পিঙ্ক বল হোক বা লাল বল, ভারতীয় ফাস্ট বোলারদের দাপটে এখন ২২ গজে কাঁপতে হচ্ছে প্রতিপক্ষের ব্যাটসম্যানদের। দক্ষিণ আফ্রিকা হোক বা বাংলাদেশ। বলের রং লাল হোকা বা গোলাপি। সামি, উমেশ, ইশান্তদের আগুনে বোলিং সামলাতে কাল ঘাম ছুটছে ব্যাটসম্যানদের। সামি-উমেশ-ইশান্তের দাপটে তাঁর অভাব কেউ টেরই পাচ্ছেন না। তিনি ভারতীয় দলের এক নম্বর বোলার জসপ্রীত বুমরা। গোলাপি বল হাতে ইডেনে খেলতে না পারাটা তাঁর কাছে নিশ্চই একটা বড় হতাশা। আর তাই হয়তো অনুশীলনে বুমরার হাত বেড়িয়ে আসছে আগুনের গোলা। মঙ্গলবার অনুশীলনে একটি স্টাম্প দু’টুকরো করলেন ভারতীয় পেসার। 

 


আরও পড়ুন - গোলাপি বলের টেস্ট শেষ করে দুর্গাপুরে মেহদি, কালিঘাটে পুজো দিলেন লিটন দাস

নিজেই সেই ছবি টুইট করেছেন বুমরা। লিখেছেন দ্য এন্ড। এই ছবি দেখে অনেকেই বলছেন মাঠে নামার জন্য ছটফট করছেন তিনি। গত সেপ্টেম্বর মাসে বিসিসিআই জানিয়েছেল লোয়ার ব্যাক ইনজুরির জন্য কিছুদিন মাঠের বাইরে থেকতে হবে তাঁকে। প্রথমে কথা হয়েছিল অস্ত্রপচারের। কিন্তু সেটা করাতে হয়নি। ইংল্যান্ডের ডাক্তারদের পরামর্শ অনুযায়ী প্রথমে বিশ্রাম ও তারপর রিহ্যাব করে ক্রমশ সুস্থ হয়ে উঠছেন মুম্বাই ইন্ডিয়ান্সের এই ক্রিকেটার। প্রতিদিন জিম, ফিটনেট ট্রেনিং ও তারপর বোলিং। এটাই আপাতত বুমরার ডেইলি রুটিন। 

 

 

 
 
 
 
 
 
 
 
 
 
 
 
 

No place for excuses. #HustleOn 💪🏼

A post shared by jasprit bumrah (@jaspritb1) on Nov 20, 2019 at 11:48pm PST

 

আরও পড়ুন - সচিনের পরামর্শ বোর্ড সভাপতি সৌরভকে, বদল হোক দলীপ ট্রফির ফরম্যাট

ভারতীয় দলও মিস করছে তাঁকে। বাংলাদেশের বিরুদ্ধে সিরিজ জয়ের পর বিরাট কোহলি বলেছিলেন সামি-ইশান্ত-উমেশের সঙ্গে এরপর বুমরা যোগ দেবে। ভাবতে পারছেন প্রতিপক্ষের ব্যাটসম্যানদের কাছে কাজটা কতটা কঠিন হতে পারে। তবে ভারতীয় টিম ম্যানেজমেন্ট একটা বিষেয় পরিস্কার করে দিয়েছে, দলের এক নম্বর বোলারের চোট নিয়ে কোনও রকম ঝুঁকি নেওয়া হবে না। বুমরা সম্পুর্ণ সুস্থ হয়ে দলে ফিরবেন। কারণ আগামী বছর টি-২০ বিশ্বকাপ, সেখানে বুমরাকে কোনও ভাবেই মিস করতে চায় না ভারত। এদিকে পরিস্থিতি যা তাতে হয়তো নিউজিল্যান্ডের বিমানে উঠতে চলেছেন বুমরা। এবার টিম ম্যানেজমেন্টর কাজটা খুবই কঠিন হতে চলেছে। বুমরাকে কার জায়গায় খেলাবেন কোহলি শাস্ত্রীরা? টিম ইন্ডিয়ার সমর্থকরা কিন্তু এই প্রশ্নের উত্তর খুঁজে পাচ্ছেন না। 

আরও পড়ুন - আইপিএল পর্যন্ত ধৈর্য ধরুন, ধোনি জল্পনায় জল ঢেলে বললেন রবি শাস্ত্রী