Asianet News Bangla

এখনই বিশ্রাম নয়, প্রোটিয়াদের হোয়াইট ওয়াশ করতে চায় কোহলি অ্যান্ড কোং

  • দ্বিতীয় টেস্টে বড় জয়, সিরিজ পকেটে পুরলো ভারত
  • শুধু সিরিজ নয়, প্রোটিয়াদের হোয়াইট ওয়াশ করেত চান কোহলি
  • মাথায় টেস্ট চ্যাম্পিয়নশিপ, প্রতিটি ম্যাচই গুরুত্বপূর্ণ দাবি বিরাটের
  • তৃতীয় টেস্ট জিতেই বিশ্রাম পাবে ভারতীয় ক্রিকেটাররা বলছেন কোহলি
India targets to white wash south africa to win third test said virat kohli
Author
Kolkata, First Published Oct 13, 2019, 5:49 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পুণেতে দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকাকে দুরমুশ করে দিয়েছে বিরাট কোহলির ভারতীয় দল। ইনিংস ও ১৩৭ রানে দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে দিয়েছে মেন ইন ব্লুজ। সেই সঙ্গে সিরিজও পকেটে পুরেছে ভারতীয় দল। অস্ট্রেলিয়াকে পিছনে ফেলে ঘরের মাঠে টানা ১১ টি টেস্ট সিরিজ ইতিমধ্যেই জিত গিয়েছে ভারতীয় দল। তবে এই ম্যাচ জিতলেও নিজেদের ঘরের মাঠে এই সিরিজে প্রোটিয়াদের হোয়াইট ওয়াশ করতে চাইছে ভারতীয় দলের অধিনায়ক। কোহলির কথায় এই মুহূর্তে কোনও বিশ্রামের জায়গা নেই ভারতীয় ক্রিকেটারদের। দক্ষিণ আফ্রিকাকে হোয়াইট ওয়াশ করেই নিশ্বাস নিতে চাইছে ভারতীয় দল।

আরও পড়ুন, তল খুঁজে পেল না দক্ষিণ আফ্রিকা, পুণেতে প্রোটিয়াদের ইনিংসে হারিয়ে সিরিজ জিতল বিরাটের ভারত

টেস্ট চ্যাম্পিয়নশিপ শুরু হওয়ায় ভারতের কাছে এই মুহূর্তে সব ম্যাচই গুরুত্বপূর্ণ। তাই হাল ছাড়তে নারাজ কিং কোহলি। এই মুহূর্তে দাঁড়িয়ে ১৬টি টেস্ট সিরিজে অধিনায়কত্ব করেছেন কোহলি যাঁর মধ্যে ১২টি তেই জয় পেয়েছেন তিনি। টেস্ট ক্রিকেটে অন্যতম সফলতম অধিনায়কদরে লড়াইয়ে কোহলি এখন তিন নম্বরে। প্রথম স্থানে রয়েছেন অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিং। তবে এই মুহূর্তে পন্টিংয়ের ঘারে নিশ্বাস ফেলছেন বিরাট। দ্বিতীয় টেস্ট বড় ব্যবধানে জেতার পর প্রাক ম্যাচ সাংবাদিক বৈঠকে বিরাট বলেন, 'টেস্ট চ্যাম্পিয়নশিপ চলছে। তাই প্রতিটি ম্যাচ আমাদের কাছে গুরুত্বপূর্ণ। সেই টেস্ট ঘরের মাঠে হোক বা বাইরে। তাই প্রতিটি ম্যাচ জিততে হবে। এই মুহূর্তে আমাদের পাখির চোখ তৃতীয় টেস্ট। দক্ষিণ আফ্রিকাকে হোয়াইট ওয়াশ করতে হবে। তাই তাঁর আগে কোনও বিশ্রাম নয়। সিরিজ শেষ করেই নিশ্বাস ত্যাগ করতে হবে ভারতীয় ক্রিকেটারদের।'

আরও পড়ুন, বিরাটের কথার মান রাখলেন ঋদ্ধি, প্রমাণ করলেন তিনিই সেরা

দলের পারফরম্যান্সের পাশাপাশি এই টেস্ট সিরিজে ব্যাট হাতে সফল বিরাট কোহলি। দ্বিতীয় ম্যাচেও দুরন্ত ইনিংস খেলেন বিরাট। একই সঙ্গে সহঅধিনায়ক অজিঙ্ক রাহানের সঙ্গে জুটি বাঁধতে দেখা গিয়েছে কোহলিকে। রাহানের সঙ্গে পার্টনারশিপ নিয়ে কোহলি বলেন, রাহানের সঙ্গে ব্যাটিং পার্টনারশিপটা দারুণ হয়েছে। আমাদের জুটিতে দলের রান দারুণ ভাবে এগোছিল। ওর সঙ্গে প্রতিনিয়ত মাঠে কথা হয়। একে অপরের ভুল ধরা থেকে শুরু করে অনেক কিছু কথা বলেনি আমরা। সেই কারণে খেলাটা আরও ভালো হয়।

আরও পড়ুন, ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট ম্যাচের মাঝেই শর্ট স্কোয়ার লেগে দুরন্ত ক্যাচ ভিভিএস লক্ষ্মণের

একই সঙ্গে ভারতীয় দলের উইকেটরক্ষক ঋদ্ধিমান সাহা ও স্পিনার রবিচন্দ্রন অশ্বিনকে নিয়েও এদিন সুখ্যাতি করেন বিরাট। কোহলি আরও বলেন, ঋদ্ধিমান দারুণ একজন উইকেটরক্ষক। নিজের সেরাটা দিয়েছে সাহা। একই সঙ্গে অশ্বিনও অনবদ্য। আমারা দল হিসাবে খুব ভালো পারফর্ম করছি। এটাই আমাদের এগিয়ে নিয়ে যাচ্ছে। বর্তমান টেস্ট দলের ক্রিকেটাররা সবাই ছন্দে রয়েছে। আগামী দিনেও এভাবেই এগিয়ে যাবে ভারতীয় দল।

Follow Us:
Download App:
  • android
  • ios