করোনা ভাইরাসের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করেছে ভারত। যুদ্ধ জিততে দৃঢ় প্রতিজ্ঞ গোটা দেশ। সংক্রমণ রোধ করতে ২১ দিনের লকডাউনের ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এছাড়া আর্থিক অনুদানের জন্য গঠন করা হয়েছে পিএম কেয়ার্স ফান্ড। রাজ্যরকারগুলিও নিজেদের আলাদা তহবিল গঠন করেছে। সাধ্যমত সেইসব তহবিলে অনুদান করছেন মাজের বিভিন্ন ক্ষেত্রের বিশিষ্ট ব্যক্তিত্ব ও সংগঠন। করোনা জেরে ব্যাপক প্রভাব পড়েছে খেল জগতেও। এদেশে স্থগিত হয়ে গিয়েছে আইপিএলের মত কোটিপতি লিগ। আদৌ টুর্নামেন্ট এই মরুমে হবে কিনা তা নিয়ে রয়েছে বডসড় প্রশ্ন চিহ্ন। তারমধ্যে করোনা মোকাবিলায় সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে এল আইপিএলের অন্যতম ফ্র্যাঞ্চাইজি সান টিভি গ্রুপের সানরাইজার্স হায়দরাবাদ দলটি। 

আরও পড়ুনঃকরোনার জেরে স্থগিত হয়ে গেল অস্ট্রেলিয়ার বনাম বাংলাদেশের টেস্ট সিরিজ

আইপিএল নিয়ে অনিশ্চয়তা থাকলেও পিছিয়ে নেই টুর্নামেন্ট অংশ নেওয়া ফ্রাঞ্চাইজিগুলি। করোনা ভাইরাসের তহবিলে মোটা অঙ্কের টাকা দান করল সানরাইজার্স হায়দরাবাদ। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির করোনা তহবিলে ১০ কোটি টাকা অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে এই দল। টুইটারে নিজেদের এই সিদ্ধান্তের কথা ঘোষণা করছে এসআরএইচ। নিজের আইপিএল দলের প্রশংসায় মুগ্ধ অধিনায়ক তথা অস্ট্রেলিয়ার ওপেনার ডেভিড ওয়ার্নার। সোশ্যাল মিডিয়ায় একটি পোস্টও করেছেন অজি তারকা ব্যাটসসম্যান। লিখেছেন খুব ভাল, দারুন করেছ সানরাইজার্স। প্রশংসা করেছে অন্যান্য ক্রিকেটাররাও।

আরও পড়ুনঃকরোনা মোকাবিলায় ফের ৩১০০ কেজি চাল বিতরণ করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়

আরও পড়ুনঃবিরাট কোহলিকে পিছনে ফেলে উইজডেন ক্রিকেটার্স অ্যালমনাকের ২০২০-র সেরা ক্রিকেটার হলেন বেন স্টোকস

২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল চলতি বছরের আইপিএল। করোনা ভাইরাস মহামারীর জেরে টুর্নামেন্ট পিছিয়ে ১৫ এপ্রিল পর্যন্ত টুর্নামেন্ট স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় বিসিসিআই ও আইপিএলের গভর্নিং বডি। ১৫ তারিখের পর পরিস্থিতি বিচার করে পরবর্তী সিদ্ধান্ত ঠিক করা হবে বলা হয়েছে বিসসিসিআইয়ের তরফে। এরইমধ্যে ১৪ এপ্রিল শেষ হচ্ছে লকডাউন। তারপর লকডাউনের মেয়াদ যদি আরও বাড়ানো হয় তাহলে ২০২০ মরসুমের আিপিএল বাতিল হয়ে যাওয়ার সম্ভাবনা প্রবল। আইপিএল না হলে এমনিতেই কোটি কোটি টাকার ক্ষতির সম্মুখীন হতে হবে বকটি ফ্র্যাঞ্চাইজিকে। তারমধ্যে সানরাইজার্স হায়দরাবাদের ১০ কোটি টাকা অনুদান দেওয়াকে কুর্ণিশ জানিয়েছেন সকলে।