দিল্লিতে ভারতকে হারিয়ে একটা বড় চমক দিয়েছিল বাংলাদেশ। তিন ম্যাচের টি-২০ সিরিজের প্রথম ম্যাচে মুসফিকুরের ব্যাটের দাপটে রোহিতের দলকে হারিয়ে ভারতীয় ক্রিকেট মহলে একটা ধোঁয়াশা তৈরি করেছিল টাইগাররা। তবে রাজকোটে সব হিসেব সুদে আসলে মিটিয়ে নিয়েছে রোহিতের দল। দিল্লি ম্যাচে জয় পাওয়া বাংলাদেশ দল যে আত্মবিশ্বাস পেয়েছিল, রাজকোটে সেই আত্মবিশ্বাস গুড়িয়ে দিয়েছে রোহিতের ব্যাট। এবার ছন্দ তাই ভারতের কাছে। আর সেই ছন্দ ধরে রেখেই নাগপুরে বাংলাদেশকে হারিয়ে সিরিজের ফয়সালা করতে চায় ভারত।

আরও পড়ুন - কর্নাটক প্রিমিয়ার লিগে গড়াপেটা, গোটা ঘটনার আলাদা তদন্ত করবে ভারতীয় বোর্ড 

এই ম্যাচে ভারতীয় স্পিনার চাহাল দাঁড়িয়ে রয়েছেন একটি মাইলস্টোনের সামনে। অন্তর্জাতিক টি-২০ ম্যাচে এর একটি উইকেট নিতে পারলেই ৫০টি উইকেটের মালিক হবেন তিনি। এর আগে দুজন ভারতীয় বোলারের এই কৃতিত্ব রয়েছে। পেসার জসপ্রীত বুমরা ও অফ স্পিনার রবিচন্দ্র অশ্বিন। এদিকে রেকর্ড অপেক্ষা করে আছে রোহিতের জন্যও। নাগপুরে দুটি ছয় মারতে পারলেই আন্তর্জাতিক ক্রিকেটে ৪০০ ছয় মারার রেকর্ড গড়বেন রোহিত। এখনও পর্যন্ত রোহিত, একদিনের ক্রিকেটে মেরেছেন ২৩২টি ছয়। টি-২০ ক্রিকেটে আছে ১১৫টি ছয় আর টেস্ট ক্রিকেটে হিটম্যান হাঁকিয়েছেন ৫১টি ছয়। ক্রিকেট বিশ্বে এখনও মাত্র দুজন ক্রিকেটার এই কৃতিত্ব অর্জন করেছেন, ক্রিস গেইল ও শাহিদ আফ্রিদি। 

আরও পড়ুন - ভারত-বাংলাদেশ ভ্রাতৃত্বের বন্ধন, দিন রাতের টেস্টে ইডেন বেল বাজাবেন মমতা ও হাসিনা

 

 

ক্রিকেট মহল মনে করছে দিল্লির ম্যাচ একটা চমক ছিল। কিন্তু রাজকোটে সেই চমক ফিঁকে করে দিয়েছে ভারত। তবে বাংলাদেশকে হালকা ভাবে নেওয়ার জায়গা নেই। কারণ বাংলাদেশও পাল্টা দেওয়ার ক্ষমতা রাখে। ভারতের মাটিতে এসে প্রথমবার তারা টিম ইন্ডিয়ার বিরুদ্ধে টি-২০ ম্যাচে জয় পেয়েছে। এবার সিরিজ জয়ের একটা সুযোগ আছে। তাই নিজেদের উজার করে দিতে কশুর করবে না মহমদুল্লার দল। খোলা মনে ছেলেদের খেলার পরামর্শ দিয়েছেন বাংলাদেশ অধিনায়ক। তরুণ ক্রিকেটারদেরস সামনে রেখে তিনি যে ভাবে দলকে নেতৃত্ব দিচ্ছেন সেটা অনেকরেই নজর কেড়েছে। 

আরও পড়ুন - ফুরফুরে মেজাজে টিম ইন্ডিয়ার গব্বর, টিম হোটেলে শুরু করলেন অভিনয়