Asianet News BanglaAsianet News Bangla

লক্ষ্য ভারতের মাটিতে টিম ইন্ডিয়াকে হারানো, প্রোটিয়া ক্রিকেটারের ভরসা এমএস ধোনি

৯ জুন থেকে দক্ষিণ আফ্রিকার (South Africa) বিরুদ্ধে টি২০ সিরিজ (T20 series) খেলবে  ভারতীয় ক্রিকেট দল (Indian Cricket Team)। অনুশীলনের শুরুতে দলকে পেপ টক দিলেন কোচ রাহুল দ্রাবিড়। সিরিজ শুরুর আগে এমএস ধোনি ভরসা প্রোটিয়া ক্রিকেটারের। 
 

Ind vs SA 2022 Dwaine Pretorius wants to have cool head and confidence like MS Dhoni spb
Author
Kolkata, First Published Jun 7, 2022, 2:54 PM IST

চলতি বছরেপ অক্টোবর মাসেই অস্ট্রেলিয়ার মাটিতে রয়েছে টি২০ বিশ্বকাপ। তার আগে শেষ কয়েক মাস প্রতিটি দেশই টি২০ সিরিজ খেলার উপর জোর দিয়েছে। সেই লক্ষ্যেই ঘরের মাঠে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি২০ সিরিজ খেলবে  ভারতীয় ক্রিকেট দল। ৯ জুন থেকে শুরু হচ্ছে সেই সিরিজ। এই সিরিজকে ভারতীয় ক্রিকেট দলের পাশাপাশি যথেষ্ট গুরুত্ব দিচ্ছে দক্ষিণ আফ্রিকা দলও। ইতিমধ্যেই ভারতে পৌছে টিম ইন্ডিয়ার আগে অনুশীলনও শুরু করে দিয়েছে প্রোটিয়ারা। ঘরের মাঠে ভারত কতটা শক্তিশালী তা ভালো করেই জানে দক্ষিণ আফ্রিকা দল। তাই প্রস্তুতিতে কোও ফাঁক ফোকর রাখতে রাজি নয় প্রোটিয়া ক্রিকটাররা। তবে সিরিজ শুরুর আগে এক প্রোটিয়া ক্রিকেটার জানালেন এই  টুর্নামেন্টে ভারতকে হারাতে তার ভরসা এমএস ধোনি।

কী পড়ে অবাক হলেন। ভাবছেন ভারতকে হারাতে দক্ষিণ আফ্রিকার ভরসা প্রাক্তন ভারত অধিনায়ক এমএস ধোনি কী করে হতে পারে। অবাক লাগলেও এটাই সত্যি। তবে ধোনি নিজে কিছু করবেন না, ধোনির মতন হিম শীতল মস্তিষ্ক ও সব কিছু করে দেখানোর আত্মবিশ্বাসকে ভারতে বিরুদ্ধে কাজে লাগাতে প্রোটিয়া অলরাউন্ডার ডোয়াইন প্রিটোরিয়াস। আর যা তিনি ধোনির থেকেই শিখেছেন বলে জানয়েছেন। এবার আইপিএলে সিএসকে দলে ধোনির সঙ্গে খেলেছেন প্রিটোরিয়াস। সেখানে খেলার সময় ধোনিক খুব কাছ থেকে দেখেছেন। যা নিজের স্বপ্নপূরণ বলে জানিয়েছেন। এছাড়া সব পরিস্থিতিতে  নিজেকে ঠান্ডা রেখে আসল কাজটা করে কীভাবে সাফল্য পাওয়া যায় তাও এমএস ধোনির থেকেই শিখেছেন বলে জানিয়েছেন  ডোয়াইন প্রিটোরিয়াস।

আরও পড়ুনঃপ্রোটিয়া বধরে লক্ষ্যে অনুশীলন শুরি টিম ইন্ডিয়ার, শুরুতেই দলকে পেপ টক দিলেন রাহুল দ্রাবিড়

আরও পড়ুনঃউমরানের আগুনে পেস, অর্শদীপের নিখুঁত ইয়র্কার, অনুশীলনে তাক লাগালেন দুই পেসার, দেখুন ভিডিও

ভারতের বিরুদ্ধে টি২০ সিরিজের আগে প্রোটিয়া অলরাউন্ডার বলেছেন,'আইপিএল খেলাটাই আমার কাছে একটা স্বপ্নপূরণ। তা-ও আবার ধোনির অধীনে! চেন্নাইয়ের সঙ্গে কাটানো প্রতিটা মুহূর্ত উপভোগ করেছি। ধোনির সঙ্গে খেলে খুব মজা লেগেছে। ভারতে ওর যে জনপ্রিয়তা রয়েছে এবং দেশের হয়ে যা করেছে, তার পরে ওর অধীনে খেলা আলাদা অভিজ্ঞতা'। ধোনির সম্পর্কে প্রিটোরিয়াস আরও বলেছেন,'ক্রিজে কতটা শান্ত থাকতে পারে, সেটা ওর থেকে ভাল করে শেখার চেষ্টা করেছি। নিজের চাপ সরিয়ে বোলারের উপর চাপিয়ে দেয়। আমাকে বুঝতে শেখাল যে ডেথ ওভারে আসলে বোলাররাই চাপে থাকে। কোনও ব্যাপারেই অতিরিক্ত উত্তেজনা দেখায় না। ধোনি বিশ্বাস করে ও যা খুশি করতে পারে। সেই আত্মবিশ্বাস ওর থেকে রপ্ত করে নিয়েছি।' ধোনিকে গুরু মেনে তার বিদ্যা ভারতীয় দলের বিরুদ্ধে কতটা কাজে লাগাতে পারেন প্রিটোরিয়াস এখনও সেটাই দেখার।
 

Follow Us:
Download App:
  • android
  • ios