Asianet News BanglaAsianet News Bangla

ঐতিহাসিক পারফরম্যান্স করেও মাটিতে পা বুমরার, জানুন কী বললেন ভারতীয় স্পিড স্টার

প্রথম একদিনের ম্যাচে ইংল্যান্ডকে ১০ উইকেটে হারাল ভারত (India vs England)।  প্রথমে ব্য়াট করে ১১০ রানে অলআউট হয়ে যায় ইংল্যান্ড। ৬ উইকেট নেন জসপ্রীত বুমরা (Jasprit Bumrah)। রান তাড়া করতে নেমে ১০ উইকেটে ম্য়াচ জেতে ভারত। সর্বোচ্চ ৭৬ রান করেন রোহিত শর্মা (Rohit Sharma)।

India vs England 2022 Jasprit Bumrah not happy after record breaking performance against england in 1st odi spb
Author
Kolkata, First Published Jul 13, 2022, 5:21 PM IST

টি২০ সিরিজে দুরন্ত পারফরম্য়ান্সের ধারা ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনে সিরিজেও অব্যাহত রেখেছে ভারতীয় ক্রিকেট দল। ওডিআই সিরিজ শুরুর আগে ভারত অধিনায়ক রোহিত শর্মার আগ্রাসী ক্রিকেট খেলার কথা বলেছিলেন তা ওভালে হাড়ে হাড়ে টের পেয়েছে ব্রিটিশরা। ম্য়াচে প্রথমে ব্য়াট করে মাত্র ১১০ রানেই অলআউট হয়ে যায় ইংল্য়ান্ড। যা ভারতের বিরুদ্ধে একদিনে ক্রিকেটের ইতিহাসে ইংল্য়ান্ডের সর্বনিম্ন স্কোর। ব্রিটিশ ব্যাটিং লাইনআপের মেরুদণ্ড এদিন ওভালে ভেঙে দেন জসপ্রীত বুমরা। ৭.২ ওভারে ১৯ রান ৩টি মেডেন সহ ৬ উইকেট নেন তিনি। যা শুধু বুমরার ওডিআই কেরিয়ারে সেরা পারফরম্য়ান্স তা নয়, ইংল্যান্ডের বিরুদ্ধে ভারতীয় বোলারদের মধ্যে সেরা বোলিং ফিগার। ম্যাচে ইংল্যান্ডের দেওয়া ১১১ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৮.৪ ওভারেই কোনও উইকেট না হারিয়ে জয়ের লক্ষ্যে পৌছে যায় টিম ইন্ডিয়া। রোহিত শর্মা ৭৬ ও শিখর ধওয়ান ৩১ রানে অপরাজিত থাকেন। বল হাতে রেকর্ড ব্রেকিং পারফরম্যান্স করে ম্যাচের সেরাও নির্বাচিত হয়েছেন বুমরা।

ইংল্য়ান্ডের মাঠে এমন চির স্মরণীয় পারফরম্যান্স করার পরও খুব একটা খুশি নন ভারতীয় তারতা পেসার। তার কারণ ম্য়াচ শেষে সাংবাদিক বৈঠেকে এসে জানিয়েছেন তিনি। কারণ প্রশংসায় খুশি নন বুমরা, নিজের কর্মে বিশ্বাসী। সাংবাদিক সম্মেলনে বুম বুম বলেন,'এটি একটি ভাল দিন তাই সবাই আমার পারফরম্যান্সের প্রশংসা করছে। আমি প্রশংসায় খুব একটা খুশি হই না, আবার খারাপ পারফরম্যান্সের সময় সমালোচনায় হতাশও হই না। একজন বোলার হিসেবে আমি শুধু আমার হাতে যে জিনিসগুলো আছে, যে বিষয়গুলি আমার শক্তি সেগুলির ওপরই ফোকাস করি। আমি মানুষের কথা, প্রশংসা বা সমালোচনা, খুব সিরিয়াসলি নিই না। আমি সফলতা ও ব্যর্থতা কোনও কিছুকেই আমার মনের উপর বেশি প্রাধান্য পেতে দিইনা। ক্রিকেটে প্রতিটি দিনই আলাদা। তাই নিজেকে স্থির রাখার চেষ্টা করি। বোলার হিসেবে ভালো করতে এটা আমাকে অনেক সাহায্য করে।'

আরও পড়ুনঃওভালে বুমরার আগুনে স্পেলে রেকর্ডের ছড়াছড়ি, জেনে নিন কোন কোন রেকর্ড গড়লেন বুম বুম

আরও পড়ুনঃশুধু বুমরা নয়, ওভালে 'ব্রিটিশ বধ' করে কোন কোন রেকর্ড গড়ল ভারতীয় দল, দেখে নিন এক ঝলকে

এছাড়া নিজের সাফল্যের পেছনে রহস্য কী তাও জানিয়েছেন জসপ্রীত বুমরা। ভারতীয় তারকা পেসার বলেন' আমি বর্তমানে থাকতে পছন্দ করি। বাইরে আমাকে নিয়ে কী আলোচনা হচ্ছে তাতে বেশি আগ্রহ প্রকাশ করি না। সেটা আমার পক্ষে বিভ্রান্তির কারণ হতে পারে। আমি শুধু আমার খেলার মূল্যায়নে মনোনিবেশ করি এবং প্রতিটি ম্যাচে আমার ত্রুটিগুলোকে স্বীকৃতি দিয়ে কঠোর পরিশ্রম করি। ভুলগুলিকে শোধরানোর চেষ্টা করি। আমি আমার অনুশীলন, ডায়েট এবং ফিটনেস নিয়ে কাজ করি। এর পর ফলাফল ভালো বা মন্দ যাই হোক আমি মেনে নিই। এটা আমাকে একজন খেলোয়াড় হিসেবে স্থিতিশীল রাখে।" ১৪ জুলাই বৃহস্পতিবার লর্ডসে ভারত ও ইংল্যান্ডের মধ্যে ওয়ানডে সিরিজের দ্বিতীয় ম্যাচ। সেখানেও নিজের ফর্ম ধরে রাখাই লক্ষ্য বলেও জানিয়েছেন জসপ্রীত বুমরা। 

Follow Us:
Download App:
  • android
  • ios