সৌরভ গঙ্গোপাধ্যায়ের কথা মতই এবার টেস্ট ক্রিকেটে ওপেনার সমস্যা মেটাতে রোহিত শর্মাকেই বাজি ধরার সিদ্ধান্ত নিয়েছে বিরাট কোহলি অ্যান্ড কোম্পানী। বৃহস্পতিবার থেকে টেস্ট ওপেনারের ভূমিকায় পরীক্ষা শুরু হচ্ছে রোহিতের। বোর্ড সভাপতি একাদশ দলের হয়ে ওপেন করার পাশাপাশি এই দলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্বও রোহিতের ওপর। তবে নেতা রোহিত এই ম্যাচে একেবারেই ফোকাসে নেই। সবাই তাকিতে তাঁকে ওপেনার হিসেবে দেখতে। রোহিতের সঙ্গেই ওপেন করবেন টিম ইন্ডিয়ার আরেক ওপেনার ময়ঙ্ক আগারওয়াল। 

আরও পড়ুন - অগ্নিপথের সংলাপে অমিতাভকে শুভেচ্ছা সচিনের

সীমিত ওভারের ক্রিকেটে ভারতীয় দলের সমস্যা যেখানে মিডল অর্ডার, সেখানে টেস্ট ক্রিকেটে ওপেনার সমস্যায় বেশ কয়েকটি সিরিজ ধরেই ভুগছে ভারতীয় দল। বিজয়-ধাওয়ান জুটির ব্যর্থতার পর থেকে আর সেভাবে স্থায়ী ওপেনারের সন্ধান পায়নি টিম ইন্ডিয়া। রাহুল আশা জাগালেও নিজেকে ধারাবাহিত ভাবে মেলে ধরতে ব্যর্থ। এই অবস্থায় প্রাক্তন ভারত অধিনায়ক সৌরভ সওয়াল করেছিলেন ওপেনার হিসেবে রোহিতকে মাঠে নামাতে। ঠিক তিনি যেমনটা করেছিলেন বীরেন্দ্র শেহওয়াগারে ক্ষেত্রে। সীমিত ওভারের ক্রিকেটে মিডিল অর্ডার থেকে ওপেন করতে এসে কেরিয়ারটাই বদলে গিয়েছিল রোহিতের। টেস্ট ক্রিকেটে ওপেন করতে এসে সাদা জার্সির ক্রিকেটে নিজের জায়গাটা হিটম্যান পাকা করতে পারেন কি না সেটাই দেখতে চায় ভারতীয় ক্রিকেট। 

আরও পড়ুন - মেসি নয় রোনাল্ডোকেই বেশি পছন্দ ইঙ্গিত ভারত অধিনায়ক কোহলির

দক্ষিণ আফ্রিকা দল ফাফ ডুল্পেসির নেতৃত্বে সম্পুর্ণ শক্তি নিয়ে মাঠে নামবে। তাই রোহিতের পাশাপাশি ভারতীয় বোর্ড সভাপতি একাদশের আরও দুই ক্রিকেটারের দিকে নজর থাকবে। রোহিতের সঙ্গেই ওপেনার হিসেবে থাকবে ময়ঙ্ক আগারওয়াল ও বুমরার বদলে সুযোগ পাওয়া উমেশ যাদব। এই দুই ক্রিকেটারও টেস্ট সিরিজে নামার আগে নিজেদের ঝালিয়ে নেওয়ার সুযোগ পাবেন। বাংলার দুই ক্রিকেটার অভিমণ্যু ঈশ্বরণ ও ইশান পোড়েলও আছে সভাপতি একাদশের দলে। তারাও সুযোগ পান কি না সেটা দেখার অপেক্ষায়। 

আরও পড়ুন - আরও দাপটের সঙ্গে ফিরে আসব, চোট প্রসঙ্গে বললেন বুমরা