রবিবার থেকেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন টেস্ট সিরিজের প্রস্তুতি শুরু করেছে ভারতীয় দল। সোমবার দলের সঙ্গে যোগ দিলেন দলের নতুন স্ট্রেন্থ ও কন্ডিশনিং কোচ নিক ওয়েব। সোমবার সকালে নিকের সঙ্গে গোটা ভারতীয় দলের পরিচয় পর্ব করিয়ে দেন কোচ রবি শাস্ত্রী। গোটা দল হাত তালি দিয়ে নতুন সোপার্ট স্টাফকে দলে স্বগাত জানান। পরিচয় পর্বের পরই নিক কাজ শুরু করেন। আর প্রথমেই তিনি এগিয়ে যান বিরাট কোহলির দিকে। বিরাটের পায়ের শক্তি আরও কিছুটা বাড়িয়ে দেওয়ার জন্য কিছু টিপস দেন ওয়েব। 

আরও পড়ুন - ফোকাসে অলিম্পিকের সোনা, বিশ্ব চ্যাম্পিয়নশিপ জবাব দেওয়ার মঞ্চ মেরিরা কাছে

নতুন সাপোর্ট স্টাফ যোগ দেওয়ার পাশাপাশি ভআরতীয় দলকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নতুন বোলিং কম্বিনেশন খুঁজে নিতে হবে। খেলা ঘরের মাঠে, তাই দলে পেস বোলার কত জন থাকবেন ও স্পিন বোলার কতজন তা নিয়েও একটা পরিকল্পনা করতে হবে কোহলি-শাস্ত্রীদের। তার ওপর দলবের এক নম্বর বোলার বুমরা এই সলিরিজে দলে নেই। তাই অনুশীলনে সামি ও ইশান্তের দিকে বাড়তি নজর কোচ শাস্ত্রীর। 

আরও পড়ুন - নির্বাচকরা আমায় ভুলে গেছেন, অভিমানী পার্থিব, সূর্যকুমারের হয়ে সওয়াল হরভজনের

 

প্রথম টেস্টে ফোকাসে থাকছেন রোহিত ও ঋষভ। প্রথম জন ওপেনার হিসেবে কতটা সফল হতে পারেন তার দিকে নজর থাকবে। অন্যদিকে ঋষভ প্রথম একাদশে থাকেন না ঋদ্ধি দলে সুযোগ পান সেটাও দেখার। অ্যাসেজে স্টিভ স্মিথ বিরাট কোহলির থেকে এক নম্বর টেস্ট ব্যাটসম্যানের জায়গা ছিনিয়ে নিয়েছেন। শীর্ষ স্থান ফিরে পাওয়াপ লড়াইটাও বিশাখাপত্তনম থেকেই শুরু করবেন ভারতীয় দলের অধিনায়ক। 

 

আরও পড়ুন - নতুন রূপে বিশ্বের সেরা টেনিস তারকা, নোভাক জোকোভিচ যখন সুমো ফাইটার