গত কয়েক বছর থেকেই ইডেনে খেলার সূচনা হয় ইডেন বেল বাজিয়ে। খেলার দুনিয়া থেকে শুরু করে দেশে বিদেশের বিশিষ্ট জনরা ইডেন বেল বাজিয়ে ক্রিকেটের নন্দন কাননে খেলার সূচনা করেছেন। ২২ তারিখ থেকে আরও একটা খেলা ক্রিকেটের নন্দন কাননে। তবে এই ম্যাচ একটু হলেও আলাদা। কারণ দেশের প্রথম দিন রাতের টেস্ট হতে চলেছে ইডেনে। এই ম্যাচটাকে সব দিক থেকে স্মরণীয় করে রাখার উদ্যোগ নিয়েছে ক্রিকেটে অ্যাসোসিয়েশন অব বেঙ্গল। দেশের প্রথম দিন রাতের টেস্টে ইডেন বেল বাজাবেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ও বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। 

আরও পড়ুন - ফুরফুরে মেজাজে টিম ইন্ডিয়ার গব্বর, টিম হোটেলে শুরু করলেন অভিনয়

শুক্রবার এই কথা জানিয়েছেন সিএবির সচিব অভিষেক ডালমিয়া। সৌরভ গঙ্গোপাধ্যায়ের আমন্ত্রনে তিনি কলকাতায় আসবেন বলে আগেই জানিয়েছিলেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। মমতা বন্দ্যোপাধ্যায়ও কলকাতার মাঠে এই নতুন ইতিহাস তৈরি সাক্ষী থাকার কথা জানিয়েছেন। দুজনই যখন ম্যাচের প্রথম দিন উপস্থিত থাকছেন তখন ইডেন বেল তাদের হাতেই বাজানো হোক। এই ভাবনাই তৈরি করে ফেলেছে সিএবি। পাশাপাশি একাধিক অনুষ্ঠান থাকছেই। 

আরও পড়ুন - সৌরভের মুখে সত্যজিৎ-মৃণাল-ঋত্বিক, সিনেমা উত্সব মাতালেন দাদা

ইডেন বেল কে বাজাবেন এই নিয়ে বেশ কিছুদিন থেকেই ভাবনায় ছিল সিএবি। কিছুদিন আগেই খবর উঠে এসেছিল যে দাবার দুই তারকা বিশ্বনাথন আনন্দ ও ম্যাগনাস কার্লসনকে আনার পরিকল্পনা করা হয়েছিল।  ইডেনে উপস্থিত থাকতে চলেছেন রাজ্যপাল জগদীপ ধনকর।  ইডেন ম্যাচ নিয়ে তৈরি নানান পরিকল্পনা। অপেক্ষা শুধু সেই মাহেন্দ্রক্ষণের। 

আরও পড়ুন - নির্বাসন কাটিয়ে আবার ক্রিকেটে ফিরছেন, পৃথ্বীর জন্য দরজা খুলতে তৈরি মুম্বই