১৯৮৬ সালের অস্ট্রেলিয়া-এশিয়া কাপের ফাইনালের আগের দিন। মুখোমুখি হতে চলেছে চিরপ্রতিদ্বন্দ্বী দুই দেশ ভারত-পাকিস্তান। বরাবরের মতই ভারত-পাক ম্যাচ তারউপর ফাইনাল,দুই কারণে চরমে ছিল উত্তেজনা। মহারণ দেখার অপেক্ষায় ছিল গোটা ক্রিকেট বিশ্ব। সেই সময় ভারতীয় ড্রেসিং রুমে হঠাৎ প্রবেশ মোস্ট ওয়ান্টেড 'আন্ডারওয়ার্ল্ড ডন' দাউদ ইব্রাহিম। পাকিস্তানকে হারাতে পারলে ভারতীয় দলকে পুরস্কার দেওয়ার কথাও ঘোষণা করেন দাউদ ইব্রাহিমষ কিন্তু তৎকালীন ভারতী অধিনায়ক কপিল দেব দাউদকে ড্রেসিং রুম থেকে বের করে দিয়েছিলেন। সেই পুরোন ঘটনাই এক অমুষ্ঠানে জানালেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা অধিনায়ক দিলীপ বেঙ্গসরকার। 

আরও পড়ুনঃদেশের হয়ে জিতেছেন ক্রিকেট বিশ্বকাপ, অর্থাভাবে বর্তমানে সবজি বিক্রেতা এই ক্রিকেটার

দিলীপ বেঙ্গসরকার জানিয়েছেন, ফাইনালের আগের দিন ভারতীয় ড্রেসিং রুমে ঢুকেছিলেন দাউদ ইব্রাহিম। তাকে ভারতীয় ড্রেসিং রুমে নিয়ে এসেছিলেন অভিনেতা মেহমুদ। দাউদকে একজন বিখ্যাত ব্যবসায়ী হিসেবে তাঁদের সঙ্গে পরিচয় করিয়েছিলেন অভিনেতা মেহমুদ৷ দাউদ দেখে চসহজে চেনার কোনও উপায় ছিল না বলেও জানিয়েছেন বেঙ্গসরকার। তবে দাউদ যখন ভারতীয় ড্রেসিংরুমে ঢুকেছিল, তখন ড্রেসিংরুমে ছিলেন না অধিনায়ক কপিল দেব৷ দাউদ ড্রেসিং রুমে ঢুকে বলেছিলেন, ফাইনালে পাকিস্তানকে হারাতে পারলেই ভারতীয় দলের প্রত্যেককে একটি করে  টয়োটা গাড়ি উপহার দেওয়ার কথা বলেছিলেন দাউদ ইব্রাহিম। কিন্তু দাউদের প্রস্তাবে রাজি হননি কোনও ভারতীয় ক্রিকেটারই। 

আরও পড়ুনঃপ্রতি বছর আইপিএল জন্ম দেয় নতুন স্টারের,এবার কারা সম্ভাবনাময় তারকা, জেনে নিন এক নজরে

আরও পড়ুনঃআমিরশাহিতে লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা, নয়া চ্যালেঞ্জের মুখে আইপিএল

পরে ড্রেসিং রুমে ঢুকে অজ্ঞাত পরিচয় ব্যক্তিকে দেখে বেজায় চটে গিয়েছিল কপিল দেব। বেঙ্গসরকার জানিয়েছে, ড্রেসিং রুমে দাউদকে দেখে ক্ষুব্ধ হয়েছিলেন কপিল দেব। তার প্রস্তাবে সাড়া দেওয়া তো দূরের কথা, তাকে সরাসরি ঘর থেকে বেরিয়ে যেতে বলেন কপিল দেব।  কপিল দেব বেরিয়ে যেতে বললে কোনও কথা না বাড়িয়ে দাউদ চলে যায়। দলের মধ্যে যে এই জাতীয় জিনিস কোনওভাবেই মেনে নেবেন না কপিল সে কথাও সেদিন আরও একবার স্পষ্ট হয়ছিল সেদিন। পরের দিন সেই ফাইনাল অবশ্য জিততে পারেনি ভারতীয় দল। চেতন শর্মাকে ছক্কা হাঁকিয়ে জাভেদ মিয়াঁদাদ পাকিস্তানকে ম্যাচ জেতান। গ্যালারিতে বসে খেলা দেখেছিলেন দাউদও। তবে দাউদের মত লোক ঘর থেকে বের করে দেওয়ার ঘটনা জানতে পেরে অবাক হওয়ার পাশাপাশি কপিলের ভূমিকাকে কুর্নিশও জানিয়েছিল সকলেই।