নোভেল করোনাভাইরাসের জেরে সারা পৃথিবী জুড়ে চলছে অনির্দিষ্টকালের জন্য লকডাউন। জস বাটলারের মতে এই বিরতিতে বিশ্রাম নিয়ে তরতাজা থাকতে পারবেন প্রত্যেক ক্রিকেটার। ইংল্যান্ডের মারকুটে উইকেটকিপার ব্যাটসম্যান এও মনে করেন যে তাদের কেরিয়ার আরও দীর্ঘ করতেও সাহায্য করবে করোনা সংক্রমণের জন্য বাধ্য হয়ে আয়োজিত এই অনির্দিষ্টকালের লকডাউন। বাটলার নিজে শেষবার মাঠে নেমেছিলেন মার্চ মাসের গোড়ার দিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে একটি প্রস্তুতি ম্যাচে। তারপরই মহামারীর দৌলতে সারা বিশ্ব জুড়ে খেলাধুলো অনির্দিষ্টকালের জন্য বন্ধ হয়ে যায়। 

আরও পড়ুনঃ১৯৮৩-র ফাইনালে ওয়েস্ট ইন্ডিজের হারের কারন কী ছিল, জানালেন মাইকেল হোল্ডিং

গত মাসে ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড দেশব্যাপী খেলাধুলোর স্থগিত অবস্থাকে বাড়িয়ে দেয়। তাদের তরফ থেকে জানানো হয়েছে যে পয়লা জুলাই অবধি দেশে কোনরকম পেশাদার ম্যাচ আয়োজিত হবে না। যদিও ভবিষ্যতের দিকে তাকিয়ে এই সিদ্ধান্তকে যথেষ্ট উপযোগী সিদ্ধান্ত বলে মনে করছেন বাটলার এবং এই দীর্ঘদিনের ছুটির জন্য আখেরে ক্রিকেটারদের উপকার হবে বলেই মনে করেন রাজস্থান রয়েলস-এর উইকেটরক্ষক ব্যাটসম্যান। 

আরও পড়ুনঃগভীর সঙ্কটজনক অবস্থায় হকি লেজেন্ড বলবীর সিং সিনিয়র, রয়েছেন ভেন্টিলেশনে

আরও পড়ুনঃআইলিগে কমছে বিদেশি প্লেয়ারের সংখ্যা, ক্লাবগুলির সম্মতিতে সিদ্ধান্ত ফেডারেশনের

এর মধ্যেই ব্রিটেন সরকার ক্রীড়াবিদদের ট্রেনিংয়ে ফিরতে অনুমতি দিয়ে দিয়েছেন। আগামী সপ্তাহ গুলিতে ব্যাক্তিগতভাবে ট্রেনিংয়ে ফিরতে পারবেন ক্রীড়াবিদরা। এই ব্যাপার নিয়ে মিশ্র অনুভূতির মধ্যে রয়েছেন বলে জানালেন বাটলার। যদিও ক্রিকেটে ফেরার সম্ভাবনা দেখা দেওয়া টাকেও একটি ইতিবাচক দিক হিসাবে দেখছেন দেশের হয়ে ৪১ টি টেস্ট খেলা ক্রিকেটার।