্য এসেছে। তাদের কাজ হল অন্যের জীবনে সূঁচ ফোটানো। আমার কাউকে কোনও ব্যাখ্যা দেওয়ার দরকার নেই। গৌতম এবং আমার বন্ধন কী রকম সেটা আমি জানি। কাউকে কিছু বলার দরকার নেই। তাদের অনুমান নিয়ে থাকতে দিন। কিন্তু একই সাথে,আমি এই সমস্ত লোকদের বলতে চাই।‘মানুষ হও,পশুর মতো আচরণ করো না।’ হরভজন সিং আরও বলেন,‘আমি প্রত্যেক ভারতীয় খেলোয়াড়ের পাশে দাঁড়িয়েছি এবং কেউ সোশ্যাল মিডিয়ায় কি বলে তাতে আমার কিছু যায় আসে না। গৌতম আমার ভাই এবং ভারতের জন্য আমার হৃদয় স্পন্দিত হয়।’ ভারতীয় দলের প্রতিটি ক্রিকেটার তার ভাই ও তাদের কেউ পেছনে লাগবলে তিনি যে ছেড়ে কথা বলেন না সেই কথাও জানিয়েছেন ভাজ্জি। সেদিনের শো-তে তার হাসি সম্পূর্ণ অন্য প্রসঙ্গে ছিল বলেছেন হরভজন।  এরপরও যদি কেউ তাকে ট্রোল করে সেটা তার ব্যক্তিগত রুচি বলে জানিয়েছেন।  

Harbhajan Singh gave reaction on Shahid Afridi attack Gautam Gambhir in a television show spb

প্রসঙ্গত, ভারত বনাম পাকিস্তান ম্য়াচে টস জিতে বোলিং করার সিদ্ধান্ত নেন রোহিত শর্মা। ১৯.৫ ওভারে  ১৪৭ রানে গুটিয়ে যায় বাবর আজমের দলের ইনিংস। পাকিস্তানের হয়ে সর্বোচ্চ ৪৩  রান করেন মহম্মদ রিজওয়ান। এছাড়া ২৮ রান করেন ইফতিকর আহমেদ। শেষের দিকে শাহনওয়াজ দাহানি ৬ বলে ১৬ রান করে ন। ভারতের হয়ে সর্বোচ্চ ৪টি উইকেট নেন ভুবনেশ্বর কুমার। এছাড়া হার্দিক পান্ডিয়া নেন ৩টি উইকেট, ২টি উইকেট নেন অর্শদীপ সিং ও একটি উইকেট নেন আভেশ খান। রান তাড়া করতে নেমে ২ বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌছে যায় টিম ইন্ডিয়া। ভারতের  হয়ে বিরাট কোহলি ও রবীন্দ্র জাদেজা ৩৫ করে রান করেন। আর শেষের দিকে হাড্ডাহাড্ডি পরিস্থিতিতে  ১৭ বলে ৩৩ রানের ম্য়াচ উইনিং ইনিংস খেলেন হার্দিক পান্ডিয়া। 

আরও পড়ুনঃএশিয়া কাপের ইতিহাসে ভারতীয় ক্রিকেটারদের এমন কিছু রেকর্ড, যা অনেকের অজানা

আরও পড়ুনঃহার্দিক পান্ডিয়ার বিধ্বংসী ফর্মে পকেটে টান পড়তে পারে বিরাট কোহলি-রোহিত শর্মার, জানুন কীভাবে

Follow Us:
Download App:
  • android
  • ios