Asianet News BanglaAsianet News Bangla

IPL 2021 - আইপিএল-এর আম্পায়ারাও কি মাদক নিচ্ছেন, কোহলিদের ম্যাচের পরেই উঠল তদন্তের দাবি


রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) বনাম পাঞ্জাব কিংস (Punjab Kings) ম্যাচে ফের ভুল সিদ্ধান্ত নিলেন তৃতীয় আম্পায়ার। তাদের বিতারণের দাবি উঠল।

IPL 2021, RCB vs PBKS - Fans fumes after third umpire makes a blunder ALB
Author
Kolkata, First Published Oct 3, 2021, 9:22 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

১৪ বছর হয়ে গেল আইপিএল চলছে। কিন্তু আম্পায়ারিংয়ের মান নিয়ে বিতর্ক এখনও গেল না। সংযুক্ত আরব আমিরশাহিতেও আম্পারিং নিয়ে তীব্র সমালোচনা শুরু হয়েছে। কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) বনাম পাঞ্জাব কিংস (Punjab Kings) ম্যাচে রাহুল ত্রিপাঠির ক্যাচ বাতিল করার নিয়ে তীব্র সমালোচনার মুখে পড়েছিলেন তৃতীয় আম্পায়ার। এবার পাঞ্জাব কিংস বনাম রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) ম্যাচে আবার বিতর্ক তৈরি করল তৃতীয় আম্পায়ারের একটি সিদ্ধান্ত। যে ঘনার পর আইপিএল-এ আম্পারিং-এর মান নিয়ে প্রশ্ন উঠে গেল। 

এদিন পাঞ্জাব স্পিনার রবি বিষ্ণোইয়ের গুগলি প্রথম থেকেই বুঝতে পারছিলেন না আরসিবি ওপেনার দেবদত্ত পড়িক্কল। ফলে বাঁহাতি ব্যাটসম্যান রিভার্স সুইপ খেলার চেষ্টা করেছিলেন। কিন্তু বলের লাইন মিস করেন তিনি। বল তাঁর গ্লাভস-এর খুব কাছ দিয়ে গিয়ে উইকেটরক্ষক কেএল রাহুলের হাতে জমা পড়েছিল। আউটের আবেদনে মাঠের আম্পায়ার সাড়া দেননি। ফলে, পিবিকেএস অধিনায়ক বলটি গ্লাভসে লেগেছে অনুমান করে দ্রুত রিভিউ নিয়েছিলেন। টিভি আম্পায়ার আবট্রা এজ প্রযুক্তির সহায়তাও নেন। তাতে দেখা যায়, বলটি বলটি পড়িক্কলের গ্লাভসের পাশ দিয়ে যাওয়ার সময় স্পাইক রয়েছে। কাজেই, মাঠের আম্পায়ারের সিদ্ধান্ত অবশ্যই বদলানো উচিত ছিল। 

"

তবে, সকলকে অবাক করে দিয়ে তৃতীয় আম্পায়ার সিদ্ধান্ত নেন বল ব্যাটে লাগেনি, তাই আউট নয়। গ্লাভসে বলটি লেগে যে স্পাইক তৈরি হয়েছিল, তাকে তিনি বিবেচনাতেই আনেননি। মাঠের আম্পায়ার কে অনন্তপদ্মনাভনের কাছে আল্ট্রা এজ প্রযুক্তিতে স্পাইকটি না দেখার অভিযোগও করেন। কিন্তু, মাঠের আম্পায়ারের কিছু করার ছিল না। এই সম্পূর্ণ ভুল সিদ্ধান্তের জন্য পাঞ্জাব তাদের একমাত্র রিভিউটাও হারায়।

তৃতীয় আম্পায়ারের এই সিদ্ধান্তের পর, প্রশ্ন উঠে গিয়েছে আইপিএল-এর আম্পায়াররাও কী মাদক নিচ্ছেন? নাহলে কীকরে এত বড় ভুল করতে পারেন? প্রাক্তন কিউই অলরাউন্ডার তথা ক্রিকেট বিশেষজ্ঞ স্কট স্টাইরিস সরাসরি আম্পায়ারকে তাড়িয়ে দিতে বলেছেন। 

আরও পড়ুন - IPL 2021, RCB vs RR - জর্জ গার্টন কে, আরসিবির হয়ে আইপিএল-এ অভিষেক হল এই ক্রিকেটারের

আরও পড়ুন - IPL 2021 - যেমন বক্ষ, তেমন নিতম্ব - জ্যাসিম লোরা-ই কি আইপিএল-এর 'হটেস্ট বউ', দেখুন তো

আরও পড়ুন - IPL 2021 - প্লেঅফের জটিল অঙ্ক , কীভাবে জায়গা পাকা হবে KKR-এর, বাকি সাত দলেরই বা কী অবস্থা

কেকেআর ম্য়াচে আবার আম্পায়েরর ভুল সিদ্ধান্তের  সুবিধা পেয়েছিলেন কেএল রাহুলই। তাঁর একটি টেনে মারা বল ডিপ থেকে অনেকটা দৌড়ে এসে লো ক্যাচ নিয়েছিলেন কেকেআর-এর রাহুল ত্রিপাঠী। কিন্তু তৃতীয় আম্পায়ার অনেকবার বিভিন্ন কোন থেকে দেখেও আউট দেননি। তিনি বলেন, বলটি মাটি স্পর্শ করেছিল। কিন্তু, টিভি রিপ্লেতে দেখা গিয়েছিল, বলের নিচে রাহুলের আঙুল ছিল। ক্রিকেট বিশেষজ্ঞদের অধিকাংশই মনে করেন সেটি পরিষ্কার ক্যাচ ছিল। এই দুই ঘটনার পর আইপিএল-এর এই ভুল সিদ্ধান্ত নেওয়া আম্পায়ারদের বিতারণের দাবি উঠেছে।
 

Follow Us:
Download App:
  • android
  • ios