Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021 - হাটুতে গুরুতর চোট, মাঠের বাইরে অন্তত ৪-৬ মাস - খাদের মুখে কুলদীপের ক্রিকেট কেরিয়ার

হাঁটুতে গুরুতর চোট পেলেন কেকেআর (Kolkata Knight Riders) তথা ভারতীয় দলের স্পিনার কুলদীপ যাদব (Kuldeep Yadav)। আইপিএল ২০২১ (IPL 2021)-এ তো খেলতেই পারবেন না, দীর্ঘদিনের জন্যই ছিটকে গেলেন তিনি। 

IPL 2021 - Kuldeep Yadav to be out of cricket for 4-6 months with a knee injury ALB
Author
Kolkata, First Published Sep 27, 2021, 7:59 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

চোটের কারণে চলতি আইপিএল (IPL 2021)-এর বাকি মরসুম থেকে ছিটকে গেলেন কেকেআর (Kolkata Knight Riders) তথা ভারতীয় দলের স্পিনার কুলদীপ যাদব (Kuldeep Yadav)। শুধু আইপিএল-ই নয়, প্রায় ৪ থেকে ৬ মাস তাঁকে ক্রিকেটের বাইরে থাকতে হবে। বিসিসিআইয়ের (BCCI) এক পদস্থ কর্মকর্তা জানিয়েছেন, সংযুক্ত আরব আমিরশাহিতে (UAE) কেকেআর শিবিরে অনুশীলন করার সময় হাঁটুতে গুরুতর চোট পেয়েছেন কুলদীপ যাদব। ফিল্ডিং প্র্য়াকটিসের সময় তাঁর হাঁটু মুচড়ে গিয়েছে। 

কেকেআর শিবির থেকে তাঁকে ইতিমধ্য়েই দেশে পাঠিয়ে দেওয়া হয়েছে। মুম্বাইয়ে (Mumbai) এসে তিনি হাঁটুর অস্ত্রোপচারও করিয়েছেন। তবে, টাইমস অব ইন্ডিয়াকে ওই বিসিসিআই কর্মকর্তা আরও জানিয়েছেন, কূলদীপের চোট অত্যন্ত গুরুতর। প্রতিযোগিতামূলক ক্রিকেটে ফেরার আগে তাঁকে দীর্ঘ রিহ্যাবিলিটেশন প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে। ফলে, এই মরসুমেও তিনি ঘরোয়া ক্রিকেটেও সম্ভবত খেলতে পারবেন না। 

IPL 2021 - Kuldeep Yadav to be out of cricket for 4-6 months with a knee injury ALB

ওই কর্তা আরও বলেছেন, হাঁটুতে চোট পাওয়া একজন ক্রিকেটারের জন্য মোটেও ভাল খবর নয়। কঠোর ফিজিওথেরাপি সেশনের মাধ্যমে প্রথমে পায়ের শক্তি ফিরে পেতে হবে। তারপরে তিনি হালকা প্রশিক্ষণ এবং অবশেষে নেট সেশন শুরু করতে পারবেন। সব মিলিয়ে একটা দীর্ঘ প্রক্রিয়া। ফলে রঞ্জি ট্রফি শেষ হওয়ার আগেই যে কুলদীপ ম্যাচ কেলার মতো জায়গায় চলে আসবেন, তা বলা যাচ্ছে না। 

আরও পড়ুন - IPL 2021 - নিলামে অবিক্রিত থেকে আজ সর্বোচ্চ উইকেট শিকারী, হর্ষল প্যাটেলের চমকে দেওয়া কাহিনি

আরও পড়ুন - IPL 2021 - পারলে সারাদিনই কাটে সুইমিংপুলে, এই হট 'দেশি গার্ল'-এর সঙ্গেই ঘর বাঁধছেন ম্যাক্সওয়েল

আরও পড়ুন - Daughters' Day 2021 - কার সঙ্গে প্রেম করছেন সানা, ১৯ বছরে কতটা বদলে গেলেন সৌরভ-কন্যা, দেখুন

ভারতের হয়ে অভিষেক হওয়ার পর, প্রথম কয়েক বছরে উজ্জ্বল পারফরম্যান্সের ছাপ রেখেছিলেন কুলদীপ। তবে ২০১৯ বিশ্বকাপের পর থেকে তাঁর সময়টা ভাল যাচ্ছে না। এখনও তিনি ভারতীয় টেস্ট স্কোয়াডের সদস্য। তবে প্রথম একাদশে নিয়মিত সুযোগ পাননা। এমনকী, আইপিএলেও দীর্ঘদিন তাঁকে কলকাতা নাইট রাইডার্সের হয়ে মাঠে নামতে দেখা যায়নি। গত বেশ কয়েকটা মরসুম ধরেই হাতো গোনা ম্যাচ খেলেছেন তিনি। কুলদীপ যাদবও কেকেআর টিম ম্যানেজমেন্টকে নিয়ে সন্তুষ্ট নন। গত দুই আইপিএল মরসুমে তাঁকে সঠিকভাবে ব্যবহার করা হয়নি বলে মনে করেন তিনি। 

IPL 2021 - Kuldeep Yadav to be out of cricket for 4-6 months with a knee injury ALB

IPL 2021 - Kuldeep Yadav to be out of cricket for 4-6 months with a knee injury ALB

Follow Us:
Download App:
  • android
  • ios