Asianet News BanglaAsianet News Bangla

India vs England- ভারত বনাম ইংল্য়ান্ডের প্রথম টি২০, জেনে নিন কী হতে চলেছে দুই দলের রণনীতি

বৃহস্পতিবার থেকে শুরু হতে চলেছে ভারত বনাম ইংল্য়ান্ডের টি২০ সিরিজ (India vs England T20 Series)। জয় দিয়ে সিরিজ শুরু করতে মরিয়া রোহিত শর্মা ও জস বাটলারের দল। 

Ind vs Eng match preview of India vs England 1st T20 match at Rose Bowl Cricket Ground spb
Author
Kolkata, First Published Jul 7, 2022, 6:48 PM IST

বৃহস্পতিবার থেকে শুরু হচ্ছে ভারত বনাম ইংল্য়ান্ডের ৩ ম্য়াচের টি২০ সিরিজ। এজবাস্টনে টেস্ট ম্য়াচ হারের ক্ষত এখনও দগদগে ভারতীয় দদলের মনে। ত বে সেই ধাক্কা কাটিয়ে ভারতীয় দল টি২০ সিরিজে ঘুড়ে দাঁড়াতে মরিয়ায। এমনিতেও প্রথম টি২০ ম্য়াচে টেস্ট টিমের কোনও ক্রিকেটার খেলব না বলেই খবর। যেই দল আয়ারল্যান্ডে গিয়েছিল তারাই খেলবে প্রথম ম্য়াচে। শুধু যোগ হবেন দলের নিয়নমিত অধিনায়ক রোহিত শর্মা। সামনে টি২০ বিশ্বকাপ তার আগে এই সিরিজগুলির গুরুত্ব যথেষ্ট ভারতীয় দলের কাছে। দ্বিতীয় ম্য়াচ থেকে দলের সিনিয়ার প্লেয়ার ফিরবে তার আগে তরুণদের সামনে আরও একবার সুযোগ থাকছে নিজেদের প্রমাণ করার। অপরদিকে, টেস্ট দলের জয়ের ধারা টি২০ সিরিজেও বজায় থাকবে বলে হুঙ্কার ছেড়ে ইংল্যান্ডের টি২০ দলের অধিনায়ক জস বাটলার। আত্মবিশ্বাসী ইংল্য়ান্ডদলও। সব মিলিয়ে হাড্ডাহাড্ডি ম্য়াচ দেখার অপেক্ষায় ক্রিকেট প্রেমিরা। 

টি২০ সিরিজে ঘুড়ে দাঁড়াতে মরিয়া টিম ইন্ডিয়া-
ভারতীয় টেস্ট দলের কোনও প্লেয়ার প্রথম টি২০ ম্যাচে না খেললেও যারা এই দলে রয়েছে তার পাল্টা প্রত্যাঘাত করার জন্য মুখিয়ে রয়েছে। অধিনায়ক রোহিত শর্মাও সুস্থ হয়ে মাঠে নামার জন্য মুখিয়ে রয়েছে। লড়াইয়ের কথা শোনা গিয়েছে তার মুখেও। রোতি শর্মা বলেছেন,'টেস্ট সিরিজ আমাদের জেতা উচিত ছিল। এজবাস্টন টেস্ট হারাটা অত্যন্ত হতাশজনক। সময়ই বলবে, এই টেস্ট হারের প্রভাব ওয়ান ডে বা টি-টোয়েন্টি সিরিজে পড়বে কি না?সামনেই বিশ্বকাপ। আর সে দিক থেকে দেখতে গেলে এই সিরিজটা খুবই গুরুত্বপূর্ণ। অবশ্য এখন থেকে খেলা প্রতিটা ম্যাচই তাই'। এই ম্য়াচে বিশ্রামে রয়েছে রাহুল দ্রাবিড়ও। সেই জায়গায় কোচের ভূমিকায় দেখা যাবে ভিভিএস লক্ষ্মণকে। দলের সঙ্গে কথা বলেছেন তিনি। হার্দিক পান্ডিয়া, দীপক হুডা, ভুবনেশ্বর কুমার, যুজবেন্দ্র চাহলরাও নিজেদের সেরাটা দেওয়ার জন্য ও প্রথম ম্য়াচ জিতে লিড নেওয়ার জন্য মুখিয়ে রয়েছে। 

Ind vs Eng match preview of India vs England 1st T20 match at Rose Bowl Cricket Ground spb

আত্মবিশ্বাসী ইংল্যান্ড-
৩ দিন পর্যন্ত যে টেস্ট ম্যাচে পিছিয়ে ছিল ইংল্যান্ড দল, সেই ম্য়াচ চতুর্থ ও পঞ্চম দিনে জিতে নিয়ে এখন আত্মবিশ্বাসের তুঙ্গে রয়েছে ব্রিটিশ বাহিনী। দলের নতুন অধিনায়ক ডস বাটলারও তাই ভারতীয় দলকে হারানোর হুঙ্কার দিয়ে রেখেছেন। টেস্ট দলের প্লেয়ারদের বিশ্রাম দিয়েছে ইংল্যান্ড। জনি বেয়ারস্টো, বেন স্টোকসরা না থাকলেও ইংল্য়ান্ড টি২০ স্কোয়াড কিন্তু খুবই শক্তিশালী। ডেভিড মালান, জেসন রয়, লিয়াম লিভিংস্টোন, জস বাটলার, মইন আলি সমৃদ্ধ ব্য়াটিং লাইনআপ যে কোনও প্রতিপক্ষের রাতের ঘুম কেড়ে নেওয়ার পক্ষে যথেষ্ট। এছাড়া বোলিং লাইনআপে রয়েছে ক্রিস জর্ডান, তাইমিল মিলস, ডেভিড উইলির মত তারকারা। দলে রয়েছে স্য়াম কারনের মত অলরাউন্ডার। সব মিলিয়ে ভারতের বিরুদ্ধে প্রথম টি২০ জয়ের বিষযে আত্মবিশ্বাসী জস বাটলার ব্রিগেড। 

আরও পড়ুনঃMS Dhoni Birthday- ধোনির জীবনের এই ৮টি অভ্যেস, মেনে চললে বদলে যাবে আপনার জীবনও

আরও পড়ুনঃHappy Birthday MS Dhoni- এমএস ধোনি কেরিয়ারের ১০ টি এমন তথ্য, যা জানতেই হবে আপনাকে

Follow Us:
Download App:
  • android
  • ios