মহিলাদের বিগ ব্যাশে লিগে এবছর অংশ গ্রহণ করতে পারবেন না ভারতীয় মহিলা ক্রিকেটাররা। বিগ ব্যাশের দলে রয়েছেন ভারতীয় দলের ক্রিকেটার হরমনপ্রীত কৌর সহ স্মৃতি মন্ধনা ও জেমিমা রডরিগেজ। তবে সেই সময় ভারতীয় দলের খেলা থাকায় বিগ ব্যাশে সম্ভবত খেলতে পারবেন না ভারতীয় মহিলা দলের ক্রিকেটাররা।

আরও পড়ুন, টি২০ বিশ্বকাপে ভারতীয় দলের ৪ নম্বরকে ভরসা দিতে চান রায়না ...

অক্টোবরের ১৮ তারিখ থেকে ডিসম্বরের ৮ তারিখ পর্যন্ত চলবে অস্ট্রিলিয়ার এই মহিলাদের বিগ ব্যাশে লিগ। তবে এর মাঝে চলবে ভারতীয় দলের ওয়েস্ট ইন্ডিজ সফর। তবে খেলা না থাকলে বিগ ব্যাশে অংশ গ্রহণ করাতে বিসিসিআই-র তরফ থেকে কোনও বাধা দেওয়া হবে না বলে জানিয়ে দিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। ক্রিকেট অপরেশনের ম্যানেজার সাবা করিম বিসিসিআই-র তরফ থেকে বলেন, 'বিসিসিআই কোনও দিনও ভারতীয় মহিলা ক্রিকেটারদের বাইরের মাঠে খেলতে বাধা দেয় না। তবে ভারতীয় দলের ম্যাচ থাকলে ও সেটা একই সঙ্গে পরলে অবশ্যই আগে জাতীয় দলের ম্যাচকেই গুরুত্ব দেওয়া হবে। যে কোনও খেলার আগে নিজেদের আরও ফিট রাখতে হবে। তাই খেলা অনুযায়ী ক্রিকেটারদের অনুমতি দেওয়া হবে।'

আরও পড়ুন, সৌরভের কথা মতেই টেস্ট ওপেনার রোহিত, বৃহস্পতিবার থেকে শুরু পরীক্ষা ..

অক্টোবরের ২৩ তারিখ থেকে ক্যারিবিয় সফর শুরু করছে ভারতীয় মহিলা দল। তারপর ফের নয়া বছরের শুরুতেই অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিরুদ্ধে নামবে ভারতীয় মহিলা দল। একই সঙ্গে এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকা মহিলা দলের বিরুদ্ধে খেলছে ভারতীয় মহিলারা। আর পর পর খেলা পরে যাওয়ার কারণে এবার  বিগ ব্যাশে লিগে নামতে নাও দেখা যেতে পারে ভারতীয় ক্রিকেটারদের।